বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > চলতি IPL-এ পঞ্জাবের ঘরোয়া ক্রিকেটারদের রান সব থেকে বেশি, কোন দলের আনক্যাপড কেউ ১ রানও করেননি জানেন?

চলতি IPL-এ পঞ্জাবের ঘরোয়া ক্রিকেটারদের রান সব থেকে বেশি, কোন দলের আনক্যাপড কেউ ১ রানও করেননি জানেন?

যশস্বী জসওয়াল। ছবি- পিটিআই।

IPL 2023: চলতি আইপিএলে একটি মাত্র দল রয়েছে, যাদের হয়ে সব রান করেছেন আন্তর্জাতিক ক্রিকেট খেলা তারকারা। ঘরোয়া ক্রিকেটারদের কেউ এক রানও করতে পারেননি। চোখ রাখুন ঘরোয়া ক্রিকেটারদের করা দলগত রানের তালিকায়।

হতে পারে পঞ্জাব কিংস শেষমেশ আইপিএল ২০২৩-এর প্লে-অফে জায়গা করে নিতে পারেনি। তবে তাদের সার্বিক পারফর্ম্যান্স নিতান্ত খারাপ নয়। উল্লেখযোগ্য বিষয় হল, পঞ্জাবের ব্য়াটিং লাইনআপে শিখর ধাওয়ান, লিয়াম লিভিংস্টোন, স্যাম কারান, সিকন্দর রাজার মতো আন্তর্জাতিক তারকারা উপস্থিত থাকলেও তাদের আনক্যাপড ভারতীয় ক্রিকেটাররা ব্যাট হাতে দায়িত্ব ভাগ করে নেন সমানভাবে।

এবারের আইপিএলের লিগ পর্যায়ে পঞ্জাবের ঘরোয়া ক্রিকেটাররা ব্যাট হাতে অবদান রেখেছেন সব থেকে বেশি। ১০টি দলের মধ্যে একমাত্র পঞ্জাবের ঘরোয়া ক্রিকেটাররাই সম্মিলিতভাবে ১০০০ রানের বেশি সংগ্রহ করেন। পঞ্জাবের ঘরোয়ার ক্রিকেটারদের সম্মিলিত রান ১২৫৫। প্রভসিমরন সিং দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩৫৮ রান সংগ্রহ করেছেন। জিতেশ শর্মা করেছেন দলের হয়ে তৃতীয় সর্বোচ্চ ৩০৯ রান।

পঞ্জাবের পরে রাজস্থানের ঘরোয়া ক্রিকেটাররা সম্মিলতভাবে সব থেকে বেশি রান সংগ্রহ করেন। রাজস্থানের ঘরোয়া ক্রিকেটারদের অবদান ৮৫৬ রান, যার মধ্যে যশস্বী জসওয়াল একাই সংগ্রহ করেন ৬২৫ রান। যশস্বী তো আইপিএলের একটি মরশুমে কোনও আনক্যাপড ক্রিকেটার হিসেবে সব থেকে বেশি রান করার রেকর্ড গড়েছেন এবার।

আরও পড়ুন:- IPL 2023: পাঁচ ছক্কায় ম্যাচ জেতানো থেকে ইডেনে ১১০ মিটারের দানবীয় ছয়, রিঙ্কু সিংয়ের সেরা পাঁচ কীর্তিতে চোখ রাখুন

আরও উল্লেখযোগ্য বিষয় হল, চেন্নাই সুপার কিংসেরর সার্বিক ব্যাটিং পারফর্ম্যান্সে ঘরোয়া ক্রিকেটারদের কোনও অবদান নেই। চেন্নাইয়ের কোনও আনক্যাপড ক্রিকেটার ১ রানও যোগ করেননি। সিএসকের হয়ে সব রান সংগ্রহ করেছেন আন্তর্জাতিক ক্রিকেট খেলা তারকারা।

কলকাতা নাইট রাইডার্সের ঘরোয়া ক্রিকেটাররা সম্মিলিতভাবে ৫৮৯ রান সংগ্রহ করেন, যা এখনও পর্যন্ত টুর্নামেন্টে তৃতীয় সর্বোচ্চ। কেকেআরের হয়ে রিঙ্কু সিং সব থেকে বেশি ৪৭৪ রান সংগ্রহ করেন।

আরও পড়ুন:- ২০০-র ছড়াছড়ি, ইতিমধ্যেই রেকর্ড গড়েছে IPL 2023, ইমপ্যাক্ট প্লেয়ায়ের নিয়মেই কি এই রানের বন্যা?

আইপিএল ২০২৩-এর লিগ পর্যায়ে কোন দলের ঘরোয়া ক্রিকেটাররা কত রান সংগ্রহ করেন:-
১. পঞ্জাব কিংস- ১২৫৫ রান
২. রাজস্থান রয়্যালস- ৮৫৬ রান
৩. কলকাতা নাইট রাইডার্স- ৫৮৯ রান
৪. সানরাইজার্স হায়দরাবাদ- ৫৮০ রান
৫. মুম্বই ইন্ডিয়ান্স- ৫৭৪ রান
৬. গুজরাট টাইটানস- ৪১৭ রান
৭. দিল্লি ক্যাপিটালস- ৩৭২ রান
৮. লখনউ সুপার জায়ান্টস- ৩৫২ রান
৯. রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর- ২৬৭ রান
১০ চেন্নাই সুপার কিংস- ০ রান।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.