বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > RCB vs RR: সামনে লাফিয়ে পাল্টি খেয়ে ক্যাচ নিলেন কোহলি, ভিডিয়ো না দেখলে মিস করবেন
বিরাট কোহলির সেই দুরন্ত শট।

RCB vs RR: সামনে লাফিয়ে পাল্টি খেয়ে ক্যাচ নিলেন কোহলি, ভিডিয়ো না দেখলে মিস করবেন

  • রাজস্থানের ১৪৪ রান তাড়া করতে নেমে বিরাট কোহলি এ দিনও ব্যর্থ হন। ওপেন করতে নেমেও রান পেলেন না তিনি। ১০ বলে ৯ রান করে প্রসিধ কৃষ্ণের ওভারে ক্যাচ ধরেন পিয়ান পরাগ। স্বাভাবিক ভাবেই কোহলি দুরন্ত ক্যাচ ধরলেও, ব্যাট হাতে রান না পাওয়ায় মুষড়ে পড়েছেন তাঁর ভক্তরা।

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ফিল্ডিং করতে নেমে পুরনো মেজাজে পাওয়া গেল বিরাট কোহলিকে। তাঁর রিফ্লেক্স, শিকারির মতো নজর, দুরন্ত ফিটনেস- কিছুই যে হারায়নি, তা আবার প্রমাণ করে দিলেন কিং কোহলি। মঙ্গলবার ট্রেন্ট বোল্টের ক্যাচ ধরে তাক লাগিয়ে দেন কোহলি।

১৮তম ওভারে বল করতে এসেছিলেন হার্ষাল প্যাটেল। প্রথম বলেই ক্যাচটি তোলেন বোল্ট। নিঃসন্দেহে কঠিন ক্যাচ ছিল। বিরাট কোহলি বলটি লক্ষ্য করে সামনে এগিয়ে যান। তার পর সামনের দিকে লাফ মেরে পাল্টি খেয়ে ক্যাচটি ধরেন কিং কোহলি। একেবারে দুরন্ত রিফ্লেক্সে ক্যাচটি তিনি ধরেছেন। বোল্ট সাত বলে ৫ রান করে সাজঘরে ফিরে যান। বিরাট কোহলির এই ক্যাচ দেখে উচ্ছ্বসিত তাঁর ভক্তরা। খুশি ক্রিকেট মহল।

আরও পড়ুন: IPL-এ ব্যর্থ তারকা ভারতীয় ক্রিকেটারদের তালিকাটা বেশ বড়, T20 WC-এর আগে চাপে BCCI

টসে জিতে রাজস্থান রয়্যালসকে প্রথমে ব্যাট করতে পাঠায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি। ব্যাট করতে নেমে শুরুতে একেবারে ল্যাজেগোবরে হয় রাজস্থানের ব্যাটাররা। ব্যাটিং বিপর্যয়ের জেরে রীতিমতো চাপে পড়ে গিয়েছিল রাজস্থান।

জোস বাটলার ৮ (৯ বলে), দেবদূত পাডিক্কালের ৭ (৭ বলে) উইকেট পরপর হারিয়ে চাপে পড়ে যায় রাজস্থান। তাও অশ্বিন ৯ বলে ১৭, অধিনায়ক সঞ্জু স্যামসন ২১ বলে ২৭ করে কিছুটা হাল ধরার চেষ্টা করেছিলেন। কিন্তু তাঁরাও বড় রানের ইনিংস খেলতে পারেননি। একমাত্র রিয়ান পরাগ ৩১ বলে অপরাজিত ৫৬ রান করেন। রিয়ানের হাত ধরে রাজস্থানের স্কোর পৌঁছয় ১৪৪ রানে। তারা ৮ উইকেটে এই রান করে। মহম্মদ সিরাজ, জস হ্যাজেলউড, ওয়ানিন্দু হাসারাঙ্গা ২টি করে উইকেট নিয়েছেন। ১টি উইকেট নিয়েছেন হার্ষাল প্যাটেল।

বন্ধ করুন