বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > RCB vs PBKS: ব্যাট হাতে রানের খরার মাঝেও প্রথম ভারতীয় হিসাবে অনন্য নজির বিরাটের

RCB vs PBKS: ব্যাট হাতে রানের খরার মাঝেও প্রথম ভারতীয় হিসাবে অনন্য নজির বিরাটের

পঞ্জাব কিংসের বিরুদ্ধে বিরাট কোহলি। ছবি- আইপিএল।

পঞ্জাবের বিরুদ্ধে ১৪ বলে ২০ রান করে আউট হন কোহলি।

সম্প্রতি বিরাট কোহলি যে একেবারেই ছন্দে নেই, তা বলে দিতে কোনও বিশেষজ্ঞের প্রয়োজন হয় না। গত ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে এ মরশুমে তৃতীয়বার শূন্য রানে আউট হয়েছিলেন কোহলি। তবে পঞ্জাব কিংসের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের শুরুটা ভালই করেছিলেন তিনি।

এই ম্যাচেই প্রথম ভারতীয় হিসাবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ হাজার ৫০০ রান করে ফেললেন ‘কিং কোহলি’। শুধু তাই নয়, আইপিএল ইতিহাসে প্রথম ব্যাটার হিসাবেও ৬ হাজার ৫০০ রানের গণ্ডি টপকে যান প্রাক্তন আরসিবি অধিনায়ক। পঞ্জাবের বিরুদ্ধে ২১০ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে তাঁকে বেশ ছন্দেও দেখাচ্ছিল। তবে হঠাৎই ছন্দপতন। বা বলা ভাল খারাপ ভাগ্যের দৌলতে ১৪ বলে ২০ রানে আউট হতে হয় বিরাটকে। তাঁর আগে দু'টি চার ও একটি ছক্কা হাঁকিয়ে বেশ ভাল ছন্দে দেখাচ্ছিল তাঁকে।

আরসিবি ইনিংসের চতুর্থ ওভারে কাগিসো রাবাদাকে পুল মারতে গিয়ে বলে ঠিকঠাক কানেক্ট করতে পারেননি কোহলি। প্রথমে দেখে মনে হয় বল সোজা কোহলির কোমরে লেগেই ফাইন লেগের কাছে যায়। কোমর ধরে কিছুক্ষণ দাঁড়িয়েও থাকেন তিনি। তবে পঞ্জাব রিভিউ নিতেই বদলে যায় ছবি। দেখা যায় কোহলির গ্লাভসে বল হালকা স্পর্শ করার পরেই তা তাঁর কোমরে লেগে উপরে উঠেছে। আম্পায়ার সিদ্ধান্ত বদল করতে বাধ্য হন। মাঠ ছাড়ার সময় কোহলিকে আকাশের দিকে তাকিয়ে কিছু বলতেও দেখা যায়। ভাগ্য যে কোহলির সঙ্গ দিচ্ছে না, এই ঘটনাই তা স্পষ্টভাবে প্রমাণ করে দেয়।

বন্ধ করুন