বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > RCB vs RR: ব্যাটে-ফিল্ডিংয়ে কামাল রিয়ানের, সুপারহিট অশ্বিন-কুলদীপ, হারল কোহলিরা
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ২৯ রানে হারায় রাজস্থান রয়্যালস।

RCB vs RR: ব্যাটে-ফিল্ডিংয়ে কামাল রিয়ানের, সুপারহিট অশ্বিন-কুলদীপ, হারল কোহলিরা

  • মঙ্গলবার আরও একবার ব্যাটিং বিপর্যয় ঘটে আরসিবি-র। রাজস্থানের ১৪৪ রান তাড়া করতে নেমে শুরু থেকে পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে যান ডু'প্লেসিরা। অশ্বিন এবং কুলদীপ সেনের দাপটে শেষ হয়ে যায় আরসিবি-র যাবতীয় জারিজুরি। এ দিকে প্রথমে ব্য়াট হাতে রাজস্থানকে ভালো জায়গায় পৌঁছে দেওয়ার পর, ফিল্ডিংয়েও কামাল করেন রিয়ান।

আরও একটি ম্যাচে হার। প্লে-অফের ইঁদুর দৌড় থেকে আরও একটু দূরে সরে যাওয়া। মঙ্গলবার রাজস্থান রয়্যালসের কাছে ২৯ রানে হেরে প্লে-অফে ওঠার লড়াই কঠিন করে ফেলল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

এ দিন আরও একবার ব্যাটিং বিপর্যয় ঘটে আরসিবি-র। রাজস্থানের ১৪৪ রান তাড়া করতে নেমে শুরু থেকেই পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে যান ফ্যাফ ডু'প্লেসিরা। রবিচন্দ্রন অশ্বিন এবং কুলদীপ সেনের দাপটে শেষ হয়ে যায় আরসিবি-র যাবতীয় জারিজুরি। এ দিকে প্রথমে ব্য়াট হাতে রাজস্থানকে ভদ্রস্থ জায়গায় পৌঁছে দেওয়ার পর, ফিল্ডিংয়েও কামাল করেন রিয়ান পরাগ। বিরাট কোহলি, শাহবাজ আহমেদ, সুয়াশ প্রভুদেশাই, হার্ষাল প্যাটেলের ক্যাচও ধরেন তিনি। এ দিনের ম্যাচের আসল নায়ক ২০ বছরের অসমের তরুণ।

মঙ্গলবার টসে জিতে রাজস্থান রয়্যালসকে প্রথমে ব্যাট করতে পাঠায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি। ব্যাট করতে নেমে শুরুতে একেবারে ল্যাজেগোবরে হয় রাজস্থানের ব্যাটাররা। ব্যাটিং বিপর্যয়ের জেরে রীতিমতো চাপে পড়ে গিয়েছিল রাজস্থান।

আরও পড়ুন: ‘হেসো না, গা জ্বলছে’, আউটের পর কোহলির হাসি দেখে রাগে ফুঁসছে নেটপাড়া

বিস্তারিত ফলাফল জানাতে ক্লিক করুন এখানে:

জোস বাটলার ৮ (৯ বলে), দেবদূত পাডিক্কালের ৭ (৭ বলে) উইকেট পরপর হারিয়ে চাপে পড়ে যায় রাজস্থান। তাও অশ্বিন ৯ বলে ১৭, অধিনায়ক সঞ্জু স্যামসন ২১ বলে ২৭ করে কিছুটা হাল ধরার চেষ্টা করেছিলেন। কিন্তু তাঁরাও বড় রানের ইনিংস খেলতে পারেননি। একমাত্র রিয়ান পরাগ ৩১ বলে অপরাজিত ৫৬ রান করেন। রিয়ানের হাত ধরে রাজস্থানের স্কোর পৌঁছয় ১৪৪ রানে। তারা ৮ উইকেটে এই রান করে। মহম্মদ সিরাজ, জস হ্যাজেলউড, ওয়ানিন্দু হাসারাঙ্গা ২টি করে উইকেট নিয়েছেন। ১টি উইকেট নিয়েছেন হার্ষাল প্যাটেল।

জবাবে রান তাড়া করতে নেমে শুরুতেই কোহলির উইকেট হারিয়ে চাপে পড়ে যায় আরসিবি। এ দিনও ব্যাঙ্গালোরের টপ অর্ডার ব্যাটাররা চূড়ান্ত ব্যর্থ। বিরাট কোহলি ১০ বলে ৯ করে আউট হওয়ার পরে সাজঘরে ফেরেন ফ্যাফ ডু'প্লেসিও। তিনি করেন ২১ বলে ২৩ রান। তাও ফ্যাফ চেষ্টা করেছিলেন। বাকিদের অবস্থা তো আরও খারাপ। ১৬ বলে ১৬ করে রজত পতিদার আউট হয়ে যান। এর পর মাঠে নেমে প্রথম বলে সাজঘরে ফেরেন গ্লেন ম্যাক্সওয়েল।

তবে এখানেই শেষ নয়। উইকেট হারানোর ধারা এর পরেও জারি ছিল। একের পর এক উইকেট হারাতে থাকে ব্যাঙ্গালোর। পরে নেমে শাহবাজ আহমেদ ২৭ বলে ১৭ এবং ওয়ানিন্দু হাসারাঙ্গার ১৩ বলে ১৮ করেন। বাকিরা আর কেউ-ই দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। ১৯.৩ ওভারে ১১৫ রানে অল আউট হয়ে যায় ব্যাঙ্গালোর।

রাজস্থানের হয়ে ৪ উইকেট নেন কুলদীপ সেন। ৩ উইকেট নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। ২ উইকেট তুলে নেন প্রসিধ কৃষ্ণ। বাকি একটি রানআউট হয়েছে।

বন্ধ করুন