বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > হায়দরাবাদ ম্যাচেই কোহলির বিরাট রেকর্ড ভেঙে দিলেন লোকেশ রাহুল
লোকেশ রাহুল ও বিরাট কোহলি। ছবি- আইপিএল/আরসিবি।
লোকেশ রাহুল ও বিরাট কোহলি। ছবি- আইপিএল/আরসিবি।

হায়দরাবাদ ম্যাচেই কোহলির বিরাট রেকর্ড ভেঙে দিলেন লোকেশ রাহুল

  • দ্রুততম ভারতীয় হিসেবে দুরন্ত মাইলস্টোন পঞ্জাব অধিনায়কের।

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ব্যাট হাতে ব্যর্থ হলেও অনবদ্য একটি ব্যক্তিগত মাইলস্টোন টপকে যান লোকেশ রাহুল। সেই সঙ্গে বিরাট কোহলির দুরন্ত রেকর্ড ভেঙে দেন পঞ্জাব অধিনায়ক।

দরকার ছিল মাত্র ১ রান। রাহুল সানরাইজার্সের বিরুদ্ধে আউট হন ৪ রান করে। এই ম্যাচের খাতা খোলার সঙ্গে সঙ্গেই ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-২০ ফর্ম্যাটে ৫০০০ রান পূর্ণ করেন লোকেশ। ১৫৬ ম্যাচের ১৪৩ ইনিংসে লোকেশ রাহুলের ব্যক্তিগত সংগ্রহ দাঁড়ায় ৫০০৩ রান।

দ্রুততম ভারতীয় হিসেবে টি-২০ ক্রিকেটে ৫ হাজার রান করার রেকর্ড গড়েন রাহুল। ইনিংস সংখ্যার নিরিখে কোহলিকে পিছনে ফেলে দেন পঞ্জাব দলনায়ক। এতদিন ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সবথেকে কম ইনিংসে ৫০০০ টি-২০ রান করার রেকর্ড ছিল কোহলির দখলে। তিনি ১৬৭ ইনিংসে এই মাইলস্টোন ছুঁয়েছিলেন। সুরেশ রায়না টি-২০ ক্রিকেটে ৫ হাজার রান করেন ১৭৩ ইনিংসে।

সার্বিকভাবে বিশ্বের দ্বিতীয় দ্রুততম ব্যাটসম্যান হিসেবে টি-২০ ক্রিকেটে ৫ হাজার রান করেন লোকেশ। তাঁর থেকে কম ইনিংসে এই মাইলস্টোন ছুঁয়েছেন কেবল পঞ্জাব কিংসে তাঁর সতীর্খ ক্রিস গেইল। দ্য ইউনিভার্স বসের দখলেই রয়েছে টি-২০ ক্রিকেটে দ্রুততম ৫ হাজার রান করার রেকর্ড। তিনি ১৩২টি ইনিংসে এমন নজির গড়েন।

রাহুল এই ম্যাচেই প্রাক্তন পঞ্জাব তারকা শন মার্শের রেকর্ড টপকে যান। মার্শ ১৪৪টি ইনিংসে টি-২০ ক্রিকেটে ৫ হাজার রান পূর্ণ করেছিলেন।

বন্ধ করুন