বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RR vs GT: ঘরের মাঠে লজ্জার রেকর্ড RR-র! KKR-র পর সঞ্জুদের বেআব্রু করল GT

RR vs GT: ঘরের মাঠে লজ্জার রেকর্ড RR-র! KKR-র পর সঞ্জুদের বেআব্রু করল GT

ম্যাচ হারের পর হতাশ রাজস্থানের ক্রিকেটাররা। ছবি- এপি (AP)

গুজরাট টাইটানসের বিরুদ্ধে ঘরের মাঠে হার রাজস্থান রয়্যালসের। সেই সঙ্গে লজ্জার রেকর্ড গড়ল সঞ্জু স্যামসনের দল।

গত আইপিএল ফাইনালে গুজরাট টাইটানসের বিরুদ্ধে হেরে ট্রফি জয়ের স্বপ্নভঙ্গ হয় রাজস্থান রয়্যালসের। এই বছর প্রথম লেগের ম্যাচে গতবারের ফাইনালে হারের বদলা নিতে পারলেও ফিরতি লেগের ম্যাচে ফের গুজরাটের কাছে হারের মুখ দেখতে হল সঞ্জু স্যামসনের দলকে। জয়পুরে প্রথমে ব্যাট করতে নেমে গুজরাট টাইনটানসের বোলারদের দাপটে মাত্র ১১৮ রান তুলতে সক্ষম হয় রাজস্থান। ৪ ওভার বল করে ১৪ রান দিয়ে ৩ উইকেট নেন তারকা স্পিনার রশিদ খান। তাঁর দুর্দান্ত বোলিংয়ে ভর করে অল্প রানেই অলআউট হয়ে যায় সঞ্জুর দল।

১১৯ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নামলে খুব সহজেই সেই রান তুলে নেয় গুজরাট টাইটানস। মাত্র ১ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় হার্দিক পান্ডিয়ার দল। দুর্দান্ত ব্যাটিং করেন ঋদ্ধিমান সাহা, শুভমন গিল এবং হার্দিক পান্ডিয়া। ঋদ্ধিমান ৫টি বাউন্ডারির সাহায্যে ৩৪ বলে ৪১ রান করে অপরাজিত থাকেন। ইমপ্যাক্ট প্লেয়ার হয়ে ব্যাট করতে নামা গিল ৩৫ বলে ৩৬ রান করেন মাত্র ৬টি বাউন্ডারির সাহায্য়ে। পাশাপাশি অধিনায়ক হার্দিক ৩টি বাউন্ডারি এবং ৩টি ওভার বাউন্ডারির সৌজন্যে ১৫ বলে ৩৯ রানে অপরাজিত থেকে দলকে জেতান। ৩৭ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় গুজরাট। ঘরের মাঠে হারতে হল রাজস্থানকে। আর এই ম্যাচ হারায় ১০ ম্যাচের মধ্যে ৫ ম্যাচ জিতে ১০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে রাজস্থান। অন্যদিনে ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে গুজরাট।

তবে এই ম্যাচে নিজেদের ঘরের মাঠে রাজস্থান সবচেয়ে বেশি বল বাকি থাকতে ম্যাচ হারতে হয়েছে। ৩৭ বল বাকি থাকতেই জয়ের জন্য রান তুলে নেয় গুজরাট। এমনটা এই প্রথম নয়, জয়পুরে ২০১৯ সালে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধেও হারতে হয়েছিল তাদেরকে। তখনও ৩৭ বল আগেই ম্যাচ শেষ হয়ে যায়। ১৪০ রান তুলে নেয় কেকেআর। সেদিক থেকে দেখতে গেলে দ্বিতীয় স্থানে রয়েছে নাইট ম্যাচ। শুধু তাই নয়, ২০১২ সালে দিল্লি ক্যাপিটালসের (ডেয়ারডেভিলস) বিরুদ্ধে ১৪১ রান করে রাজস্থান। সেই ম্যাচে ২৮ বল বাকি থাকতেই জয়ের জন্য রান তুলে নেয় দিল্লি।

শুক্রবার ৯ উইকেটে ম্যাচ হারতে হয় রাজস্থানকে। তবে বড় বিষয় হল রাজস্থানের কাছে ৯ বা তার বেশি উইকেটে হার এই প্রথম নয়। এর আগে ২০১২ সালে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ১০ উইকেটে হারতে হয়েছে রাজস্থানকে। ঠিক তারপরই রয়েছে এদিনেই এই ম্যাচ। ৯ উইকেটে হারতে হয়েছে সঞ্জুর দলকে। ঠিক তার পরে রয়েছে ২০১১ সালে রাজস্থান বনাম কেকেআর। সেই ম্যাচও ৯ উইকেটে হারতে হয় তাদের। আবার সেই বছরই ঘরের মাঠে আরসিবির বিরুদ্ধে ৯ উইকেটে হারতে হয়েছে রাজস্থানকে। সঞ্জু স্যামসনরা রবিবার জয়পুরে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে নামবে।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিবিএসই-র সিনিয়র সেকেন্ডারির সিলেবাস প্রকাশিত হল, কোথায় দেখবেন? বই কী থাকছে? পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের 'আমি দিদিমণি বলছি,' মোবাইল অ্য়াপে গলা বদলে ৭ ছাত্রীকে ধর্ষণ, ধরে ফেলল পুলিশ মধ্য কলকাতার একাংশে ১৪৪ ধারা, পুলিশের ‘ভাবনা-চিন্তাহীন কাজ', বললেন রাজ্যপাল গিলক্রিস্ট-ওয়ার্নারের পর অজি কামিন্স কি পারবেন হায়দরাবাদের দলকে IPL শিরোপা দিতে? হাসপাতালে ভর্তি পূজা! ‘আমার দেখভাল করার কেউ নেই’, যন্ত্রণায় কাতর নায়িকা Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' গুজরাটের গেমিং জোনে ভয়াবহ আগুন, অন্তত ২০জনের মৃত্যু, আটকে পড়েছিল শিশুরা ২৬ বছর বয়সে হারান কৌমার্য! যৌন প্রবৃত্তি থেকে বিয়ে না করার সিদ্ধান্ত নিয়ে করণ দক্ষিণ ভারতের মাঠ নাইটদের জন্য লাকি, চিপকে ১২ বছর আগের স্মৃতি ফেরাতে মরিয়া KKR

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.