বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RCB vs GT: ব্যাঙ্গালোরের হয়ে ৫০ করার হাফ সেঞ্চুরি, লড়াকু ইনিংসে নজির কোহলির

RCB vs GT: ব্যাঙ্গালোরের হয়ে ৫০ করার হাফ সেঞ্চুরি, লড়াকু ইনিংসে নজির কোহলির

হাফসেঞ্চুরির পর বিরাট কোহলি।

কোহলিই প্রথম ক্রিকেটার হিসেবে কোনও একটি আইপিএল ফ্র্যাঞ্চাইজির হয়ে ৫০ করার হাফ সেঞ্চুরি করে ফেললেন। তাঁর ধারেকাছে এখন কেউ নেই। হায়দরাবাদের হয়ে ওয়ার্নার ৪২টি হাফসেঞ্চুরি করেছিলেন। সিএসকে-র হয়ে সুরেশ রায়না ৪০টি হাফসেঞ্চুরি করেছিলেন। আরসিবি-র হয়ে আবার এবি ডি'ভিলিয়ার্স ৩৯টি অর্ধশতরান করেছিলেন।

গুজরাট টাইটানসের বিরুদ্ধে হাফসেঞ্চুরি করলেও, তার আগে শেষ পাঁচ ম্যাচে কোহলির সংগ্রহ ছিল ১, ১২, ০,০, ৯। দু'টি লজ্জার গোল্ডেন ডাকও করে ফেলেছিলেন। তাঁকে নিয়ে আলোচনা-সমালোচনার অন্ত ছিল না। অবশেষে নিন্দুকদের যাবতীয় সমালোচনার জবাব দিয়ে কোহলি দেখিয়ে দিলেন তিনি এখনও ফুরিয়ে যাননি। ফর্মে ফেরাটা তাঁর সময়ের অপেক্ষা ছিল। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে কোহলি তাঁর ৫০তম হাফসেঞ্চুরি এ দিন পূরণ করেন। সেই সঙ্গে তিনি গড়ে ফেলেন নয়া নজিরও।

বিরাট কোহলিই প্রথম ক্রিকেটার হিসেবে কোনও একটি আইপিএল ফ্র্যাঞ্চাইজির হয়ে ৫০ করার হাফ সেঞ্চুরি করে ফেললেন। এই মুহূর্তে এই পরিসংখ্যানের বিচারে তাঁর ধারেকাছে কেউ নেই। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ডেভিড ওয়ার্নার ৪২টি হাফসেঞ্চুরি করেছিলেন। তবে তিনি এই মরশুমে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলছেন। চেন্নাই সুপার কিংসের হয়ে সুরেশ রায়না ৪০টি হাফসেঞ্চুরি করেছিলেন। তিনি এই বছর অবিক্রিত। আরসিবি-র হয়ে আবার এবি ডি'ভিলিয়ার্স ৩৯টি অর্ধশতরান করেছিলেন। যিনি আর আইপিএল খেলবেন না। সে দিক থেকে বলা যায়, কোহলির এই রেকর্ড খুব সহজে আপাতত কেউ ভাঙতে পারবেন না।

আরও পড়ুন: ড্রাগ নিয়ে একদা নির্বাসিত হওয়া পেসার ৪ বছর পরে IPL-এ ফিরেই ডু'প্লেসিকে ফেরালেন

টসে জিতে প্রথমে ব্যাটিং নেয় আরসিবি। ফ্যাফ ডু'প্লেসির সঙ্গে ওপেন করতে নামেন কোহলি। ফ্যাফ শূন্যতে আউট হলে দলের হাল ধরেন কোহলি এবং রজত পতিদার। রজর পতিদার ৩২ বলে ৫২ করে আউট হন। কোহলি ৫৩ বলে ৫৮ করে মহম্মদ শামির বলে বোল্ড হন। তাঁর ইনিংসে রয়েছে ৬টি চার এবং একটি ছয়। এ বার আইপিএলে এটাই কিং কোহলির প্রথম হাফসেঞ্চুরি। কোহলি ভক্তরা এখন আশা করছেন, ৫০-এর গণ্ডি টপকানোর পর এ বার শতরানও করবেন তারকা ক্রিকেটার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা! Exclusive-ধর্ম,সমাজের জন্য লড়ব,মৃত্যু হলে হবে,মমতাকে চ্যালেঞ্জ কার্তিক মহারাজের 20 ওভার শেষে West Indies-র স্কোর 207/7

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.