বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RCB New Coach: গম্ভীরের পুরনো সতীর্থ এবার কোহলিদের হেড স্যার!

RCB New Coach: গম্ভীরের পুরনো সতীর্থ এবার কোহলিদের হেড স্যার!

গৌতম গম্ভীরের পুরনো সতীর্থ অ্যান্ডি ফ্লাওয়ার এবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হেড স্যার হতে চলেছেন! (ছবি-বিসিসিআই)

সূত্রের খবর, এই দলের পরবর্তী কোচ হতে পারেন জিম্বাবোয়ের প্রাক্তন ক্রিকেটার তথা ইংল্যান্ডের প্রাক্তন কোচ অ্যান্ডি ফ্লাওয়ার। তিনি মাইক হেসনের স্থলাভিষিক্ত হতে পারেন। যার মেয়াদ শেষ হচ্ছে ৩১ অগস্ট। হেসনকে ফ্র্যাঞ্চাইজির ডিরেক্টর অব ক্রিকেট অপারেশনস হিসেবে নিযুক্ত করা হয়েছিল।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এমন একটি দল যারা এখনও পর্যন্ত একবারও আইপিএল শিরোপা জিততে পারেনি। এই দলটি তিনবার ফাইনালে উঠলেও একবারও টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হতে পারেনি। গত বছরও শিরোপা থেকে বঞ্চিত হয়েছিল দলটি। দলটি এখন পরের মরশুমের জন্য ঘর গোছাতে শুরু করে দিয়েছে। আর শুরুতেই দলে একটি বড় পরিবর্তন করেছে বিরাট কোহলিদের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সূত্রের খবর, এই দলের পরবর্তী কোচ হতে পারেন জিম্বাবোয়ের প্রাক্তন ক্রিকেটার তথা ইংল্যান্ডের প্রাক্তন কোচ অ্যান্ডি ফ্লাওয়ার। তিনি মাইক হেসনের স্থলাভিষিক্ত হতে পারেন। যার মেয়াদ শেষ হচ্ছে ৩১ অগস্ট। হেসনকে ফ্র্যাঞ্চাইজির ডিরেক্টর অব ক্রিকেট অপারেশনস হিসেবে নিযুক্ত করা হয়েছিল।

আইপিএলে পঞ্জাব কিংসের সঙ্গেও কাজ করেছেন অ্যান্ডি ফ্লাওয়ার। এছাড়াও, তিনি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সেন্ট লুসিয়া জুকস, পাকিস্তান সুপার লিগে মুলতান সুলতানস এবং আইএলটি টোয়েন্টিতে গাল্ফ জায়ান্টসের সঙ্গে কাজ করেছেন। সদ্য সমাপ্ত অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়া দলের সঙ্গেও পরামর্শক হিসেবে যুক্ত ছিলেন অ্যান্ডি ফ্লাওয়ার। এছাড়াও লখনউ সুপার জায়ান্টস দলে গম্ভীরদের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। সেই গম্ভীরের দল থেকেই এবার কোহলিদর দলে যোগ দেবেন জিম্বাবোয়ের প্রাক্তন তারকা।

শোনা যাচ্ছে শুধু হেসন নয়, তার সঙ্গে থাকা সাপোর্ট স্টাফদেরও ছেড়ে দিতে পারে রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালোরের টিম ম্যানেজমেন্ট। এমনটাই খবর পাওয়া যাচ্ছে। দলের পরিচালক ছিলেন হেসন এবং দলের কোচ ছিলেন সঞ্জয় বাঙ্গার। সঞ্জয় বাঙ্গার যে এবারে রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালোর ছেড়ে যেতে পারেন সেই খবর আগেই পাওয়া যাচ্ছিল। হেসন ২০১৯ সাল থেকে RCB এর সঙ্গে যুক্ত রয়েছেন কিন্তু দলে সাফল্য আনতে পারেননি তিনি এবং এখন তাঁর মেয়াদ শেষ হতে চলেছে। শোনা যাচ্ছে হেসনের সঙ্গে আরসিবি দলের চুক্তি আর বাড়াতে চায় না টিম ম্যানেজমেন্ট।

ক্রিকবাজ তাদের প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে। একই ওয়েবসাইট ১৮ জুলাই রিপোর্ট করেছিল যে অ্যান্ডি ফ্লাওয়ার রাজস্থান রয়্যালস সহ বেশ কয়েকটি আইপিএল ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যোগাযোগ করেছিল। ফ্লাওয়ার আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের সঙ্গে ছিলেন কিন্তু এখন বিশ্বাস করা হচ্ছে যে তিনি ব্যাঙ্গালোরে চলে যাচ্ছেন। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক এবং দীর্ঘদিন ধরে আরসিবিতে খেলা সেরা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সেরও এবারে তাঁর পুরনো দলের সঙ্গে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে। ডি ভিলিয়ার্সের দলে আসার খবর অনেক দিন ধরেই চলছে, কিন্তু এক মরশুমেও দলের সঙ্গে আসেননি তিনি। তবে এবারেও এখনও পর্যন্ত এ বিষয়ে কোনোও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

অ্যান্ডি ফ্লাওয়ার গত দুই বছর লখনউ সুপার জায়ান্টসের সঙ্গে ছিলেন এবং দলটি তাঁর অধীনে ভালো খেলেছিল। দলটি দুটি মরশুম খেলেছে এবং উভয়বার প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করেছে। ফ্র্যাঞ্চাইজির সঙ্গে তাঁর মেয়াদ ছিল দুই বছরের, যা শেষ হয়েছে। অ্যান্ডি ফ্লাওয়ারের পাশাপাশি ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীরও লখনউ সুপার জায়ান্টস দলের সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। যদিও গম্ভীর লখনউ ফ্র্যাঞ্চাইজির সঙ্গে থাকবেন বলেই খবর রয়েছে। অ্যান্ডি ফ্লাওয়ারের জায়গায় প্রাক্তন অস্ট্রেলিয়ান কোচ জাস্টিন ল্যাঙ্গারও লখনউ সুপার জায়ান্টসের কোচের দায়িত্ব নেবেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা রাজ্যসভা ভোটে উত্তরপ্রদেশে লাইমলাইটে ক্রস ভোটিং! ৮ টি আসন বিজেপির, সপা পেল ২ টি Ranji Trophy 2024: সেমিফাইনালের আগে রঞ্জির এলিট গ্রুপে সব থেকে বেশি রান কাদের? দেখুন সেরা ১০ শুক্রবার প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে বিজেপি,মধ্যপ্রদেশের কৌশল এবার লোকসভায়? আমরা ভারতের বিরুদ্ধে হেরেছি, অ্যাশেজ জিতিনি, কিন্তু.. ব্যাজবলেই ভরসা ম্যাকালামের বিচ্ছেদের পরেও তামিলনাড়ুর প্রয়াত এআইএডিএমকে নেতাদের প্রশংসা মোদীর, কারণটা কী? সাড়া ফেলেছিলেন শবরীমালা রায়ে, সেই প্রাক্তন বিচারপতিই এবার লোকপালের চেয়ারপার্সন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.