বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RCB vs DC: ১৮০-র উপর রান তাড়া করে জয়, IPL-এর ইতিহাসে অনন্য নজির ক্যাপিটালসের

RCB vs DC: ১৮০-র উপর রান তাড়া করে জয়, IPL-এর ইতিহাসে অনন্য নজির ক্যাপিটালসের

নজির গড়ল দিল্লি ক্যাপিটালস। (AFP)

আইপিএলে ১৮০ বা তার বেশি রান তাড়া করে একাধিক বল হাতে রেখে জয়ের ক্ষেত্রে নয়া নজির গড়েছে দিল্লি। ২০ বল বাকি থাকতে ম্যাচ পকেটে পুড়ে অনন্য নজিরের তালিকায় নিজেদের নাম নথিভুক্ত করেছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের টিম।

শুভব্রত মুখার্জি: চলতি আইপিএলে শুরুটা অত্যন্ত খারাপ হয়েছিল দিল্লি ক্যাপিটালস দলের। প্রথম পাঁচ ম্যাচের পাঁচটিতেই হেরেছিল তারা। সেখান থেকে অনবদ্য কামব্যাক করেছে। নিজেদের শেষ পাঁচ ম্যাচে তারা চারটিতেই জিতেছে। ফলে এখনও বেঁচে রয়েছে তাদের প্লে অফে যাওয়ার আশা। দলে কিপার ব্যাটার ফিল সল্টের অন্তর্ভুক্তি আমুল বদলে দিয়েছে দলটাকে। শনিবার রাতে যার সাক্ষী থেকেছেন চিন্নাস্বামী স্টেডিয়ামে উপস্থিত দর্শকেরা। এক রুদ্ধশ্বাস রান তাড়ার সাক্ষী থেকেছেন সমর্থকেরা। ১৮০-এর উপর স্কোর দাপটের সঙ্গে তাড়া করে ম্যাচ জিতে নয়া নজির গড়ে ফেলেছে দিল্লি ক্যাপিটালস।

আরও পড়ুন: হারের হ্যাটট্রিক এড়াতে কী ছক কষছে রাজস্থান? জয়ে ফিরতে ১৩ কোটির প্লেয়ারকে বাদ দিতে পারে হায়দরাবাদ

আইপিএলে ১৮০ বা তার বেশি রান তাড়া করে একাধিক বল হাতে রেখে জয়ের ক্ষেত্রে নয়া নজির গড়েছে দিল্লি। ২০ বল বাকি থাকতে ম্যাচ পকেটে পুড়ে অনন্য নজিরের তালিকায় নিজেদের নাম নথিভুক্ত করেছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের টিম। এই তালিকায় প্রথমে রয়েছে ২০১৪ সালের মুম্বই ইন্ডিয়ান্স বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচ। ১৯০ রানের লক্ষ্য তাড়া করে মুম্বই জিতেছিল ৩২ বল বাকি থাকতে। দ্বিতীয় স্থানে রয়েছে ২০১৭ সালের কেকেআর বনাম গুজরাট লায়ন্সের ম্যাচ। যেখানে কেকেআর ১৮৪ রানের লক্ষ্যমাত্রা তাড়া করে জিতেছিল ৩১ বল বাকি থাকতে। তৃতীয় স্থানে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স বনাম পঞ্জাব কিংসের ম্যাচ। ২০১৭ তে যে ম্যাচে ২৭ বল বাকি থাকতে ১৯৯ রান করে জিতেছিল মুম্বই।

আরও পড়ুন: শামিকে টপকে বেগুনি টুপির মালিক তুষার, ৫০০-র গণ্ডি টপকে কমলা টুপির দখল নিলেন ফ্যাফ

এই তালিকাতেই চতুর্থ স্থানে জায়গা করে নিয়েছে ২০২৩ সালের আরসিবি বনাম দিল্লি ম্যাচটি। যে ম্যাচে ১৮২ রান তাড়া করে ২০ বল বাকি থাকতে ম্যাচ জিতে নেয় দিল্লি। এ দিনের ম্যাচে ফিল সল্ট মাত্র ৪৫ বলে ৮৭ রানের একটি অনবদ্য ইনিংস খেলেন। তাঁকে যোগ্য সঙ্গত করেন মিচেল মার্শ (২৬) এবং রিলি রসউ (অপরাজিত ৩৫)। ফলে মাত্র তিন উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় দিল্লি। এর আগে আরসিবি প্রথমে ব্যাট করতে নেমে চার উইকেট হারিয়ে ১৮১ রান করেছিল। মাহিপাল লোমরর ৫৪ রানের ঝোড়ো ইনিংস খেলেন। বিরাট কোহলি ৫৫ এবং ফ্যাফ ডু'প্লেসি ৪৫ রান করেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কলকাতায় যুব নেতাকে টেনে চড় তৃণমূলের মহিলা কাউন্সিলরের, ঘরের ঝগড়া রাস্তায়! ১টি চার ও ৫টি ছয়ে ১ ওভারে ৩৪ রান ওয়েটের, একটুর জন্য হাতছাড়া ৬ বলে ৬ ছক্কার নজির কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর খাটের তলায় সুড়ঙ্গ! প্রশ্ন শুনেই ট্রাম্প হামলার প্রসঙ্গ তুললেন রাজীব কুমার ডার্বি জয়ের পরের ম্যাচেই ধাক্কা খেল ইস্টবেঙ্গল, আটকে গেল কাস্টমসের বুটের জঙ্গলে গত বছরে ভারতে ১৬ লক্ষ শিশু কোনও টিকা পায়নি, ইউনিসেফের রিপোর্ট বাড়াল উদ্বেগ নতুন বৌদির কথা অক্ষরে অক্ষরে পালন করলেন ননদিনী! সোহিনীর কোন কথা রাখলেন দীপ্সিতা?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.