বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL-এর এক মরশুমে ব্র্যাভোর সবথেকে বেশি উইকেট নেওয়ার রেকর্ড ছুঁলেন হার্ষাল
উইকেট নেওয়ার পর হার্ষাল প্যাটেলের উচ্ছ্বাস। ছবি- আইপিএল।
উইকেট নেওয়ার পর হার্ষাল প্যাটেলের উচ্ছ্বাস। ছবি- আইপিএল।

IPL-এর এক মরশুমে ব্র্যাভোর সবথেকে বেশি উইকেট নেওয়ার রেকর্ড ছুঁলেন হার্ষাল

  • RCB টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ায় রেকর্ড ভাঙার সুযোগ পেলেন না প্যাটেল।

আইপিএলে ডোয়েন ব্র্যাভোর সর্বকালীন রেকর্ড ছুঁয়েই ক্ষান্ত হতে হল হার্ষাল প্যাটেলকে। কলকাতার কাছে এলিমিনেটরে হেরে আরসিবি আইপিএল ২০২১ থেকে ছিটকে যাওয়ায় ব্র্যাভোকে টপকে এককভাবে রেকর্ড গড়া হল না ব্যাঙ্গালোরের তারকা পেসারের।

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে এলিমিনেটর ম্যাচে জোড়া উইকেট নেন হার্ষাল। সেই সুবাদে চলতি আইপিএলে তাঁর মোট উইকেট সংখ্যা দাঁড়ায় ৩২টি। একটি আইপিএলে কোনও বোলারের সর্বাধিক উইকেট নেওয়ার নিরিখে এটি যুগ্মভাবে সর্বোচ্চ।

হার্ষাল ছুঁয়ে ফেলেন ব্র্যাভোকে। ২০১৩ আইপিএলে মোট ৩২টি উইকেট নেন ক্যারিবিয়ান অল-রাউন্ডার। এতদিন সেটিই ছিল এককভাবে আইপিএলের সর্বকালীন রেকর্ড। এবার ব্র্যাভোর সেই রেকর্ডে ভাগ বসালেন প্যাটেল। সুতরাং আইপিএলের একটি মরশুমে সবথেকে বেশি উইকেট নেওয়ার যুগ্ম রেকর্ড গড়েন হার্ষাল।

যদিও এবারের আইপিএলে তিনটি সর্বকালীন রেকর্ড গড়েন হার্ষাল:-১. আইপিএলের একটি মরশুমের গ্রুপ লিগে সবথেকে বেশি ২৯টি উইকেট নেওয়ার রেকর্ড গড়েন হার্ষাল। তিনি ভেঙে দেন ফকনারের রেকর্ড। ২০১৩ সালে ফকনার গ্রুপ লিগে মোট ২৬টি উইকেট নিয়েছিলেন।

২. আইপিএলের একটি মরশুমে ভারতীয় হিসেবে সবথেকে বেশি ৩২টি উইকেট নেওয়ার নজির গড়েন হার্ষাল। এক্ষেত্রে তিনি পিছনে ফেলে দেন জসপ্রীত বুমরাহকে। মুম্বইয়ের হয়ে বুমরাহ গত আইপিএলে ২৭টি উইকেট নিয়েছিলেন। এতদিন সেটিই ছিল ভারতীয়দের মধ্যে রেকর্ড।

৩. একটি আইপিএল মরশুমে সবথেকে বেশিবার ৩টি বা তারও বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়েন হার্ষাল। আরসিবির তারকা পেসার চলতি আইপিএলে মোট ৬ বার ইনিংসে ৩টি বা তারও বেশি উইকেট সংগ্রহ করেছেন। এই রেকর্ড ছিল যুগ্মভাবে সোহেল তনভীর (২০০৮), নেহরা (২০১৫), খলিল আহমেদ (২০১৯) ও জসপ্রীত বুমরাহর (২০২০) নামে। প্রত্যেকেই একটি আইপিএলে ৫ বার ৩টি বা তারও বেশি উইকেট নিয়েছেন।

বন্ধ করুন