বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > RCB vs CSK: এক, দুই নয়, আরসিবি ম্যাচে তিন তিনটি রেকর্ড গড়ার হাতছানি ধোনির সামনে
সিএসকে জার্সিতে মহেন্দ্র সিং ধোনি। ছনি- এএনআই। (ANI)
সিএসকে জার্সিতে মহেন্দ্র সিং ধোনি। ছনি- এএনআই। (ANI)

RCB vs CSK: এক, দুই নয়, আরসিবি ম্যাচে তিন তিনটি রেকর্ড গড়ার হাতছানি ধোনির সামনে

  • এই ম্যাচেই বিরাট কোহলির একাধিক রেকর্ডে ধোনি ভাগ বসাতে পারেন।

মহেন্দ্র সিং ধোনি নেতৃত্বে ফিরতেই জয়ের সরণীতে ফিরেছে চেন্নাই সুপার কিংস। নিজেদের গত ম্য়াচে ১৩ রানে হারিয়েছে সানরাইজার্স হায়দরাবাদকে। বুধবার (৪ মে) পুণের ময়দানে আবারও নামছে সিএসকে। এই ম্যাচে তাদের প্রতিপক্ষ রয়্য়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আরসিবির বিরুদ্ধেই তিন তিনটে রেকর্ড গড়তে পারেন মহেন্দ্র সিং ধোনি।

ঘটনাক্রমে, আরসিবির বিরুদ্ধে সিএসকের হয়ে নিজের ২০০তম আইপিএল ম্যাচ খেলতে নামবেন ধোনি। আইপিএলের ইতিহাসে একমাত্র বিরাট কোহলি ব্যতীত, এক দলের ২০০ বা তাঁর অধিক ম্যাচ খেলার কৃতিত্ব আর কোনও ক্রিকেটারের নেই। কোহলিই একমাত্র ক্রিকেটার যিনি নিজের সারাটা জীবন একটি ফ্রাঞ্চাইজির হয়েই খেলেছেন। ২০১৬ ও ২০১৭ সালে সিএসকে নির্বাসিত হওয়ায় ধোনি ৩০টি ম্যাচ পুণে সুপার জায়ান্টসের হয়ে খেলেছিলেন।

আরসিবির বিরুদ্ধে এই ম্যাচ টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়ক হিসাবে ধোনির ৩০২ নম্বর ম্য়াচ। এই ৩০২ ম্যাচে ধোনি মোট ৫৯৯৪ রান করেছেন। আজকের ম্যাচে আর ছয় রান করলেই তিনি মাত্র দ্বিতীয় অধিনায়ক হিসাবে টি-টোয়েন্টিতে ছয় হাজার রানের গণ্ডি টপকে যাবেন। এই কৃতিত্বও ধোনির আগে কেবল কোহলিরই আছে। কোহলি অধিনায়ক হিসাবে ১৯০ ম্যাচে পাঁচটি শতরান ও ৪৮ অর্ধশতরানের সুবাদে মোট ৬৪৫১ রান করেছেন।

এখানেই শেষ নয়, আরসিবির বিরুদ্ধে এই ম্যাচে আর চারটি ছক্কা হাঁকালেই প্রথম ভারতীয় হিসাবে ধোনি আইপিএলে কোনও একটি নির্দিষ্ট দলের বিরুদ্ধে ৫০টি ছয় হাঁকানোর নজির গড়বেন। সুতরাং, আরসিবি ম্যাচ ধোনির জন্য ব্যক্তিগতভাবে বিশেষ হতে চলেছে। এই ম্যাচে আরসিবিকে হারালে কিন্তু প্লে-অফের দৌড়েও আবার ভালভাবে সামিল হয়ে যাবে সিএসকে।

বন্ধ করুন