বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ফাইনালে ধোনির থেকে বেশি চাপে থাকবেন মর্গ্যান, দাবি প্রাক্তন নাইট ব্র্যাড হগের

ফাইনালে ধোনির থেকে বেশি চাপে থাকবেন মর্গ্যান, দাবি প্রাক্তন নাইট ব্র্যাড হগের

ইয়ন মর্গ্যান এবং মহেন্দ্র সিং ধোনি।

হগের মতে, ধোনির যেহেতু আর আলাদা করে প্রমাণ করার কিছু নেই, ফলে তিনি অনেকটাই চাপমুক্ত হয়ে খেলতে পারবেন। যা মর্গ্যানের পক্ষে সম্ভব হবে না। যেহেতু আসন্ন টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ড দলকে নেতৃত্ব দিতে চলেছেন ইয়ান মর্গ্যান, ফলে তাঁর দিকে অনেক বেশি নজর থাকবে সকলের।

শুভব্রত মুখার্জি: শুক্রবার রাতে ভারতীয় সময় সাড়ে সাতটায় আমিরশাহিতে ২২ গজে আইপিএলের ফাইনালে মুখোমুখি হবে ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস এবং ইয়ান মর্গ্যানের নেতৃত্বাধীন কলকাতা নাইট রাইডার্স। কাকাতলীয় ভাবে যা ২০১২ সালের আইপিএল ফাইনালের পুনরাবৃত্তি হতে চলেছে। আর ফাইনাল শুরুর আগেই প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার তথা প্রাক্তন নাইট ব্র্যাড হগ দাবি করেছেন, এ দিনের ফাইনালে ধোনির থেকেও বেশি চাপে পড়তে চলেছেন মর্গ্যান।

হগে মতে, ধোনির যেহেতু আর আলাদা করে প্রমাণ করার কিছু নেই, ফলে তিনি অনেকটাই চাপমুক্ত হয়ে খেলতে পারবেন। যা মর্গ্যানের পক্ষে সম্ভব হবে না। যেহেতু আসন্ন টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ড দলকে নেতৃত্ব দিতে চলেছেন ইয়ান মর্গ্যান, ফলে তাঁর দিকে অনেক বেশি নজর থাকবে সকলের। তাই হজের মতে, এই ফাইনালে সাফল্য পাওয়ার দিক থেকে মর্গ্যানের তুলনায় ভাল জায়গায় রয়েছেন ধোনি।

হগ বলেছেন, ‘মর্গ্যানের তুলনায় অধিনায়ক হিসেবে ধোনি অনেকটাই এগিয়ে। কারণ যে কোন পরিস্থিতিতে ধোনি মাথা ঠান্ডা রাখতে পারেন। ওর ব্যাটিং ফর্ম ওর ক্ষেত্রে খুব একটা চিন্তার কারণ ও হয়া উচিত নয় কারণ ও নিজেও জানে ও ওর ক্যারিয়ারের একেবারে শেষ লগ্নে দাঁড়িয়ে। অন্যদিকে ইয়ান মর্গ্যানকে তার ব্যাটিং ফর্ম ফিরে পেতেই হবে। যেহেতু টি-২০ বিশ্বকাপ সামনেই ফলে ব্যাটে রান পেতে মরিয়া হবেন মর্গ্যান। যা তার উপর বাড়তি চাপ তৈরি করবেই। উইকেটের পিছনেও ধোনির বিপুল অভিজ্ঞতা দলকে নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে খুব উপযোগী হবে। ম্যাচে ধোনির ইমপ্যাক্ট মর্গ্যানের থেকে অনেকটাই বেশি হবে বলে আমি মনে করি।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সাফল্য পেতে বাংলাদেশের উইকেটগুলির উন্নতি দরকার- T20 WC-এর আগেই অজুহাত নাজমুলের দাদুর স্বপ্নপূরণ করতে সারেগামাপার মঞ্চে আরাত্রিকা, বিচারকদের মন জয় করতে পারবেন? তৃণমূলকে খোলা মাঠ ছাড়তে নারাজ, কলকাতা ও শহরতলি দখলে সর্বশক্তি প্রয়োগ করবে BJP ২ তারিখের পরেও বাইরে থাকতে দিন, কেজরির আবেদন গেল প্রধান বিচারপতির কাছে হাতে এখনও বিয়ের মেহেন্দি লেগে, আদৃত নয়, এ-কাকে বুকে জড়িয়ে আদরে ভরালেন কৌশাম্বি? চুলের জন্য স্কুল থেকে নামকাটা! তবুও চুল কাটাতে নারাজ খুদে, কেন রেমাল-দুর্যোগের রাতে সুন্দরবনে হাসপাতালে বিদ্যুৎ বিভ্রাট, সদ্যোজাতের মৃত্যু আলাম নন, হীরামান্ডির তাজের মন কেড়েছেন অন্য কেউ! কার সঙ্গে ডেটে গেলেন তাহা? নগ্ন করে গাছে বেঁধে পিটিয়ে খুনের অভিযোগ, ডুয়ার্সে রাতের অন্ধকারে হাড়হিম কাণ্ড ছাত্রাবস্থাতেই লোক নিয়োগ করে সোনা পাচার করতেন আনোয়ারউল আজিম আনার, ছিল জঙ্গি যোগ

Latest IPL News

মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.