বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > RCB vs KKR: ছক্কার হ্যাটট্রিকে IPL-এ নয়া নজির সুনীল নারিনের
সুনীল নারিন। ছবি- পিটিআই (PTI)
সুনীল নারিন। ছবি- পিটিআই (PTI)

RCB vs KKR: ছক্কার হ্যাটট্রিকে IPL-এ নয়া নজির সুনীল নারিনের

  • বল হাতেও চার উইকেট নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন ক্যারিবিয়ান তারকা।

শুভব্রত মুখার্জি

ক্যারিবিয়ান অলরাউন্ডার তথা কলকাতা নাইট রাইডার্স দলের গুরুত্বপূর্ণ সদস্য সুনীল নারিন সোমবার আমিরশাহিতে ব্যাট হাতে গড়ে ফেললেন এক অনন্য নজির। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে কেকেআর প্লে-অফের ম্যাচে যখন জয়ের জন্য রান তাড়া করছিল, তখন ব্যাট হাতে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন নারিন। ব্যাট করতে নেমে তাঁর ইনিংসের প্রথম তিনটি বলেই ছয় মেরে আইপিএলের ইতিহাসে এক বিরল নজির গড়লেন। নারিনই প্রথম ব্যাটার যিনি আইপিএলে নিজের ইনিংসের প্রথম তিন বলেই তিনটি ছয় মারলেন।

সুনীল নারিনের ১৫ বলে ২৬ রানের ঝোড়ো ইনিংস ম্যাচের রঙ বদলে দেয়। উল্লেখ্য এর আগে আরসিবির ইনিংসেও বল হাতে ম্যাচ ঘুরিয়ে দিতে সক্ষম হয়েছিলেন নারিন। তার ৪ ওভারে তিনি ভরত, কোহলি, ডিভিলিয়র্স এবং ম্যাক্সওয়েলের তুলে নিয়ে আরসিবিকে ব্যাকফুটে ঠেলে দেন। ফলে প্রথম উইকেটে ৪৯ রানের পার্টনারশিপ দিয়ে শুরু করলেও বিরাটদের ইনিংস মাত্র ১৩৮ রানেই শেষ হয়ে যায়।

জবাবে ১৩৯ রান তাড়া করতে নেমে কেকেআর শুরুটা ভালোই করেছিল। আইয়ার ২৬, রানা ২৩, গিল ২৯ রান করে কেকেআরকে লড়াইতে রাখলেও ম্যাচের মোড় ঘোরানো ইনিংস ছিল নারিনের। তিনি ব্যাট করতে নেমে অজি অলরাউন্ডার ড্যান ক্রিশ্চিয়ানের প্রথম তিন বলেই তিনটি ছয় মেরে আরসিবি শিবিরের হাত থেকে কার্যত ম্যাচের রাশ কেড়ে নিয়েছিলেন। মহম্মদ সিরাজ পরবর্তীতে তা ঘোরানোর চেষ্টা করলেও শাকিব-মর্গ্যান জুটি কোনও অঘটন ঘটতে দেননি।

বন্ধ করুন