বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ঝগড়া ভুলে এখন কাছের বন্ধু, IPL শেষে RR জার্সিতে অশ্বিনের সইকে স্মৃতি করে দেশে ফিরলেন বাটলার-ভিডিয়ো

ঝগড়া ভুলে এখন কাছের বন্ধু, IPL শেষে RR জার্সিতে অশ্বিনের সইকে স্মৃতি করে দেশে ফিরলেন বাটলার-ভিডিয়ো

২০১৯-এর শত্রুতা ভুলে এখন অশ্বিন এবং বাটলার কাছের বন্ধু।

বছর তিনেক আগে রাজস্থান-পঞ্জাব ম্যাচে বল করার সময়ে অশ্বিন দেখেন, রান নেওয়ায় তাড়নায় ক্রিজ ছেড়ে অনেকটা বের হয়ে দাঁড়িয়ে রয়েছেন নন স্ট্রাইকার বাটলার। সঙ্গে সঙ্গে ডেলিভারি না করে নন স্ট্রাইকার প্রান্তের উইকেট ভেঙে দেন অশ্বিন। আউট হয়ে যান বাটলার। ম্যাচ হেরে যায় রাজস্থান।

রবিচন্দ্রন অশ্বিন এবং জোস বাটলার ২০১৯ আইপিএলে একটি রান আউটকে কেন্দ্র করে তীব্র ঝগড়ায় জড়িয়েছিলেন। দুই তারকার মধ্যে তুমুল কথা কাটাকাটি হয়েছিল সেই সময়ে। তার মাঝে ৩ বছর পার হয়ে গিয়েছে। ২০২২ আইপিএলে একই টিমে খেলতে গিয়ে ৩ বছর আগের ঝগড়া ভুলে কাছের বন্ধু হয়ে উঠেছেন অশ্বিন এবং বাটলার।

বছর তিনেক আগে তখনও রাজস্থানের হয়ে খেলতেন বাটলার। অশ্বিন খেলতেন কিংস ইলেভেন পঞ্জাবে (বর্তমানে পঞ্জাব কিংস)। রাজস্থান-পঞ্জাব ম্যাচে বল করার সময়ে অশ্বিন দেখেন, রান নেওয়ায় তাড়নায় ক্রিজ ছেড়ে অনেকটা বের হয়ে দাঁড়িয়ে রয়েছেন নন স্ট্রাইকার বাটলার। সঙ্গে সঙ্গে ডেলিভারি না করে নন স্ট্রাইকার প্রান্তের উইকেট ভেঙে দেন অশ্বিন। আউট হয়ে যান বাটলার। ম্যাচ হেরে যায় রাজস্থান।

বাটলারকে ওই ভাবে আউট করা ‘অক্রিকেটীয়’ কি না, তা নিয়ে সেই সময়ে ব্যাপক বিতর্ক হয়েছিল। ক্রিকেটপ্রেমীদের কড়া সমালোচনার মুখে পড়তে হয়েছিল ভারতের তারকা অফস্পিনারকে। তবে অশ্বিনের যুক্তি ছিল, এই ভাবে আউট করাটা মোটেও অসাংবিধানিক নয়। ক্রিকেটের পরিভাষায় একে ‘মাঁকড়ীয়’ আউট বলে।

আরও পড়ুন: দল হারলেও পুরস্কার পেয়েই সবচেয়ে ধনী বাটলার, দেখে নিন সেই তালিকা

আরও পড়ুন: ২জনেই যেন মহাভারতের কর্ণ, কাকতালীয় হলেও ৬বছরের ব্যবধানে কোহলি-বাটলারকে মেলাল IPL

তবে এই মরশুমে রাজস্থান রয়্যালস অশ্বিনকে দলে নেয়। বাটলার তো আগে থেকেই ছিলেন। তার পর থেকে, অশ্বিন এবং বাটলার একসঙ্গে অনুশীলন করেছেন, মাঝখানে একসঙ্গে ব্যাট করেছেন যখন অশ্বিন রয়্যালসের হয়ে কয়েকটি ম্যাচে তিনে ব্যাটিং করেছিলেন। এমন কী এই দুই তারকা একই সঙ্গে খোশমেজাজে একটি ভিডিয়ো সাক্ষাত্কারেও উপস্থিত হয়েছিলেন। আর তাঁদের বন্ধুত্ব গাঢ় হওয়ার ছবিটি ধরা পড়ল আইপিএল শেষে। যখন বাটলার তাঁর রাজস্থান রয়্যালসের একাধিক জার্সিতে অশ্বিনের সই নিয়ে দেশে ফিরলেন। বন্ধুর স্মৃতিটুকু রেখে দেওয়ার জন্য। তবে দলের অন্যদের দিয়েও তিনি জার্সিতে সই করিয়েছেন। আসলে আইপিএলের স্মৃতি যে বড় 

বাটলার এ বার আইপিএলে অরেঞ্জ ক্যাপ জিতেছেন। তাঁর দল চ্যাম্পিয়ন না হলেও ছ'টি পুরস্কার একাই জিতেছেন ব্রিটিশ তারকা। রাজস্থানের হয়ে বাটলার ১৭ ম্যাচে ৫৭.৫৩ গড়ে এবং ১৪৯.০৫ স্ট্রাইকরেটে ৮৬৩ রান করেছেন। আইপিএলের একক সংস্করণে টুর্নামেন্টের ইতিহাসে এটি দ্বিতীয় সর্বোচ্চ রান। বিরাট কোহলি এক মরশুমে সবচেয়ে বেশি রান করেছেন। ২০১৬ সালে তিনি ৯৭৩ রান করেছিলেন।

বাটলারের অবদান নিঃসন্দেহে অবিস্মরণীয়। তবে অশ্বিনও কিন্তু খারাপ খেলেননি। কখনও বল হাতে, আবার কখনও ব্যাট হাতে তিনি দুরন্ত ছিলেন। গ্রুপ পর্বের শেষ ম্যাচ একা দায়িত্ব নিয়ে ব্যাট-হাতে জিতিয়েছিলেন অশ্বিন। ফাইনালে অবশ্য বাটলার এবং অশ্বিন- দুই তারকাই কার্যত ব্যর্থ হন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ২ জেলায় ভারী বৃষ্টি, সতর্কতা জারি ৭টিতে, তবে সোম থেকে কমবে কোথায় কোথায়? রাহুলের সঙ্গে ফোনে কথা হয়নি কমলার! সব জল্পনা খারিজ করে দেওয়া হল আমেরিকা থেকেই 'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? চাকরিতে কোটা নয়, ছাত্র আন্দোলনে উত্তাল ঢাকার রাজপথ পড়াশোনা না করে মোবাইলেই মেতে মেয়ে, মা বকাবকি করতেই চরম পদক্ষেপ কিশোরীর স্মৃতি ইরানির প্রতি অবমাননাকর ভাষা নয়, রাহুলের বার্তাকে সমর্থন কিশোরীলালের

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.