বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > চড়াই উতরাই-এর মাঝেই IPL 2022 ফাইনালের টিকিট পেল রাজস্থান! একনজরে RR-এর যাত্রা

চড়াই উতরাই-এর মাঝেই IPL 2022 ফাইনালের টিকিট পেল রাজস্থান! একনজরে RR-এর যাত্রা

একনজরে দেখুন RR-এর IPL 2022 ফাইনালের যাত্রা (ছবি-পিটিআই) (PTI)

২০২২ আইপিএল-এ রাজস্থান রয়্যালস নিজেদের যাত্রাটা শুরুটা করেছিল সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে বড় জয় দিয়ে। গ্রুপ লিগে হায়দরাবাদকে৬১ রানে পরাজিত করার পরে মুম্বইকে ২৩ রানে হারায়। তবে এর পরের ম্যাচে ব্যাঙ্গালোরের কাছে চার উইকেটে হেরেছিল রাজস্থান। 

২০২২ আইপিএল-এ রাজস্থান রয়্যালস নিজেদের যাত্রাটা শুরুটা করেছিল সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে বড় জয় দিয়ে। গ্রুপ লিগে হায়দরাবাদকে৬১ রানে পরাজিত করার পরে মুম্বইকে ২৩ রানে হারায়। তবে এর পরের ম্যাচে ব্যাঙ্গালোরের কাছে চার উইকেটে হেরেছিল রাজস্থান। তবে লিগে নিজেদের চতুর্থ ম্যাচেই ঘুরে দাঁড়ায় যুজবেন্দ্র চাহালরা। লখনউ সুপার জায়ান্টসকে ৩ রানে হারায় তারা। এভাবে চড়াই উতরাই-এর মধ্যে দিয়েই এগিয়ে চলে রাজস্থান রয়্যালস। 

তবে এরপরেই গুজরাটের বিরুদ্ধে বড় ব্যবধানে ৩৭ রানে হারতে হয় তাদের। এরপরে অবশ্য ফের জয়ে ফেরে রাজস্থান। চাহালের দুরন্ত পারফরমেন্সের দৌলতে কলকাতাকে ৭ রানে হারায় রাজস্থান। এরপরে দিল্লি ও পরে ব্যাঙ্গালোরকে পরাজিত করে সঞ্জু স্যামসনরা। তবে এরপরেই মুম্বই-এর কাছে ৫ উইকেটে হারতে হয় তাদের। এরপরে কলকাতার কাছে হেরে প্লে অফে ওঠার লড়াইয়ে চাপে পড়ে গিয়েছিল রাজস্থান রয়্যালস। 

এরপরে পঞ্জাব লখনউ ও চেন্নাইকে হারিয়ে প্লে অফে নিজেদের জায়গা পাকা করে রাজস্থান রয়্যালস। তবে এর মাঝে দিল্লির কাছে ৮ উইকেটে হেরে কিছুটা চাপে ছিল তারা। তবে লিগে ১৪ ম্যাচের মধ্যে ৯টি ম্যাচে জিতে ও ৫টি ম্যাচে হেরে ১৮ পয়েন্ট নিয়ে প্লে অফে ওঠে রাজস্থান। ২০২২ আইপিএল-এর গ্রুপ লিগে রাজস্থানের জায়গা ছিল দুই নম্বরে। সে কারণেই তারা গুজরাটের বিরুদ্ধে কোয়ালিফায়ার ওয়ান খেলতে নামে। সেই ম্যাচে তারা হার্দিক পান্ডিয়াদের কাছে সাত উইকেটে পরাজিত হয়। এরফলে তাদের IPL 2022-এর দ্বিতীয় কোয়ালিফায়ারে নামতে হয় এবং সেই ম্যাচে তারা বিরাট কোহলিদের সাত উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছে।  

বন্ধ করুন