বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > RCB vs PBKS: অনামী হরপ্রীতের হাতেই বধ হলেন বিরাট-ম্যাক্সি-এবি, দেখুন সেই ভিডিয়ো
ডি'ভিলিয়ার্সকে ফেরানোর উচ্ছ্বাস হরমনপ্রীতের। ছবি: এএআই
ডি'ভিলিয়ার্সকে ফেরানোর উচ্ছ্বাস হরমনপ্রীতের। ছবি: এএআই

RCB vs PBKS: অনামী হরপ্রীতের হাতেই বধ হলেন বিরাট-ম্যাক্সি-এবি, দেখুন সেই ভিডিয়ো

  • ২০১৯ সালে মাত্র তিনটি আইপিএলের ম্যাচ খেলেছিলেন হরপ্রীত ব্রার। এর পর আবার শুক্রবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলতে নামেন পঞ্জাবের মোগার ২৫ বছরের এই ক্রিকেটার।

ব্যাট হাতে ভরসা জোগালেন। বল হাতে তো বাজিমাত করলেন তিনি। বিরাট কোহলি, গ্লেন ম্যাক্স ওয়েলকে পরপর দু'বলে বোল্ড করেন। পরে এবি ডি'ভিলিয়ার্সকেও ফেরান তিনি। আবার ফিল্ডিং করতে গিয়ে অসাধারণ ক্যাচ নেন। যার ফলে, শাহবাজ আহমেদ আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। শুক্রবার নতুন করে নিজেকে চেনালেন হরপ্রীত ব্রার।

শুক্রবার পঞ্জাব কিংসের ১৭৯ রানের জবাবে ব্যাট করতে নেমেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তাদের ব্যাটিং অর্ডারের কোমর একাই দায়িত্ব নিয়ে ভেঙে দেন হরপ্রীত। ২০১৯ সালে এই ক্রিকেটারই মাত্র তিনটি আইপিএলের ম্যাচ খেলেছিলেন। এর পর আবার শুক্রবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালেরের বিরুদ্ধে খেলতে নামেন পঞ্জাবের মোগার ২৫ বছরের এই ক্রিকেটার। নেমেই দুরন্ত ছন্দে হরপ্রীত। 

তিনি প্রথমে বল করতে আসলে বিরাট ছয় আর চার মারেন। এতে অবশ্য ঘাবড়াননি হরপ্রীত। বরং বিরাটকে (৩৪ বলে ৩৫ রান) বোল্ড করেন তিনি। এর ঠিক পরের বলেই গ্লেন ম্যাক্সওয়েলকেও (১ বলে ০) বোল্ড করেন। ম্যাক্সওয়েল তো কিছুটা হতবাকই হয়ে যান। এর পর হরপ্রীতের বলে রাহুলের হাতে ক্যাচ দিয়ে আউট হন এবি ডি'ভিলিয়ার্স (৯ বলে ৩)।

হরপ্রীতের আরসিবি বধের ভিডিয়ো দেখতে এই লিঙ্কে ক্লিক করুন

যে তিনজন ব্যাটসম্যানের উপর নির্ভর করে প্রতি ম্যাচেই শক্তিশালী ভিত গড়ে তোলে ব্যাঙ্গালোর, এ দিন সেই তিন জন ব্যাটসম্যানকেই হেলায় আউট করলেন হরপ্রীত। বিরাট কোহলিরা মুখ থুবড়ে পড়লেন পঞ্জাবের এই অলরাউন্ডারের সামনে। 

আবার প্রথম ইনিংসে পঞ্জাবের ব্যাটসম্যানরা যখন সকলে ব্যর্থ হচ্ছেন, সেই সময় লোকেশ রাহুলকে যোগ্য সঙ্গত করেন তিনি। ১৭ বলে ২৫ রান করেন হরপ্রীত। আর ইনিংসের একেবারে শেষ বলে ছক্কা হাঁকান তিনি। এই ছয়ের হাত ধরেই ১৭৯ রানে পঞ্জাব তাদের ইনিংস শেষ করে। পরে রান তাড়া করতে নেমে ৩৪ রানে আরসিবি হেরে যায়।

অল রাউন্ডাররাই যেন আইপিএলে হঠাৎ করে বিরাটদের সর্বনাশের কারণ হয়ে দাঁড়াচ্ছেন। চেন্নাই সুপার কিংসের ম্যাচে রবীন্দ্র জাদেজা ব্যাট-বল-ফিল্ডিং করে একাই ব্যাঙ্গালোরকে হারিয়ে দিয়েছিলেন। শুক্রবার আবার পঞ্জাবের একেবারে অনামী এক অলরাউন্ডারের কাছে পরাস্ত হতে হয় বিরাট কোহলিদের।

বন্ধ করুন