বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > পরবর্তী প্রজন্মের কাছে RCB অনুপ্রেরণা: বিরাটদের দলের ভূয়সী প্রশংসায় ব্রেট লি

পরবর্তী প্রজন্মের কাছে RCB অনুপ্রেরণা: বিরাটদের দলের ভূয়সী প্রশংসায় ব্রেট লি

আইপিএল ২০২৩ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সেলিব্রেশেন (ছবি-এপি) (AP)

বিগত ১৫ বছরে আরসিবি একবারেও শিরোপা জিততে পারেনি। তা সত্ত্বেও একটুও কমেনি তাদের জনপ্রিয়তা। প্রতি বছর সমর্থকদের অকুণ্ঠ সমর্থন পান কোহলিরা। ভবিষ্যত প্রজন্মের অনেকেই ক্রিকেটের প্রতি আকৃষ্ট হয়েছেন আরসিবির প্রতি ভালোবাসা থেকেই। এ কথা একবাক্যে মেনে নিয়েছেন প্রাক্তন অস্ট্রেলিয়ান স্পিডস্টার ব্রেট লি।

শুভব্রত মুখার্জি: আইপিএলে এই মুহূর্তে খেলছে ১০ টি ফ্রাঞ্চাইজি। ২০২২ সালের আগে পর্যন্ত এই সংখ্যাটা ছিল আট। ২০২২ সালে অন্তর্ভুক্ত হয় নতুন দুই ফ্রাঞ্চাইজি লখনউ সুপার জায়ান্টস‌‌‌ এবং গুজরাট টাইটানস। ১০টি ফ্রাঞ্চাইজির মধ্যে অন্যতম জনপ্রিয় ফ্রাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এখন পর্যন্ত বিগত ১৫ বছরে আরসিবি একবারেও শিরোপা জিততে পারেনি। তবে তা সত্ত্বেও একটুও কমেনি তাদের জনপ্রিয়তা। প্রতি বছর সমর্থকদের অকুণ্ঠ সমর্থন পান বিরাট কোহলিরা। ভবিষ্যত প্রজন্মের অনেকেই ক্রিকেটের প্রতি আকৃষ্ট হয়েছেন আরসিবির প্রতি ভালোবাসা থেকেই। এ কথা একবাক্যে মেনে নিয়েছেন প্রাক্তন অস্ট্রেলিয়ান স্পিডস্টার ব্রেট লি।

আরও পড়ুন… MI তারকা ছয় মারায় দল হারে, রাগের চোটে মাথার টুপি ছুঁড়ে ফেলে দিয়েছিলেন দ্রাবিড়

ভবিষ্যত প্রজন্মের তারকাদের অন্যতম অনুপ্রেরণা হয়ে ওঠায় আরসিবি ফ্রাঞ্চাইজির ভূয়সী প্রশংসা শোনা গেছে ব্রেট লি'র গলাতে। প্রসঙ্গত আইপিএলে খেললেও ব্রেট লি কোন দিনও আরসিবির হয়ে খেলেননি। ব্রেট লি'র বক্তব্য সারা দেশে এমন অনেক তরুণ প্রতিভা রয়েছে যারা আরসিবির হয়ে খেলার স্বপ্ন দেখেন। আরসিবির জার্সি গায়ে ২২ গজ মাতিয়েছেন বা মাতাচ্ছেন এমন তারকা ক্রিকেটারদের তালিকা দীর্ঘ। এই তালিকায় রয়েছেন বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স, ফ্যাফ ডু'প্লেসি, ক্রিস গেইল, জ্যাক ক্যালিস, অনিল কুম্বলে, জাহির খান, তিলকরত্নে দিলশান এবং রস টেলররা।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

আরসিবি ইনসাইডার নামক এক শো'তে ব্রেট লি জানিয়েছেন, ‘আমার মতে আরসিবি এমন একটি ফ্রাঞ্চাইজি যাদের হয়ে খেলার জন্য মুখিয়ে রয়েছেন নবীন এবং প্রতিভাবান ক্রিকেটাররা। এই ফ্রাঞ্চাইজির অংশ হতে চায় তারা। আরসিবিকে দেখে মনে হয় ওরা মাঠে খুব কঠিন ক্রিকেটটা খেলতে ভালোবাসে। পাশাপাশি আমার মনে হয় যারা এই ফ্রাঞ্চাইজির সঙ্গে যুক্ত রয়েছেন তারা যেমন মাঠে কঠিন লড়াই লড়ছেন, তেমনভাবে বাইরে তারা যথেষ্ট আনন্দ মজায় দিন কাটাচ্ছেন। আমি লাল রঙ (আরসিবির জার্সির রঙ) খুব ভালোবাসি। লোগোতে সুন্দর সোনালি রঙকে আমি সম্মান করি। আমি তাই মনে করি আরসিবিতে আমি সঠিকভাবেই মানিয়ে নিতে পারতাম।’ চলতি আইপিএলে আরসিবি এখনও প্লে অফের লড়াইতে টিকে রয়েছে। তাদের ঝুলিতে রয়েছে ১২ পয়েন্ট। তাদের পরবর্তী ম্যাচ হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। সেখানে তাদের প্রতিপক্ষ হবে সানরাইজার্স হায়দরাবাদ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৩০ মে’র রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৩০ মে’র রাশিফল হুইলচেয়ারে কারও মুখোমুখি হতে চাইনি- দুর্ঘটনার ভয়াবহ স্মৃতি পিছু ছাড়ছে না পন্তের মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৩০ মে’র রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৩০ মে’র রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৩০ মে’র রাশিফল ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কারা লাকি? জেনে নিন ৩০ মের রাশিফলে সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.