বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > RCB vs KKR: শাকিবের বদলে কি আরসিবি ম্যাচে নারিন? একনজরে দু'দলের সম্ভাব্য একাদশ
আরসিবি ও কেকেআরের লোগো। ছবি- আইপিএল।
আরসিবি ও কেকেআরের লোগো। ছবি- আইপিএল।

RCB vs KKR: শাকিবের বদলে কি আরসিবি ম্যাচে নারিন? একনজরে দু'দলের সম্ভাব্য একাদশ

  • কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স।

শুভব্রত মুখার্জি

আইপিএল ২০২১-এর দশম ম্যাচে বিরাট কোহলির আরসিবির বিরুদ্ধে ধুন্ধুমার লড়াই মর্গ্যানের কেকেআর বাহিনীর। প্রথম ম্যাচে জয়ের পরে দ্বিতীয় ম্যাচেও জয়ের জায়গায় পৌঁছে গিয়েছিল কেকেআর। যদিও কার্যত জেতা ম্যাচ বিপক্ষকে উপহার দিয়ে আসে কেকেআর। আর তার পর থেকেই প্রথম একাদশে একাধিক পরিবর্তনের দাবি উঠেছে।

বিশেষ করে বাংলাদেশের অল-রাউন্ডার শাকিব আল হাসানকে নিয়ে প্রশ্ন উঠেছে। ব্যাট হাতে শাকিব মুম্বইয়ের বিরুদ্ধে অবিবেচকের মতো শট খেলে মাত্র ৯ রানে প্যাভিলিয়নে ফিরে যান। তিনি আর একটু ধৈর্য্য ধরে চেন্নাইয়ের পিচে থাকলে ম্যাচটা কেকেআর জিততেও পারত। ফিনিশারের ভূমিকা শাকিব ঠিক করে পালন করতে না পারার ফলে নারিনকে দলে ফেরানোর দাবি উঠেছে। অনেকের মতে বোলার হিসেবে নারিন শাকিবের থেকে ভালো বিকল্প। ব্যাট হাতেও নারিন ঝোড়ো ইনিংস খেলতে পারেন। অপরদিকে শোনা যাচ্ছে হরভজনের জায়গায় নাইটদের একাদশে ঢুকতে পারেন কুলদীপ যাদব অথবা পবন নেগি।

দেখে নেওয়া যাক আরসিবি বনাম কেকেআর ম্যাচে দু'দলের সম্ভাব্য একাদশ:-

কেকেআর: নীতিশ রানা, শুভমন গিল, রাহুল ত্রিপাঠি, ইয়ন মর্গ্যান, আন্দ্রে রাসেল, দীনেশ কার্তিক, সুনীল নারিন/শাকিব আল হাসান, প্যাট কামিন্স, হরভজন/পবন নেগি/কুলদীপ, প্রসিদ্ধ কৃষ্ণ ও বরুণ চক্রবর্তী।

আরসিবি: দেবদূত পাডিক্কাল, বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল, এবি ডি'ভিলিয়র্স, ওয়াশিংটন সুন্দর, ড্যান ক্রিশ্চিয়ান, কাইল জেমিসন, যুজবেন্দ্র চাহাল, শাহবাজ আহমেদ, মহম্মদ সিরাজ, হার্ষাল প্যাটেল।

বন্ধ করুন