বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ফাইনালে ধোনির থেকে বেশি চাপে থাকবেন মর্গ্যান, দাবি প্রাক্তন নাইট ব্র্যাড হগের
ইয়ন মর্গ্যান এবং মহেন্দ্র সিং ধোনি।
ইয়ন মর্গ্যান এবং মহেন্দ্র সিং ধোনি।

ফাইনালে ধোনির থেকে বেশি চাপে থাকবেন মর্গ্যান, দাবি প্রাক্তন নাইট ব্র্যাড হগের

  • হগের মতে, ধোনির যেহেতু আর আলাদা করে প্রমাণ করার কিছু নেই, ফলে তিনি অনেকটাই চাপমুক্ত হয়ে খেলতে পারবেন। যা মর্গ্যানের পক্ষে সম্ভব হবে না। যেহেতু আসন্ন টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ড দলকে নেতৃত্ব দিতে চলেছেন ইয়ান মর্গ্যান, ফলে তাঁর দিকে অনেক বেশি নজর থাকবে সকলের।

শুভব্রত মুখার্জি: শুক্রবার রাতে ভারতীয় সময় সাড়ে সাতটায় আমিরশাহিতে ২২ গজে আইপিএলের ফাইনালে মুখোমুখি হবে ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস এবং ইয়ান মর্গ্যানের নেতৃত্বাধীন কলকাতা নাইট রাইডার্স। কাকাতলীয় ভাবে যা ২০১২ সালের আইপিএল ফাইনালের পুনরাবৃত্তি হতে চলেছে। আর ফাইনাল শুরুর আগেই প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার তথা প্রাক্তন নাইট ব্র্যাড হগ দাবি করেছেন, এ দিনের ফাইনালে ধোনির থেকেও বেশি চাপে পড়তে চলেছেন মর্গ্যান।

হগে মতে, ধোনির যেহেতু আর আলাদা করে প্রমাণ করার কিছু নেই, ফলে তিনি অনেকটাই চাপমুক্ত হয়ে খেলতে পারবেন। যা মর্গ্যানের পক্ষে সম্ভব হবে না। যেহেতু আসন্ন টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ড দলকে নেতৃত্ব দিতে চলেছেন ইয়ান মর্গ্যান, ফলে তাঁর দিকে অনেক বেশি নজর থাকবে সকলের। তাই হজের মতে, এই ফাইনালে সাফল্য পাওয়ার দিক থেকে মর্গ্যানের তুলনায় ভাল জায়গায় রয়েছেন ধোনি।

হগ বলেছেন, ‘মর্গ্যানের তুলনায় অধিনায়ক হিসেবে ধোনি অনেকটাই এগিয়ে। কারণ যে কোন পরিস্থিতিতে ধোনি মাথা ঠান্ডা রাখতে পারেন। ওর ব্যাটিং ফর্ম ওর ক্ষেত্রে খুব একটা চিন্তার কারণ ও হয়া উচিত নয় কারণ ও নিজেও জানে ও ওর ক্যারিয়ারের একেবারে শেষ লগ্নে দাঁড়িয়ে। অন্যদিকে ইয়ান মর্গ্যানকে তার ব্যাটিং ফর্ম ফিরে পেতেই হবে। যেহেতু টি-২০ বিশ্বকাপ সামনেই ফলে ব্যাটে রান পেতে মরিয়া হবেন মর্গ্যান। যা তার উপর বাড়তি চাপ তৈরি করবেই। উইকেটের পিছনেও ধোনির বিপুল অভিজ্ঞতা দলকে নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে খুব উপযোগী হবে। ম্যাচে ধোনির ইমপ্যাক্ট মর্গ্যানের থেকে অনেকটাই বেশি হবে বলে আমি মনে করি।’

বন্ধ করুন