বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RCB vs LSG: শেষ বলে ক্রিজের বাইরে নন-স্ট্রাইকার বিষ্ণোই, স্টাম্প ভাঙল RCB, কেন আউট হল না?

RCB vs LSG: শেষ বলে ক্রিজের বাইরে নন-স্ট্রাইকার বিষ্ণোই, স্টাম্প ভাঙল RCB, কেন আউট হল না?

রান-আউটের চেষ্টা আরসিবির। (ছবি সৌজন্যে টুইটার)

RCB vs LSG: ২০ তম ওভারের শেষ বলে রবি বিষ্ণোইকে নন-স্ট্রাইকার এন্ডে রান-আউটের চেষ্টা করেন হার্ষাল প্যাটেল। স্টাম্পে বল লাগলেও আউট দেননি না অনফিল্ড আম্পায়ার। যে সিদ্ধান্ত অবশ্যই একেবারে ঠিক। ম্যাচেও হেরে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। জিতে যায় লখনউ সুপার জায়েন্টস।

এক বলে এক রান চাই। হাতে পড়ে এক উইকেট। সেই অবস্থায় লখনউ সুপার জায়েন্টসের রবি বিষ্ণোইকে নন-স্ট্রাইকার এন্ডে রান-আউটের চেষ্টা করলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) তারকা হার্ষাল প্যাটেল। স্টাম্পে বল লাগলেও আউট দিলেন না অনফিল্ড আম্পায়ার। যে সিদ্ধান্ত অবশ্যই একেবারে ঠিক। যদিও সেভাবে বিষ্ণোইকে রান-আউট করতে যাওয়ায় নাম না করে হার্ষালকে কটাক্ষ করেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা ডেল স্টেইন (পরে অবশ্য টুইট মুছে দেন)। যিনি নিজে আরসিবিতে খেলতেন। আর যে ফ্যাফ ডু'প্লেসি (আরসিবির অধিনায়কও বটে) ওই রান-আউট হওয়ার জন্য হা-হুতাশ করছেন, সেই ফ্যাফের সঙ্গে স্টেইন দীর্ঘদিন জাতীয় দলে খেলেছেন।

সোমবার চিন্নাস্বামীতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে দুই উইকেটে ২১২ রান তোলে ব্যাঙ্গালোর। শেষ বলে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয় লখনউ। এক উইকেটে জিতে যান কেএর রাহুলরা। সেই রানের ফোয়ারার মধ্যেই ম্যাচের শেষ বলের আগে যে ঘটনা ঘটে, সেটাই যাবতীয় নজর কেড়ে নেয়। হার্ষাল যখন ২০ তম ওভারের শেষ বল করতে আসছিলেন, তখন স্ট্রাইকে ছিলেন আবেশ খান। নন-স্ট্রাইকার এন্ডে ছিলেন বিষ্ণোই। হার্ষাল বল করার আগেই উন্মত্তের মতো দৌড়াতে শুরু করেন লখনউয়ের স্পিনার। নন-স্ট্রাইকার এন্ডে বিষ্ণোইকে রান-আউটের চেষ্টা করেন হার্ষাল।

আরও পড়ুন: RCB vs LSG: শেষ ওভারে পড়ল ২ উইকেট,শেষ বল পর্যন্ত গড়াল উৎকন্ঠা,রোমহর্ষক জয় লখনউয়ের

কিন্তু প্রথমবারে সেটা করতে পারেননি আরসিবির বোলার। স্টাম্পে বল ঠেকাতে পারেননি। তারপর দূর থেকে স্টাম্পের উদ্দেশে বল ছোড়েন। স্টাম্পে বলও লাগে। কিন্তু আউট দেননি আম্পায়ার। যা একেবারে সঠিক সিদ্ধান্ত। কারণ নিয়ম অনুযায়ী, নন-স্ট্রাইকার এন্ডে রান-আউটের চেষ্টা করে ব্যর্থ হওয়ার পর বল ছোড়া যায় না। অর্থাৎ স্টাম্পে থ্রো করলেও কোনও লাভ হবে না। যদি হার্ষাল প্রথমেই স্টাম্প ভেঙে দিতেন, তাহলে আউট হয়ে যেতেন বিষ্ণোই। ম্যাচ গড়াত সুপার ওভারে। কিন্তু সেটা হয়নি। নতুন করে বল করতে আসেন হার্ষাল। আবেশের ব্যাটে বল না লাগলেও দৌড়ে এক রান নিয়ে নেন। জিতে যায় লখনউ।

তারইমধ্যে নন-স্ট্রাইকার এন্ডে রান-আউট নিয়ে যাঁরা স্পিরিটের বুলি আওড়াতে থাকেন, তাঁদের তোপ দেগেছেন ক্রিকেট বিশেষজ্ঞ তথা ধারাভাষ্যকার হর্ষ ভোগলে। তিনি বলেন, 'আগেভাগেই নিজের ক্রিজ ছেড়ে চলে যাচ্ছিল বিষ্ণোই। এখনও কি কোনও বোকা লোক আছেন, যাঁরা এখনও বলছেন যে নন-স্ট্রাইকার এন্ডে আউট করা উচিত নয়?' 

(IPL 2023: আইপিএল সংক্রান্ত যাবতীয় টাটকা খবর ও আপডেটের জন্য হিন্দুস্তান টাইমস বাংলার স্পেশাল পেজে - ক্লিক করুন এখানে, তাহলেই প্রবেশ করবেন আইপিএলের দুনিয়ায়)

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিয়েতে আসেননি, আম্বানি পুত্রের আর্শীবাদে হাজির মোদী, ভাইরাল হল ভিডিয়ো জমে গেল আশীর্বাদের আসর, আলিয়া-জাহ্নবীদের নতুন লুকে কুপোকাত নেটপাড়া ৬০ বছর পরে বিশ্বের জনসংখ্য়া কত থাকবে? বেশি দিন বাঁচবে মানুষ, চমকে দেওয়া Report IND vs PAK, WCL 2024 Final Live: ৫ ওভারের মধ্যে ২ উইকেট হারিয়ে বসল পাকিস্তান ২৬ বছর পরে মায়ের জেতা উইলম্বডনই চ্যাম্পিয়ন বারবোরা, ২০১৭-তে ক্যানসারে মারা যান অনন্তের বিয়েতে এসে হতবাক ইনফ্লুয়েন্সার জুলিয়া, করে ফেললেন ছোট্ট একটি ভিডিয়ো আদিত্য অতীত! অনন্তের বিয়েতে কার বাহুলগ্না অনন্যা? নতুন প্রেমের গুঞ্জন তুঙ্গে জঙ্গল রক্ষা করতেন তিনি, সেই বনরক্ষীকে শেষ করে দিল বুনো হাতি অনন্তের বিয়েতে বরযাত্রীদের সঙ্গে নাচ ধোনির! উচ্ছ্বাস সাক্ষীরও, ভাইরাল হল ভিডিয়ো আমেরিকায় চাকরি করতে গিয়ে সব শেষ! জলে তলিয়ে গেলেন ভারতীয় যুবক

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.