বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > বরুণের সাফল্যে উচ্ছ্বসিত কোহলি, তবে কি বিরাটের মাথায় এখনই ঘুরছে বিশ্বকাপের ভাবনা?
বরুণ চক্রবর্তী। ছবি- আইপিএল।

বরুণের সাফল্যে উচ্ছ্বসিত কোহলি, তবে কি বিরাটের মাথায় এখনই ঘুরছে বিশ্বকাপের ভাবনা?

  • তাঁদের কাছ থেকে ম্যাচ ছিনিয়ে নিয়ে যাওয়া প্রতিপক্ষ দলের বোলারকে প্রশংসায় ভরালেন আরসিবি অধিনায়ক।

বিশ্বকাপের পরে টিম ইন্ডিয়ার টি-২০ ক্যাপ্টেন্সি ছেড়ে দেবেন কোহলি। আইপিএলের পরে আরসিবির নেতৃত্ব থেকে সরে দাঁড়াবেন তিনি। কয়েক দিনের ব্যবধানে দু'টি গুরুত্বপূর্ণ ঘোষণা ইতিমধ্যেই সেরে ফেলেছেন বিরাট। ক্যাপ্টেন হিসেবে শেষ আইপিএলে আরসিবিকে অন্তত একবারের জন্য খেতাব জেতাতে চাইবেন বিরাট। তবে কোহলির কাছে বোধহয় তার থেকেও বেশি প্রাধান্য পাচ্ছে টি-২০ বিশ্বকাপে দেশকে সাফল্য এনে দিয়ে নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর বিষয়টি। কেকেআরের বিরুদ্ধে হারের পর বিরাটের কথায় তেমনই ইঙ্গিত মিলল।

কলকাতা নাইট রাইডার্সের কাছে নিজের আইপিএল কেরিয়ারের মাইলস্টোন ম্যাচে লজ্জাজনক হারের মুখ দেখতে হয়েছে বিরাটকে। বরুণ চক্রবর্তী মোক্ষম সময়ে পরপর আঘাত হেনে ম্যাচ ছিনিয়ে নিয়ে গিয়েছেন আরসিবির কাছ থেকে। তা সত্ত্বেও প্রতিপক্ষ বোলারের পারফর্ম্যান্সে উচ্ছ্বসিত শোনাল কোহলিকে।

বরুণ চক্রবর্তীর পারফর্ম্যান্সে কোহলির উচ্ছ্বসিত হওয়ার কারণটাও সহজেই অনুমান করা যায়। আসন্ন টি-২০ বিশ্বকাপে বরুণ জাতীয় দলে তাঁর অন্যতম তুরুপের তাস হতে চলেছেন। তাই বিশ্বকাপের আগে তাঁর এমন দুরন্ত বোলিং জাতীয় দলের ক্যাপ্টেনকে খুশি করাই স্বাভাবিক।

ম্যাচের শেষে পুরস্কার বিররণী অনুষ্ঠানে কোহলি বলেন, ‘বরুণ দারুণ বল করল। ডাগ-আউটেই বলছিলাম যে, ভারতের হয়ে খেলার সময় ও গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে। আন্তর্জাতিক পর্যায়ে সুযোগ পাওয়া কোনও ক্রিকেটারের এমন পারফর্ম্যান্স করা দারুণ বিষয়। বাকি তরুণদের কাছ থেকেও টুর্নামেন্টে এমন পারফর্ম্যান্স দেখতে পাওয়া উচিত। তবেই জাতীয় দলের রিজার্ভ বেঞ্চ আরও শক্তিশালী হবে। তাছাড়া (বরুণ) এমন একজন ক্রিকেটার, যে ভবিষ্যতে ভারতীয় দলে বিচরণ করবে। সুতরাং, এটা ভালো লক্ষণ।’