বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RCB vs DC: ২৮ রান ফিজের ওভারে, আবার বাংলাদেশি বোলারকে নিয়ে ছেলেখেলা কার্তিকের

RCB vs DC: ২৮ রান ফিজের ওভারে, আবার বাংলাদেশি বোলারকে নিয়ে ছেলেখেলা কার্তিকের

বিধ্বংসী মেজাজে দীনেশ কার্তিক। ছবি: বিসিসিআই

৪-৪-৪-৬-৬-৪- ফিজের ওভারে কার্তিকের সংগ্রহ। এই ১ ওভারের হাত ধরেই আরসিবি ৫ উইকেটে ১৩২ থেকে পৌঁছে যায় ৫ উইকেটে ১৬০ রানে। আর কার্তিক ২০ বলে ২৪ রান থেকে পৌঁছে যান ২৬ বলে ৫২ রানে।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ত্রাতা হয়ে উঠেছেন দীনেশ কার্তিক। শনিবার তাঁর ৩৪ বলে ৬৬ রানের হাত ধরে আরসিবি ১৮৯ রানে পৌঁছতে পেরেছে। এ বার আইপিএলে ব্যাঙ্গালোরের জার্সিতে একেবারে দুরন্ত ছন্দে রয়েছেন কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক।

এ দিন ব্যাঙ্গালোরের ইনিংসের ১৮ তম ওভারে দিল্লি ক্যাপিটালসের মুস্তাফিজুর রহমানকে পিটিয়ে ২৮ রান নেন দীনেশ কার্তিক। ৪-৪-৪-৬-৬-৪- ফিজের ওভারে কার্তিকের সংগ্রহ। এই ১ ওভারের হাত ধরেই আরসিবি ৫ উইকেটে ১৩২ থেকে পৌঁছে যায় ৫ উইকেটে ১৬০ রানে। আর কার্তিক ২০ বলে ২৪ রান থেকে পৌঁছে যান ২৬ বলে ৫২ রানে। ২৬ বলে এ দিন তিনি হাফসেঞ্চুরি পূরণ করেন। ডিকে-র এই ১ ওভারে ২৮ রান হল, এ বার আইপিএলে আরসিবি-র ১ ওভারে সর্বোচ্চ রান।

আরও পড়ুন: ডাইভ মারলেই রানআউট এড়ানো যেত, কেন তা করলেন না ফিটনেস সচেতন কোহলি?- ভিডিয়ো

আরও পড়ুন: হাফ ডজন ম্যাচে হার, মুম্বইয়ের পক্ষে প্লে-অফে ওঠা সম্ভব? কী বলছে অঙ্ক?

এ বার আইপিএলে আরসিবি-র হয়ে ছ'ম্যাচে কার্তিকের সংগ্রহ অপরাজিত ৩২ (১৪), অপরাজিত ১৪ (৭), অপরাজিত ৪৪ (২৩), অপরাজিত ৭ (২), ৩৪ (১৪), অপরাজিত ৬৬ (৩৪)। ছয় ইনিংসের মধ্যে মাত্র ১বার তিনি আউট হয়েছেন। বাকি পাঁচ বার অপরাজিত রয়েছেন তিনি।

আর তাঁর স্ট্রাইকরেট যথাক্রমে ২২৮.৫৭, ২০০, ১৯১.৩, ৩৫০, ২৪২.৮৬, ১৯৪.১। দিল্লি ম্যাচের পর কার্তিক মোট ১৯৭ রান করে ফেলেছেন। তাঁর স্ট্রাইকরেট ২০৯.৫৭।

বন্ধ করুন