বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > RCB vs GT: ব্যাঙ্গালোরের হয়ে ৫০ করার হাফ সেঞ্চুরি, লড়াকু ইনিংসে নজির কোহলির
হাফসেঞ্চুরির পর বিরাট কোহলি।
হাফসেঞ্চুরির পর বিরাট কোহলি।

RCB vs GT: ব্যাঙ্গালোরের হয়ে ৫০ করার হাফ সেঞ্চুরি, লড়াকু ইনিংসে নজির কোহলির

  • কোহলিই প্রথম ক্রিকেটার হিসেবে কোনও একটি আইপিএল ফ্র্যাঞ্চাইজির হয়ে ৫০ করার হাফ সেঞ্চুরি করে ফেললেন। তাঁর ধারেকাছে এখন কেউ নেই। হায়দরাবাদের হয়ে ওয়ার্নার ৪২টি হাফসেঞ্চুরি করেছিলেন। সিএসকে-র হয়ে সুরেশ রায়না ৪০টি হাফসেঞ্চুরি করেছিলেন। আরসিবি-র হয়ে আবার এবি ডি'ভিলিয়ার্স ৩৯টি অর্ধশতরান করেছিলেন।

গুজরাট টাইটানসের বিরুদ্ধে হাফসেঞ্চুরি করলেও, তার আগে শেষ পাঁচ ম্যাচে কোহলির সংগ্রহ ছিল ১, ১২, ০,০, ৯। দু'টি লজ্জার গোল্ডেন ডাকও করে ফেলেছিলেন। তাঁকে নিয়ে আলোচনা-সমালোচনার অন্ত ছিল না। অবশেষে নিন্দুকদের যাবতীয় সমালোচনার জবাব দিয়ে কোহলি দেখিয়ে দিলেন তিনি এখনও ফুরিয়ে যাননি। ফর্মে ফেরাটা তাঁর সময়ের অপেক্ষা ছিল। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে কোহলি তাঁর ৫০তম হাফসেঞ্চুরি এ দিন পূরণ করেন। সেই সঙ্গে তিনি গড়ে ফেলেন নয়া নজিরও।

বিরাট কোহলিই প্রথম ক্রিকেটার হিসেবে কোনও একটি আইপিএল ফ্র্যাঞ্চাইজির হয়ে ৫০ করার হাফ সেঞ্চুরি করে ফেললেন। এই মুহূর্তে এই পরিসংখ্যানের বিচারে তাঁর ধারেকাছে কেউ নেই। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ডেভিড ওয়ার্নার ৪২টি হাফসেঞ্চুরি করেছিলেন। তবে তিনি এই মরশুমে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলছেন। চেন্নাই সুপার কিংসের হয়ে সুরেশ রায়না ৪০টি হাফসেঞ্চুরি করেছিলেন। তিনি এই বছর অবিক্রিত। আরসিবি-র হয়ে আবার এবি ডি'ভিলিয়ার্স ৩৯টি অর্ধশতরান করেছিলেন। যিনি আর আইপিএল খেলবেন না। সে দিক থেকে বলা যায়, কোহলির এই রেকর্ড খুব সহজে আপাতত কেউ ভাঙতে পারবেন না।

আরও পড়ুন: ড্রাগ নিয়ে একদা নির্বাসিত হওয়া পেসার ৪ বছর পরে IPL-এ ফিরেই ডু'প্লেসিকে ফেরালেন

টসে জিতে প্রথমে ব্যাটিং নেয় আরসিবি। ফ্যাফ ডু'প্লেসির সঙ্গে ওপেন করতে নামেন কোহলি। ফ্যাফ শূন্যতে আউট হলে দলের হাল ধরেন কোহলি এবং রজত পতিদার। রজর পতিদার ৩২ বলে ৫২ করে আউট হন। কোহলি ৫৩ বলে ৫৮ করে মহম্মদ শামির বলে বোল্ড হন। তাঁর ইনিংসে রয়েছে ৬টি চার এবং একটি ছয়। এ বার আইপিএলে এটাই কিং কোহলির প্রথম হাফসেঞ্চুরি। কোহলি ভক্তরা এখন আশা করছেন, ৫০-এর গণ্ডি টপকানোর পর এ বার শতরানও করবেন তারকা ক্রিকেটার।

বন্ধ করুন