বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RCB vs CSK: এক, দুই নয়, আরসিবি ম্যাচে তিন তিনটি রেকর্ড গড়ার হাতছানি ধোনির সামনে

RCB vs CSK: এক, দুই নয়, আরসিবি ম্যাচে তিন তিনটি রেকর্ড গড়ার হাতছানি ধোনির সামনে

সিএসকে জার্সিতে মহেন্দ্র সিং ধোনি। ছনি- এএনআই। (ANI)

এই ম্যাচেই বিরাট কোহলির একাধিক রেকর্ডে ধোনি ভাগ বসাতে পারেন।

মহেন্দ্র সিং ধোনি নেতৃত্বে ফিরতেই জয়ের সরণীতে ফিরেছে চেন্নাই সুপার কিংস। নিজেদের গত ম্য়াচে ১৩ রানে হারিয়েছে সানরাইজার্স হায়দরাবাদকে। বুধবার (৪ মে) পুণের ময়দানে আবারও নামছে সিএসকে। এই ম্যাচে তাদের প্রতিপক্ষ রয়্য়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আরসিবির বিরুদ্ধেই তিন তিনটে রেকর্ড গড়তে পারেন মহেন্দ্র সিং ধোনি।

ঘটনাক্রমে, আরসিবির বিরুদ্ধে সিএসকের হয়ে নিজের ২০০তম আইপিএল ম্যাচ খেলতে নামবেন ধোনি। আইপিএলের ইতিহাসে একমাত্র বিরাট কোহলি ব্যতীত, এক দলের ২০০ বা তাঁর অধিক ম্যাচ খেলার কৃতিত্ব আর কোনও ক্রিকেটারের নেই। কোহলিই একমাত্র ক্রিকেটার যিনি নিজের সারাটা জীবন একটি ফ্রাঞ্চাইজির হয়েই খেলেছেন। ২০১৬ ও ২০১৭ সালে সিএসকে নির্বাসিত হওয়ায় ধোনি ৩০টি ম্যাচ পুণে সুপার জায়ান্টসের হয়ে খেলেছিলেন।

আরসিবির বিরুদ্ধে এই ম্যাচ টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়ক হিসাবে ধোনির ৩০২ নম্বর ম্য়াচ। এই ৩০২ ম্যাচে ধোনি মোট ৫৯৯৪ রান করেছেন। আজকের ম্যাচে আর ছয় রান করলেই তিনি মাত্র দ্বিতীয় অধিনায়ক হিসাবে টি-টোয়েন্টিতে ছয় হাজার রানের গণ্ডি টপকে যাবেন। এই কৃতিত্বও ধোনির আগে কেবল কোহলিরই আছে। কোহলি অধিনায়ক হিসাবে ১৯০ ম্যাচে পাঁচটি শতরান ও ৪৮ অর্ধশতরানের সুবাদে মোট ৬৪৫১ রান করেছেন।

এখানেই শেষ নয়, আরসিবির বিরুদ্ধে এই ম্যাচে আর চারটি ছক্কা হাঁকালেই প্রথম ভারতীয় হিসাবে ধোনি আইপিএলে কোনও একটি নির্দিষ্ট দলের বিরুদ্ধে ৫০টি ছয় হাঁকানোর নজির গড়বেন। সুতরাং, আরসিবি ম্যাচ ধোনির জন্য ব্যক্তিগতভাবে বিশেষ হতে চলেছে। এই ম্যাচে আরসিবিকে হারালে কিন্তু প্লে-অফের দৌড়েও আবার ভালভাবে সামিল হয়ে যাবে সিএসকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন মাত্র ২টি ভোট নিয়ে তৃণমূল বিজেপির সংঘর্ষ, রণক্ষেত্র চেহারা নিল বেলেঘাটা মেরে ছাত্রের কোমর ভেঙে দিলেন প্রধানশিক্ষক, গ্রেফতারের দাবিতে পথ অবরোধ ভগবানগোলায় প্রকাশিত হল WBJEE 2024 এর OMR, রেসপন্স শিট, কোন লিঙ্কে ক্লিক করে জানবেন? দেখুন ৩-এ পা ছেলের, দেবায়নকে শুভেচ্ছা জানিয়ে শ্রেয়া লিখলেন, ‘জীবনে আসার জন্য…’ ডিভোর্সি মেয়ের পাত্র খোঁজা চলছে, সোনামণি-হানির 'শুভ বিবাহ' কবে? সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির মস্তিষ্কের ক্ষমতা হবে প্রকট! স্মৃতিশক্তিও বাড়বে চারগুণ, কীভাবে? জেনে নিন ‘‌এদের দিয়ে শৌচালয়টাও পরিষ্কার করাবেন’‌, সুভাষকে কড়া ভাষায় নিশানা করলেন অভিষেক

Latest IPL News

ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন মিলে গেল KKR-কে নিয়ে গম্ভীরের ভবিষদ্বাণী! ফাইনালের জন্য দিলেন বিশেষ বার্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.