বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > কীভাবে মারলে এরকম! ১১৭ মিটারের ছক্কার পর লিভিংস্টোনের ব্যাট 'পরীক্ষা' করলেন রশিদ
লিয়াম লিভিংস্টোনের ব্যাট পরীক্ষা করে দেখেন রশিদ।
লিয়াম লিভিংস্টোনের ব্যাট পরীক্ষা করে দেখেন রশিদ।

কীভাবে মারলে এরকম! ১১৭ মিটারের ছক্কার পর লিভিংস্টোনের ব্যাট 'পরীক্ষা' করলেন রশিদ

  • ডিওয়াই পাতিল স্টেডিয়ামে গুজরাট টাইটানসের বিরুদ্ধে IPL 2022-এর ফিরতি ম্যাচে ব্যাট হাতে তাণ্ডব চালান লিয়াম লিভিংস্টোন। ১০ বলে করেন ৩০ রান। এই ম্যাচে তিনি একটি ১১৭ মিটারের বিশাল ছক্কা হাঁকান, যা এখনও পর্যন্ত চলতি ইন্ডিয়ান প্রিমিয়র লিগের সব থেকে বড় ছক্কা

লিয়াম লিভিংস্টোনের আক্রমণাত্মক মেজাজে উড়ে গেল গুজরাট টাইটানস। মঙ্গলবার তিনি ১০ বলে অপরাজিত ৩০ রানের ঝড়ো ইনিংস খেলেন। সেই সঙ্গে ১১৭ মিটার লম্বা ছক্কা হাঁকান লিভিংস্টোন। চলতি আইপিএলে এটি দীর্ঘতম ছক্কা। যা দেখে চোখ কপালে সকলের।

পঞ্জাব কিংসের ইনিংসের ১৬তম ওভারে বল করতে আসেন ফাস্ট-বোলার মহম্মদ শামি। প্রথম বলেই ডিপ ব্যাকওয়ার্ড স্কোয়ারে ১১৭ মিটার লম্বা ছক্কা হাঁকান লিয়াম লিভিংস্টোন। এরকম একটি শটের পর অবাক হয়ে যান রশিদও! কী করে এমন শট মারলেন লিভিংস্টোন? ব্রিটিশ ব্যাটারের ব্যাট চেক করে দেখেন রশিদ। বডিল্যাঙ্গোয়েজে মনে হচ্ছিল, রশিদ যেন দেখতে চাইছেন, এই ব্যাটেই কী ভাবে ছক্কা হাঁকালেন লিভিংস্টোন? কী রহস্য লুকিয়ে রয়েছে এই ব্যাটে?

আরও পড়ুন: লিভিংস্টোনের ১১৭ মিটারের ছয় কিছুই নয়, IPL-এ ১২৫ মিটারের ছক্কাও রয়েছে

এর পরের দুই বলে ছক্কা হাঁকান লিভিংস্টোন। এ ছাড়াও তিনি আরও ২টি চার মারেন। এই ওভারে হয় মোট ২৮ রান। আর লিভিংস্টোনের এরকম আগুনে পারফরম্যান্স দেখে তাঁর ব্যাট চেক করা থেকে নিজেকে সংযত করতে পারেন না রশিদ।

এর আগে চলতি মরশুমে সবচেয়ে বড় ছক্কা মারার রেকর্ড করেছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের ডেওয়াল্ড ব্রেভিস। তিনি পঞ্জাবের বিরুদ্ধে ১১২ মিটার লম্বা একটি ছক্কা মেরেছিলেন।সেই নজির ভেঙে দেন লিভিংস্টোন। টি-টোয়েন্টি লিগে ১০৮ মিটারের তৃতীয় দীর্ঘতম ছয়টিও লিভিংস্টোনই হাঁকান। সিএসকে-র বিরুদ্ধে তিনি এই ছয়টি মেরেছিলেন। এ ছাড়াও লিভিংস্টোন সানরাজার্স হায়দরাবাদের বিরুদ্ধে পরে ১০৬ মিটারের লম্বা একটি ছয় মারেন।

মঙ্গলবার টসে জিতে ম্যাচে প্রথমে ব্যাটিং নেয় গুজরাট টাইটানস। ৮ উইকেটে তারা ১৪৩ রান করে। জবাবে ১৬ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় পঞ্জাব। ৬২ করে অপরাজিত থাকেন শিখর ধাওয়ান। ১০ ম্যাচে এটি পাঞ্জাবের পঞ্চম জয়। এই জয়ের মাধ্যমে তারা প্লে অফের আশা বাঁচিয়ে রাখল।

বন্ধ করুন