বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > RCB vs KKR: পায়ে কী হল বিরাটের? KKR-র বিরুদ্ধে মহারণের আগে কী জানালেন RCB অধিনায়ক?

কালো মতো কম্বলের মতো কিছু একটা জিনিসের মধ্যে পা ঢুকিয়ে বসে আছেন। পাশে টেবিলে একটা চার্জারের মতো কিছু রাখা। আইপিএলের প্লে-অফের আগেরদিন এমনই ছবি পোস্ট করলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অধিনায়ক বিরাট কোহলি। রবিবার সন্ধ্যার দিকে বিরাট টুইটারে সেই ছবি পোস্ট করে লেখেন, ‘ডাউন টাইম। রিকভারি সেশন।’

কিন্তু বিরাটের সেই ছবির যাবতীয় আকর্ষণ কেড়ে নিয়েছে সেই কালো মতো কম্বলের মতো কিছু একটা জিনিস। বিষয়টি নিয়ে টুইটারে কাটাছেঁড়া শুরু হয়। বিভিন্ন জন বিভিন্ন কথা বলতে থাকেন। কিন্তু ঠিক কী ওই জিনিসটা?

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, ওটা আদতে ম্যাসাজার। যা ম্যাচের ধকল কাটিয়ে ওঠার অস্ত্র।ৃ পায়ের জন্য ব্যবহৃত হয়। জিমে দীর্ঘক্ষণ ঘাম ঝরানোর পর অনেকেই তা ব্যবহার করে থাকেন। কিন্তু কেন তা ব্যবহার করা হয়? বিশেষজ্ঞরা জানাচ্ছেন, সেই ম্যাসাজারের মাধ্যমে পায়ে রক্ত সঞ্চালন বৃদ্ধি পায়। কমে যায় পায়ের ব্যথা। হ্যামস্ট্রিংয়ের জোর বাড়ে।

কীভাবে ব্যবহার করতে হয়?

শীতকালে যেমন কম্বল পায়ে ঢোকান, তেমন ভাবেই কোথাও পা ছড়িয়ে তা ম্যাসাজারের মধ্যে ঢোকাতে হয়। তারপর চেন আটকে দিতে হয়। তারপর একটি প্লাগের সঙ্গে সেটি যোগ করতে হবে। সেখানে সময় দেখায়। বিশেষজ্ঞদের মতে, ২০ থেকে ৬০ মিনিটের সেশন করা যায়।

বন্ধ করুন