বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ভারতের বিরুদ্ধে তোপ, এদিকে IPL এর ধাঁচে PSL নিলাম চান রামিজ রাজা
পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা (ছবি-রয়টার্স)
পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা (ছবি-রয়টার্স)

ভারতের বিরুদ্ধে তোপ, এদিকে IPL এর ধাঁচে PSL নিলাম চান রামিজ রাজা

  • পাকিস্তান সুপার লিগে খেলা ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে প্রাথমিক কথাবার্তাও বলেছেন রামিজ রাজা। আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোর ধাঁচে যাতে পিএসএলের ফ্র্যাঞ্চাইজিগুলোও ক্রিকেটারদের সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তি করে তার উদ্যোগ নিচ্ছেন রামিজ রাজা।

আগে থেকেই আইপিএলকে অনুসরণ করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। আইপিএলের ধাঁচে তারা নিজেদের দেশে পাকিস্তান সুপার লিগ অর্থাৎ পিএসএল-এর আয়োজন করেছে। তবে পাকিস্তানের এই টুর্নামেন্ট সেভাবে জনপ্রিয়তা পায়নি। ফলে নানা ভাবে পিএসএল-কে সফল করার জন্য নানা পন্থা নিতে শুরু করেছিল পাকিস্তান। এবার আবারাও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে কপি পেস্ট করতে চাইছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান রামিজ রাজা। আইপিএলের মতো পাকিস্তান সুপার লিগের জনপ্রিয়তাও বাড়াতে নতুন পদক্ষেপ নিতে চাইছেন তিনি। 

সূত্রের খবর, নতুন আঙ্গিকে পাকিস্তান ক্রিকেট লিগ পেশ করার ভাবনা নিচ্ছেন পাক ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যানের। এই ব্যাপারে পাকিস্তান সুপার লিগে খেলা ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে প্রাথমিক কথাবার্তাও বলেছেন রামিজ রাজা। আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোর ধাঁচে যাতে পিএসএলের ফ্র্যাঞ্চাইজিগুলোও ক্রিকেটারদের সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তি করে তার উদ্যোগ নিচ্ছেন রামিজ রাজা। একই সঙ্গে চুক্তির অঙ্কের পরিমাণও বাড়বে ক্রিকেটারদের। তবে এই লিগের অর্থনৈতিক কাঠামোই একমাত্র বাধা হয়ে দাঁড়াচ্ছে।

বিশ্বে পাকিস্তান সুপার লিগের জনপ্রিয়তা বাড়াতেই নিলামে চমক আনার কথা ভাবছেন রামিজ রাজার। ৬ বছর ধরে চলছে পাকিস্তান সুপার লিগ। তবু জনপ্রিয়তার শিখরে উঠতে পারেনি পিএসএল। তাই বিশ্বের অন্যতম জনপ্রিয় টি-২০ টুর্নামেন্ট আইপিএলকে আরও একটু কপি করতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড। বিশ্বের সমগ্র প্রান্তে ছড়িয়ে গেছে আইপিএল-এর জনপ্রিয়তা। এমনকি আইপিএল শুরুর আগে সেই টুর্নামেন্টের নিলাম নিয়েও সাধারণের আগ্রহ থাকে তুঙ্গে। তাই একই পথে অবলম্বন করতে চান রামিজ রাজা। সূত্রের খবর, পাকিস্তান সুপার লিগের ৬টা ফ্র্যাঞ্চাইজির মধ্যে ৪টে ফ্র্যাঞ্চাইজিই নাকি ভবিষ্যতে বিনিয়োগ করার কথা ভাবছে না। ফলে চাপে রয়েছে পিসিবি। তাই পিএসএলের ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে আরও এক বার দেখা করার কথা রামিজ রাজার।

বন্ধ করুন