বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > RCB vs PBKS: বেয়ারস্টো-লিভিংস্টোন ঝড়ে উড়ে গেল কোহলিরা, জিতে ভেসে থাকল পঞ্জাব
আরসিবি-কে ৫৪ রানে হারাল পঞ্জাব।

RCB vs PBKS: বেয়ারস্টো-লিভিংস্টোন ঝড়ে উড়ে গেল কোহলিরা, জিতে ভেসে থাকল পঞ্জাব

  • প্রথমে ব্যাট করে বেয়ারস্টো-লিভিংস্টোন ঝড়ের সৌজন্যে পঞ্জাব ৯ উইকেটে ২০৯ রানের বড় ইনিংস গড়ে। জবাবে ব্যাট করতে নেমে নির্দিষ্ট ২০ ওভারে ৯ উইকেটে ১৫৫ রান করে ব্যাঙ্গালোর। ৫৪ রানে ম্যাচ জিতে যায় পঞ্জাব।

প্রথমে জনি বেয়ারস্টো এবং লিয়াম লিভিংস্টোন ঝড়। তার পর পঞ্জাব কিংসের বোলারদের তাণ্ডব। শুক্রবার একেবারে খড়কুটোর মতোই উড়ে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সেই সঙ্গে তারা প্লে-অফের লড়াইয়ে কিছুটা হলেও চাপে পড়ে গেল। এ দিকে পঞ্জাব কিংস কিন্তু প্লে-অফের রাস্তা খোলা রাখল তাদের জন্য।

চারে জায়গা ধরে রাখলেও ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে অস্বস্তিতে পড়ে গেল আরসিবি। কারণ তাদের হাতে আর একটি ম্যাচই বেঁচে থাকল। যে ম্যাচে ব্যাঙ্গালোরকে জিততেই হবে। সেই সঙ্গে বাকি দলগুলির হারের দিকেও তাকিয়ে থাকতে হবে। এ দিন জিতলে বিরাট কোহলিরা কার্যত প্লে-অফ নিশ্চিত করে ফেলতে পারতেন। পঞ্জাব কিংস বরং ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ছয়ে উঠে এল। এবং নিজেদের প্লে-অফে ওঠার স্বপ্নও বাঁচিয়ে রাখল।

এ দিন টসে জিতে পঞ্জাব কিংসকে ব্যাট করতে পাঠিয়েছিলেন আরসিবি-র অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি। শিখর ধাওয়ান ১৫ বলে ২১ করে আউট হয়ে গেলে, এর পর ভানুকা রাজাপক্ষে এসে মাত্র ১ রান করে সাজঘরে ফেরেন। কিন্তু সে সময়ে দলের হাল ধরে থাকেন জনি বেয়ারস্টো। ২৯ বলে ৬৬ রানের দুরন্ত ইনিংস খেলেন। বেয়ারস্টোর পর আক্রমণাত্ম মেজাজে পাওয়া যায় লিয়াম লিভিংস্টোনকে। ৪২ বলে ৭০ রানের দুরন্ত ইনিংস খেলেন তিনি। এর বাইরে বাকিরা ২০ রানের গণ্ডিই টপকাতে পারেননি। বলা ভাল, মায়াঙ্ক আগরওয়াল ১৯ করেছিলেন। পঞ্জাবের বাকিরা কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি।

আরও পড়ুন: ৪ ওভারে ৬৪ রান দিয়ে কোনও উইকেট পাননি, লজ্জার নজির হ্যাজেলউডের

বিস্তারিত স্কোর জানতে ক্লিক করুন এখানে:

কিন্তু প্রথমে বেয়ারস্টো এবং পরে লিভিংস্টোনের ধামাকাদার ব্যাটিংয়ের হাত ধরে পঞ্জাব কিংস নির্দিষ্ট ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০৯ রানের বড় ইনিংস গড়ে। আরসিবি-র হার্ষাল প্য়াটেল নেন ৪ উইকেট। ওয়ানিন্দু হাসারাঙ্গা নিয়েছেন ২ উইকেট। ১টি করে উইকেট নিয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল এবং শাহবাজ আহমেদ।

জবাবে ব্যাট করতে নেমে বিরাট কোহলি এবং ফ্যাফ ডু'প্লেসি শুরুটা আক্রমণাত্মক ভঙ্গিতে করলেও উইকেটে বেশিক্ষণ টিকতেই পারেননি। ১৪ বলে ২০ করে আউট হন কোহলি। ফ্যাফ আবার ৮ বলে মাত্র ১০ রান করেন। ২১ বলে ১৬ করে রজত পতিদার কিছুটা ভরসা জোগানোর চেষ্টা করেছিলেন। কোনও লাভ হয়নি। গ্লেন ম্যাক্সওয়েল ২২ বলে ৩৫ করেছিলেন। কিন্তু কেউই দায়িত্ব নিয়ে ক্রিজে টিকে থাকতে পারেননি। হার্ষাল প্যাটেল এবং দীনেশ কার্তিক ১১ করে রান করেছেন। বাকিরা কেউ দুই অঙ্কের ঘরেই পৌঁছতে পারেননি। নির্দিষ্ট ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৫ করে পঞ্জাব। সেই সঙ্গে তারা ৫৪ রানে ম্যাচ জিতে যায়।

পঞ্জাবের কাগিসো রাবাডা ৩ উইকেট নিয়েছেন। ঋষি ধাওয়ান এবং রাহুল চাহার ২টি করে উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নিয়েছেন হরপ্রীত ব্রার এবং আর্শদীপ সিং।

বন্ধ করুন