বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > পরবর্তী প্রজন্মের কাছে RCB অনুপ্রেরণা: বিরাটদের দলের ভূয়সী প্রশংসায় ব্রেট লি

পরবর্তী প্রজন্মের কাছে RCB অনুপ্রেরণা: বিরাটদের দলের ভূয়সী প্রশংসায় ব্রেট লি

আইপিএল ২০২৩ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সেলিব্রেশেন (ছবি-এপি) (AP)

বিগত ১৫ বছরে আরসিবি একবারেও শিরোপা জিততে পারেনি। তা সত্ত্বেও একটুও কমেনি তাদের জনপ্রিয়তা। প্রতি বছর সমর্থকদের অকুণ্ঠ সমর্থন পান কোহলিরা। ভবিষ্যত প্রজন্মের অনেকেই ক্রিকেটের প্রতি আকৃষ্ট হয়েছেন আরসিবির প্রতি ভালোবাসা থেকেই। এ কথা একবাক্যে মেনে নিয়েছেন প্রাক্তন অস্ট্রেলিয়ান স্পিডস্টার ব্রেট লি।

শুভব্রত মুখার্জি: আইপিএলে এই মুহূর্তে খেলছে ১০ টি ফ্রাঞ্চাইজি। ২০২২ সালের আগে পর্যন্ত এই সংখ্যাটা ছিল আট। ২০২২ সালে অন্তর্ভুক্ত হয় নতুন দুই ফ্রাঞ্চাইজি লখনউ সুপার জায়ান্টস‌‌‌ এবং গুজরাট টাইটানস। ১০টি ফ্রাঞ্চাইজির মধ্যে অন্যতম জনপ্রিয় ফ্রাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এখন পর্যন্ত বিগত ১৫ বছরে আরসিবি একবারেও শিরোপা জিততে পারেনি। তবে তা সত্ত্বেও একটুও কমেনি তাদের জনপ্রিয়তা। প্রতি বছর সমর্থকদের অকুণ্ঠ সমর্থন পান বিরাট কোহলিরা। ভবিষ্যত প্রজন্মের অনেকেই ক্রিকেটের প্রতি আকৃষ্ট হয়েছেন আরসিবির প্রতি ভালোবাসা থেকেই। এ কথা একবাক্যে মেনে নিয়েছেন প্রাক্তন অস্ট্রেলিয়ান স্পিডস্টার ব্রেট লি।

আরও পড়ুন… MI তারকা ছয় মারায় দল হারে, রাগের চোটে মাথার টুপি ছুঁড়ে ফেলে দিয়েছিলেন দ্রাবিড়

ভবিষ্যত প্রজন্মের তারকাদের অন্যতম অনুপ্রেরণা হয়ে ওঠায় আরসিবি ফ্রাঞ্চাইজির ভূয়সী প্রশংসা শোনা গেছে ব্রেট লি'র গলাতে। প্রসঙ্গত আইপিএলে খেললেও ব্রেট লি কোন দিনও আরসিবির হয়ে খেলেননি। ব্রেট লি'র বক্তব্য সারা দেশে এমন অনেক তরুণ প্রতিভা রয়েছে যারা আরসিবির হয়ে খেলার স্বপ্ন দেখেন। আরসিবির জার্সি গায়ে ২২ গজ মাতিয়েছেন বা মাতাচ্ছেন এমন তারকা ক্রিকেটারদের তালিকা দীর্ঘ। এই তালিকায় রয়েছেন বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স, ফ্যাফ ডু'প্লেসি, ক্রিস গেইল, জ্যাক ক্যালিস, অনিল কুম্বলে, জাহির খান, তিলকরত্নে দিলশান এবং রস টেলররা।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

আরসিবি ইনসাইডার নামক এক শো'তে ব্রেট লি জানিয়েছেন, ‘আমার মতে আরসিবি এমন একটি ফ্রাঞ্চাইজি যাদের হয়ে খেলার জন্য মুখিয়ে রয়েছেন নবীন এবং প্রতিভাবান ক্রিকেটাররা। এই ফ্রাঞ্চাইজির অংশ হতে চায় তারা। আরসিবিকে দেখে মনে হয় ওরা মাঠে খুব কঠিন ক্রিকেটটা খেলতে ভালোবাসে। পাশাপাশি আমার মনে হয় যারা এই ফ্রাঞ্চাইজির সঙ্গে যুক্ত রয়েছেন তারা যেমন মাঠে কঠিন লড়াই লড়ছেন, তেমনভাবে বাইরে তারা যথেষ্ট আনন্দ মজায় দিন কাটাচ্ছেন। আমি লাল রঙ (আরসিবির জার্সির রঙ) খুব ভালোবাসি। লোগোতে সুন্দর সোনালি রঙকে আমি সম্মান করি। আমি তাই মনে করি আরসিবিতে আমি সঠিকভাবেই মানিয়ে নিতে পারতাম।’ চলতি আইপিএলে আরসিবি এখনও প্লে অফের লড়াইতে টিকে রয়েছে। তাদের ঝুলিতে রয়েছে ১২ পয়েন্ট। তাদের পরবর্তী ম্যাচ হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। সেখানে তাদের প্রতিপক্ষ হবে সানরাইজার্স হায়দরাবাদ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন