বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2023: ধোনির ফরমান, জাদেজাকে দলে রাখতে বাধ্য হচ্ছে CSK-রিপোর্ট

IPL 2023: ধোনির ফরমান, জাদেজাকে দলে রাখতে বাধ্য হচ্ছে CSK-রিপোর্ট

রবীন্দ্র জাদেজা সম্ভবত থেকে যাবেন চেন্নাই সুপার কিংসেই।

ম্যানেজমেন্ট না চাইলেও জাদেজাকে দলে রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন ধোনি। ম্যানেজমেন্ট চেয়েছিল, জাদেজার বদলে দলে আসুক অক্ষর প্যাটেল। কিন্তু জাদেজাকে ছাড়তে চাননি ধোনি। তাই মত বদলাতে বাধ্য হয়েছে সিএসকে।

চেন্নাই সুপার কিংসের ম্যানেজমেন্টের সঙ্গে রবীন্দ্র জাদেজার ঠাণ্ডা সম্পর্ক ২০২২ আইপিএলের সবচেয়ে আলোচিত বিষয়গুলির মধ্যে একটি ছিল। এমন কী তীব্র ভাবে শোনা যাচ্ছিল, তারকা অলরাউন্ডার চেন্নাই ছেড়ে অন্য ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিতে চলেছেন। এমন সব জল্পনা এখনও চলছে। তবে বর্তমানে শোনা যাচ্ছে, জাদেজা সিএসকে-তেই থেকে যাবেন।

আগামী বছরের আইপিএলের জন্য ২০২২ ডিসেম্বরে মিনি নিলাম অনুষ্ঠিত হবে। এই মিনি নিলামে খেলোয়াড়দের কিনবে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি টিমগুলো। আবার দলগুলো তাদের কিছু খেলোয়াড়কে ছেড়েও দেবে। বিভিন্ন প্রতিবেদনে দাবি করা হয়েছিল যে, চেন্নাই সুপার কিংস নাকি ২০২৩ সালে রবীন্দ্র জাদেজাকে ছেড়ে দেবে। কারণ ২০২২ আইপিএলে জাদেজা আর সিএসকে কর্তৃপক্ষের কিছু মনোমালিন্য হয়েছিল। তবে সেই সব বিষয় অস্বীকার করে চেন্নাই কর্তৃপক্ষ। এখন চেন্নাইয়ের একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে যে, বিষয়টি পুরোটাই গুজব। সূত্রটি জানিয়েছে, ‘চেন্নাই ফ্র্যাঞ্চাইজি এখনও জাদেজাকে ছেড়ে দেয়নি। যে রিপোর্ট আসছে, তার কোনও ভিত্তি নেই। জাদেজাকে ছেড়ে দিয়ে কোনও লাভ নেই। আমরা এটা নিয়ে আলোচনাও করিনি।’ জাদেজা কি ফ্র্যাঞ্চাইজি থেকে সরে যেতে চান? এই প্রশ্নের জবাবে সূত্রের দাবি, ‘এখনও পর্যন্ত আমাদের জাদেজার সঙ্গে কোনও যোগাযোগ হয়নি। কিন্তু ওর ছেড়ে দিয়ে কোনও লাভ নেই।’

আরও পড়ুন: দিল্লি দূষণ নিয়ে সরব, সরকারকে ব্যবস্থা গ্রহণের দাবি শিখর ধাওয়ানের

আরও একটি সূত্রের খবর, ম্যানেজমেন্ট না চাইলেও জাদেজাকে দলে রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন ধোনি। ম্যানেজমেন্ট চেয়েছিল জাদেজার বদলে দলে আসুক অক্ষর প্যাটেল। কিন্তু জাদেজাকে ছাড়তে চাননি অধিনায়ক। তাই ধোনির সামনে নতি স্বীকার করে জাদেজাকে দলে রাখে চেন্নাই ফ্র্যাঞ্চাইজি। তাই এখন তারা জাদেজাকে নিয়ে সম্পূর্ণ অন্য কথা বলছেন। পুরো পাল্টি খেয়েছে সিএসকে। 

নিলামের আগে তালিকা হস্তান্তর করতে হবে

প্রসঙ্গত মিনি নিলামের আগে সমস্ত ফ্র্যাঞ্চাইজিগুলিকে তারা তাদের যে প্লেয়ারদের ছেড়ে দিচ্ছে, সেটা প্লেয়ারদের তালিকা ১৫ নভেম্বরের মধ্যে বিসিসিআই-এর কাছে জমা দিতে হবে। এ বার মিনি নিলাম হতে পারে ১৬ ডিসেম্বর। বেঙ্গালুরুতে এই নিলাম প্রথমে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, এখন শোনা যাচ্ছে, তুরস্কের ইস্তাম্বুলে নিলাম অনুষ্ঠিত হতে পারে।

আরও পড়ুন: KKR আমি ছাড়িনি, বরং ওরা আমাকে ধরে রাখেনি- ইডেনে বসেই ক্ষোভ উগড়ালেন শুভমন

ফিট হয়ে দলের ফেরা লক্ষ্য জাদেজার

এ দিকে জাদেজা চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন। তবে নির্বাচক কমিটি সোমবার আসন্ন নিউজিল্যান্ড (তিনটি ওয়ানডে ও সমসংখ্যক ওয়ানডে) এবং বাংলাদেশ সিরিজের (তিনটি ওয়ানডে ও জোড়া টেস্ট) জন্য যে স্কোয়াড বেছে নিয়েছে, তাতে ভারতীয় দলের বাঁ-হাতি তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে রাখা হয়েছে। ডিসেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে ক্রিকেটের দুই ফরম্যাটেই তাঁকে দেখা যাবে বলে মনে করা হচ্ছে। বর্তমানে নিজেকে ফিট করতে ব্যস্ত জাদেজা।

বন্ধ করুন