বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ভারতীয় জার্সিতে ধোনির শেষ ম্যাচ ছিল বৃষ্টিবিঘ্নিত, আম্পায়ার ছিলেন রড টাকার, একই চিত্রনাট্য IPL 2023 ফাইনালে

ভারতীয় জার্সিতে ধোনির শেষ ম্যাচ ছিল বৃষ্টিবিঘ্নিত, আম্পায়ার ছিলেন রড টাকার, একই চিত্রনাট্য IPL 2023 ফাইনালে

আমদাবাদে অঝোরে বৃষ্টি।

২০১৯ সালের ৯ জুলাই ওডিআই বিশ্বকাপের সেমিতে খেলা শুরু হলেও, বৃষ্টির কারণে সেই ম্যাচ প্রথম দিনে ৪৬.১ ওভার হওয়ার পর নেমেছিল ঝমঝম করে বৃষ্টি। সেই বৃষ্টির কারণে ৯ তারিখ আর খেলা শুরুই হয়নি। রিজার্ভ ডে থাকায় ১০ জুলাই আবার বাকি খেলা হয়েছিল। সেই ম্যাচে আম্পায়ার ছিল রড টাকার।

২০১৯ সালের এক দিনের বিশ্বকাপের সেমিফাইনালে শেষ বার ভারতের জার্সিতে খেলতে দেখা গিয়েছিল মহেন্দ্র সিং ধোনিকে। আর সেই ম্যাচে বৃষ্টির কারণে দু'দিন ধরে হয়েছিল ৯ এবং ১০ জুলাই। সেই ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে ভারত হেরে গিয়েছিল।

সে বার ৯ জুলাই খেলা শুরু হলেও, বৃষ্টির কারণে সেই ম্যাচ প্রথম দিনে ৪৬.১ ওভার হওয়ার পর নেমেছিল ঝমঝম করে বৃষ্টি। সেই বৃষ্টির কারণে ৯ তারিখ খেলা আর শুরুই হয়নি। রিজার্ভ ডে থাকায় ১০ জুলাই আবার বাকি খেলা হয়েছিল। সেই ম্যাচে আম্পায়ার হিসেবে ছিলেন রড টাকার।

২০২৩ সালে আইপিএল ফাইনালেও কী অদ্ভূত সংযোগ। মহেন্দ্র সিং ধোনি সম্ভবত শেষ ক্রিকেট ম্যাচ খেলতে চলেছে। ধোনি আইপিএল ছাড়া এখন কিছুই খেলেন না। তাই আইপিএল থেকে অবসর মানেই, ধোনির ক্রিকেটার ক্যারিয়ারে সম্পূর্ণ ভাবে দাড়ি পড়ে যাওয়া। রবিবার আমদাবাদের নরেন্দ্রী মোদী স্টেডিয়ামে আইপিএল ফাইনালে মুখোমুখি হওয়ার অপেক্ষায় ধোনির চেন্নাই সুপার কিংস এবং হার্দিক পাণ্ডিয়ার গুজরাট টাইটান্স।

আরও পড়ুন: এটাই আমার শেষ ম্যাচ হতে চলেছে, আর ফিরছি না- IPL ফাইনালের আগেই অবসরের ঘোষণা রায়ডুর

এই ম্যাচটি হয়তো আইপিএলে ধোনির শেষ ম্যাচ হতে চলেছে। কাকতালীয় হলেও সেই ম্যাচেও অঝোর ধারে বৃষ্টি শুরু হয়েছে। কী অদ্ভূত সংযোগ ধোনির ক্রিকেট জীবনে। শুধু তাই নয়, এই ম্য়াচেও আম্পায়ারের তালিকাতেও রয়েছে রড টাকারের নাম।

বৃষ্টির জেরে ২০১৯ সালে পা পিছলে পড়ে গিয়েছিল ভারত। সে বার বিশ্বজয়ের স্বপ্ন পূরণ হয়নি ধোনির। কিন্তু ২০২৩ সালে ধোনি কোনও ভাবেই চাইবেন না, তাঁর সিএসকে পা হড়কে পড়ুক। এবং জাতীয় দলের মতো আইপিএলেও তাঁর শেষটা তিক্ত হোক! তিনি দলকে চ্যাম্পিয়ন করে তবে অবসর নিতে চাইবেন।

আরও পড়ুন: ‘যত্র প্রতিভা অবসর প্রাপ্যনতি’- IPL ট্রফির গায়ে লেখা এই সংস্কৃত শ্লোকের অর্থ কী জানেন?

তবে আইপিএল ফাইনাল রবিবার বৃষ্টির জন্য না হলেও চিন্তা নেই। আবহাওয়ার কথা মাথায় রেখে ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা আইপিএল ফাইনালের জন্য রেখেছেন রিজার্ভ ডে বা অতিরিক্ত দিন। রবিবার খেলা সম্ভব না হলে ম্যাচ হবে সোমবার। সে ক্ষেত্রে আবার প্রথম থেকেই হবে ম্যাচ। 

দ্বিতীয় দিনও যদি আবহাওয়ার জন্য ম্যাচ বাতিল করে দিতে হয়, তা হলে আর ফাইনাল হবে না। রবিবার এবং সোমবার দু’দিনই উভয় দল অন্তত ৫ ওভার করে ব্যাট করার সুযোগ না পেলে, ম্যাচ গড়াবে সুপার ওভারে। যদি সুপার ওভারও আয়োজন করা না যায়, তবে মাঠে না নেমেই চ্যাম্পিয়ন হয়ে যাবে গুজরাট টাইটান্স। কেননা নিয়ম মতো লিগ টেবলে যে দলের অবস্থান ভালো, ম্যাচ আয়োজিত না হলে খেতাব উঠবে তাদের হাতে। এক্ষেত্রে গুজরাট লিগ টেবিলের শীর্ষে ছিল। চেন্নাই ছিল পয়েন্ট টেবলের দ্বিতীয় স্থানে। তাই চ্যাম্পিয়ন হবে গুজরাট। কপাল পুড়বে ধোনিদের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'ও সব ছাড়...' বিয়ের পর শাখা পলা পরা নিয়ে যা বললেন দর্শনার শাশুড়ি মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিল মেট্রো রেল, একুশে জুলাই বিশেষ ব্যবস্থা লাইফ লাইনে 'সূর্য'র প্রিমিয়ারে ছোট পর্দায় ফেরার আভাস মধুমিতার? ৫বছরের প্রেম ভাঙে, সুস্মিতা বলছেন, ‘বিশ্বাসঘাতকদের জীবনে কোনও ঠাঁই নেই, আমি একা' জোসেফের লম্বা ছয়, ভাঙল ট্রেন্ট ব্রিজের ছাদ, অল্পের জন্য বাঁচলেন দর্শকরা- ভিডিয়ো 'অমর সঙ্গী নামটার সঙ্গে যেন সুবিচার করতে পারি', বুম্বাদার টিপসের অপেক্ষায় নীল! স্কুটার দিয়ে বাজাজকে কটাক্ষ মোহনবাগানের? আনোয়ারের ‘টাকা মেরে দেওয়ায়’ বলল ‘চোর’? স্বামী, শাশুড়ি, ননদ সকলেই প্রাক্তন, তবু চারু বলছেন, তাঁদেরকেই ভালোবাসেন... 'লোকে আমায় এখনো মেয়েবাজ, চিটিংবাজ বলে', অকপট রণবীর, মেয়ের বাবা হয়েও স্বভাব… একঝলকে টেস্ট ফরম্যাটে উইন্ডিজের গত পাঁচটি বড় ইনিংসের তথ্য...

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.