বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RCB-র মাইলস্টোন ম্যাচে ব্যক্তিগত নজির গড়ার হাতছানি ম্যাক্সওয়েলের সামনে

RCB-র মাইলস্টোন ম্যাচে ব্যক্তিগত নজির গড়ার হাতছানি ম্যাক্সওয়েলের সামনে

গ্লেন ম্যাক্সওয়েল। ছবি- আইপিএল।

নবম বিদেশি ক্রিকেটার হিসেবে IPL-এর এলিট ক্লাবে জায়গা করে নিতে পারেন অজি অল-রাউন্ডার।

ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে মাইলস্টোন ম্যাচে মাঠে নামছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। বৃহস্পতিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিজেদের ২০০তম আইপিএল ম্যাচে আরসিবির প্রতিপক্ষ রাজস্থান রয়্যালস।

দলের এমন মাইলস্টোনসূচক ম্যাচে ব্যক্তিগত নজির গড়ার হাতছানি রয়েছে গ্লেন ম্যাক্সওয়েলের সামনে। রাজস্থানের বিরুদ্ধে মাত্র ১টি ছক্কা হাঁকালেই অজি অল-রাউন্ডারি আইপিএলে ১০০টি ছক্কা মারার নজির গড়বেন।

এখনও পর্যন্ত ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ৮৫টি ম্যাচে ম্যাক্সওয়েল ৯৯টি ছক্কা মেরেছেন। সুতরাং ১টি ছক্কা হাঁকালে টুর্নামেন্টের ইতিহাসে ২৩তম ক্রিকেটার হিসেবে এলিট ক্লাবে জায়গা করে নেবেন গ্লেন। সেক্ষেত্রে তিনি হবেন ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ১০০টি ছক্কা হাঁকানো নবম বিদেশি ক্রিকেটার।

ম্যাক্সওয়েল এই ম্যাচে ৫টি ছক্কা মারলে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-২০ ফর্ম্যাটে ৩৫০টি ছক্কা হাঁকানোর নজির গড়বেন। এখনও পর্যন্ত ৩০৯টি ম্যাচের ২৮৯টি ইনিংসে তিনি ৩৪৫টি ছক্কা মেরেছেন।

অজি অল-রাউন্ডারের সামনে আরও বড়সড় একটি মাইলস্টোন গড়ার সুযোগ রয়েছে। যদিও এই ম্যাচেই সেই লক্ষ্যে পৌঁছে যাওয়া কঠিন তাঁর পক্ষে। তবে চলতি আইপিএলে তিনি সেই নজির গড়তে পারেন তিনি। আর মাত্র ১৫০ রান করলে ম্যাক্সওয়েল টি-২০ ক্রিকেটে ৭০০০ রানের মাইলফলক ছুঁয়ে ফেলবেন।

বন্ধ করুন