বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > RCB vs PBKS: চার মেরেছেন কম, ছয় মেরেছেন বেশি, ছক্কা হাঁকানোয় রাসেলকে টপকে গেলেন লিভিংস্টোন
লিয়াম লিভিংস্টোন। ছবি- এএনআই (ANI)
লিয়াম লিভিংস্টোন। ছবি- এএনআই (ANI)

RCB vs PBKS: চার মেরেছেন কম, ছয় মেরেছেন বেশি, ছক্কা হাঁকানোয় রাসেলকে টপকে গেলেন লিভিংস্টোন

  • IPL 2022-তে সব থেকে লম্বা ছক্কা হাঁকিয়েছেন লিভিংস্টোন। এবার সব থেকে বেশি ছক্কা হাঁকানোর তালিকায় KKR-এর আন্দ্রে রাসেলকে টপকে গেলেন লিয়াম।

ব্রিটিশ ক্রিকেটমহলে ছক্কা হাঁকানোর জন্য নামডাক রয়েছে লিয়াম লিভিংস্টোনের। বড় শট নিতে পছন্দ করেন বরাবর। সম্ভবত সেকারণেই এবার আইপিএলের মেগা নিলামে ব্রিটিশ তারকাকে নিয়ে টানাটানি পড়ে যায়। পঞ্জাব কিংস তাঁকে সাড়ে এগারো কোটি টাকার বিশাল অঙ্কে কেন দলে নিয়েছে, সেটা স্পষ্ট বোঝা যাচ্ছে চলতি আইপিএলেই।

পঞ্জাবের জার্সিতে আইপিএল ২০২২-এর ১২ ম্যাচে মাঠে নেমে ইতিমধ্যেই ৩৮৫ রান সংগ্রহ করেছেন লিভিংস্টোন। আরসিবি ম্যাচের পরে অরেঞ্জ ক্যাপের দৌড়ে তিনি রয়েছেন ছয় নম্বরে। তবে উল্লেখযোগ্য বিষয় হল, এখনও পর্যন্ত টুর্নামেন্টে ৩০০-র বেশি রান সংগ্রহ করা ক্রিকেটারদের মধ্যে একা লিভিংস্টোনই চারের থেকে বেশি ছক্কা মেরেছেন। তাছাড়া এবারের টুর্নামেন্টে সব থেকে লম্বা ১১৭ মিটারের ছক্কা হাঁকানোর রেকর্ডও রয়েছে তাঁর দখলেই।

শুক্রবার ব্র্যাবোর্ন স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ৪২ বলে ৭০ রানের দুর্দান্ত ইনিংস খেলার পথে লিভিংস্টোন ৫টি চার ও ৪টি ছক্কা মারেন। সেই সুবাদেই চলতি আইপিএলে সব থেকে বেশি ছক্কা হাঁকানো ক্রিকেটারদের তালিকায় আন্দ্রে রাসেলকে পিছনে ফেলে দেন লিয়াম।

আরও পড়ুন:- IPL 2022: ছিটকে গিয়েছেন কামিন্স, তাঁর পরিবর্তে কাকে দলে নেওয়া হবে? আদৌ বদলি নেওয়া হবে কি? জানিয়ে দিল KKR

এখনও পর্যন্ত আইপিএল ২০২২-তে সব থেকে বেশি ৩৭টি ছক্কা মেরেছেন জোস বাটলার। লিভিংস্টোন উঠে আসেন তালিকার দ্বিতীয় স্থানে। তিনি ১২ ম্যাচে ছক্কা মেরেছেন ২৯টি। কেকেআরের আন্দ্রে রাসেল ১২ ম্যাচে ২৮টি ছক্কা হাঁকিয়েছেন। তিনে চলে যান তালিকার তৃতীয় স্থানে। উল্লেখযোগ্য বিষয় হল, লিভিংস্টোন টুর্নামেন্টে চার মেরেছেন ২৭টি।

আরও পড়ুন:- ৪০ বছরের বালাজি ও ১৬ বছরের ব্রুসের ব্যাটে বিশ্বরেকর্ড গড়ল জিব্রাল্টার, এমন নজির T20 বিশ্বচ্যাম্পিয়নদেরও নেই

আইপিএল ২০২২-তে সব থেকে বেশি ছক্কা:-
১. জোস বাটলার: ১২ ম্যাচে ৩৭টি ছক্কা।
২. লিয়াম লিভিংস্টোন: ১২ ম্যাচে ২৯টি ছক্কা।
৩. আন্দ্রে রাসেল: ১২ ম্যাচে ২৮টি ছক্কা।
৪. দীনেশ কার্তিক: ১৩ ম্যাচে ২১টি ছক্কা।
৫. শিমরন হেতমায়ের: ১১ ম্যাচে ২১টি ছক্কা।

বন্ধ করুন