বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > GT vs CSK: ধোনির সঙ্গে 'ঝামেলা'-র পরই রেকর্ড জাদেজার! প্রথম বাঁ-হাতি হিসেবে নিলেন ১৫০ উইকেট

GT vs CSK: ধোনির সঙ্গে 'ঝামেলা'-র পরই রেকর্ড জাদেজার! প্রথম বাঁ-হাতি হিসেবে নিলেন ১৫০ উইকেট

উইকেট নেওয়ার পর রবীন্দ্র জাদেজা। ছবি- এপি (AP)

আইপিএলের ইতিহাসে বাঁ-হাতি স্পিনার হিসাবে ১৫০ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন রবীন্দ্র জাদেজা।

অন্তিম পর্যায়ে চলছে এবারের আইপিএল। ইতিমধ্যেই গ্রুপ পর্ব শেষ হয়ে গিয়েছে। মঙ্গলবার চিপকে প্লেঅফের প্রথম কোয়ালিফয়ার ম্যাচে মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস এবং গুজরাট টাইটানস। গত মরশুমের ধাক্কা কাটিয়ে ফের চেনা ফর্মে সিএসকে। এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন গুজরাট অধিনায়ক হার্দিক পান্ডিয়া।

প্রথমে ব্যাট করতে নেমে রুতুরাজ গায়কোয়াডের ৪৪ বলে ৬০ রান এবং ডেভন কনওয়ের ৩৪ বলে ৪০ রানে ভর করে নির্ধারিত ওভারে সাত উইকেট ১৭২ রান তোলে চেন্নাই সুপার কিংস। রুতুরাজের ইনিংসটি সাজানো ছিল ৭টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে। পাশাপাশি ডেভন কনওয়ের ইনিংসটি সাজানো মাত্র ৪টি বাউন্ডারির সাহায্যে। তবে এই ম্যাচে রান করতে পারেননি মহেন্দ্র সিং ধোনি। ২ বলে মাত্র ১ রান করে ফিরে যান ক্যাপ্টেন কুল।

জবাবে ব্যাট করতে নেমে ঋদ্ধিমান সাহা এবং শুভমন গিল শুরুটা করলেও। বড় পার্টনারশিপ তারা গড়তে পারেননি। পরপর উইকেট হারিয়ে বেশ চাপেই পড়ে যায় গতবারের চ্য়াম্পিয়নরা। তবে এই ম্যাচে ফের রেকর্ড করলেন রবীন্দ্র জাদেজা। দাসুন শনাকাকে ১৬ বলে ১৭ রানে ফিরিয়ে দিতেই রেকর্ড গড়েন জাড্ডু। আইপিএলের ইতিহাসে বাঁ-হাতি বোলার হিসাবে সবচেয়ে বেশি উইকেট শিকারি ছিলেন জাদেজা। এবার সেই তাঁর মুকুটে আরও একটি রেকর্ড হল। বাঁহাতি বোলার হিসাবে আইপিএলে ১৫০ উইকেটের মালিক হলেন তিনি।

জাদেজার পাশাপাশি এই তালিকায় রয়েছেন অক্ষর প্যাটেল। তাঁর উইকেট সংখ্যা জাদেজার থেকে অনেকটাই কম। ১১২টি উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। ১০৬টি উইকেট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন বর্তমান গুজরাট টাইটানস দলের কোচ আশিস নেহরা। চতুর্থ স্থানে রয়েছেন ট্রেন্ট বোল্ট। তাঁর উইকেট সংখ্যা ১০৫টি এবং পঞ্চম স্থানে রয়েছেন জাহির খান। ভারতীয় এই কিংবদন্তি পেসারের ঝুলিতে রয়েছে ১০২টি উইকেট। সেদিক থেকে দেখতে গেলে অনেকদিন আগেই শীর্ষে পৌঁছে গিয়েছিলেন জাদেজা। এবার ১৫০ উইকেটের মালিক হলেন তিনি।

এই রেকর্ডের পাশাপাশি তিনি বিপক্ষ দলের উইকেট তুলে নিয়ে বেশ চাপে ফেলে দেন। এবারের আইপিএলে বেশ ছন্দেই রয়েছেন তিনি। কোয়ালিফায়ার ম্যাচেও নিজের সেই ধারাবাহিকতা বজায় রাখলেন জাড্ডু।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

জাদেজার পর উঠে আসছেন এই বাঁ-হাতি স্পিনার- কোন তারকার ভূয়সি প্রশংসা করলেন ঠাকুর? পিছিয়ে গিয়েও ৩-১ ম্যাঞ্চেস্টার ডার্বি জিতল ম্যান সিটি, জোড়া গোল করলেন ফোডেন সভাপতি কল্যান চৌবের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, লিগ্যাল হেডকে সরিয়ে দিল AIFF ‘জিতে আসুন’, লোকসভা ভোটের আগে মন্ত্রীদের মোদী দিলেন কোন কৌশলগত টিপস? ঠিক যেন বলিউডের ছবি! হস্তাক্ষর অনুষ্ঠানে নেচে অনন্তের জীবনে প্রবেশ রাধিকার ধনু, মকর, কুম্ভ, মীন এই চার রাশির ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ৪ মার্চের রাশিফলে ২০২৭ পর্যন্ত টেস্ট খেলা চালিয়ে যেতে পারবেন লিয়ন, এমনই আশা অধিনায়ক কামিন্সের ‘অযৌক্তিক আটক’!পরমাণু যোগ সন্দেহে মুম্বই বন্দরে পাক-জাহাজকে রুখতেই সরব ইসলামাবাদ ২০২৪ এর প্রথম গ্রহণ পড়ছে মার্চে! চন্দ্রগ্রহণ কবে? ভারত থেকে কি দেখা যাবে? সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ কারা লাকি? ৪ মার্চের রাশিফলে জানুন ভাগ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.