বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > RCB vs SRH: ৮ বলে ঝড়ো ৩০, IPL-এ ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ স্ট্রাইকরেট কার্তিকেরই
দীনেশ কার্তিক।
দীনেশ কার্তিক।

RCB vs SRH: ৮ বলে ঝড়ো ৩০, IPL-এ ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ স্ট্রাইকরেট কার্তিকেরই

  • এ দিন হায়দরবাদের বিরুদ্ধেই একেবারে সুনামি বইয়ে দিলেন দীনেশ কার্তিক। ঝড়টা সংক্ষিপ্ত হলেও, ভাঙচুর কম হয়নি। ৪টি ছক্কা এবং একটি চারের হাত ধরে মাত্র ৮ বলে ৩০ রানের ঝড়ো ইনিংস খেলেন কার্তিক। আর তাতেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৩ উইকেট হারিয়ে ১৯২ রানের শক্তপোক্ত ইনিংস গড়ে ফেলে।

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে প্রথম লেগের ম্যাচে শূন্য রানে আউট হয়েছিলেন। কিন্তু রবিবার সেই হায়দরবাদের বিরুদ্ধেই একেবারে সুনামি বইয়ে দিলেন দীনেশ কার্তিক। ঝড়টা সংক্ষিপ্ত হলেও, ভাঙচুর কম হয়নি। ৪টি ছক্কা এবং একটি চারের হাত ধরে মাত্র ৮ বলে ৩০ রানের ঝড়ো ইনিংস খেলেন কার্তিক। আর তাতেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৩ উইকেট হারিয়ে ১৯২ রানের শক্তপোক্ত ইনিংস গড়ে ফেলে। সেই সঙ্গেই তিনি করে ফেললেন সর্বোচ্চ স্ট্রাইকরেটের নজিরও।

দীনেশ কার্তিক এ দিন সুরেশ রায়নাকে টপকে সর্বোচ্চ স্ট্রাইকরেটের মালিক হন। তাঁর এ দিনের স্ট্রাইকরেট ৩৭৫.০। এর আগে ২০১৪ সালে পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচে সুরেশ রায়নার স্ট্রাইকরেট ছিল ৩৪৮.০। ২০১৪ সালেই আবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচে ইউসুফ পাঠানের স্ট্রাইকরেট ছিল ৩২৭.৩। এ দিন সকলকে ছাপিয়ে যান কার্তিক।

আরও পড়ুন: ৬,৬,৬,৪, শেষ ওভারে ফের জ্বলে উঠল কার্তিকের ব্যাট, T20 বিশ্বকাপের দলে ঢোকার জোরালো দাবি, ভিডিয়ো

আরও পড়ুন: IPL ২০২২-এ তৃতীয় গোল্ডেন ডাক, নেটপাড়ায় হাসির খোরাক হলেন কোহলি

এ দিন টসে ব্যাটিং নেন আরসিবি অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি। ইনিংসের প্রথম বলেই আউট হন বিরাট কোহলি। তবে এই চাপ কাটিয়ে দেন ফ্যাফ। তিনি ৫০ বলে ৭৩ করে অপরাজিত থাকেন। প্রথমে রজত পতিদার ৩৮ বলে ৪৮ করে তাঁকে সঙ্গত করেন। তার পর গ্লেন ম্যাক্সওয়েল ২৪ বলে ৩৩ করেন। কিন্তু শেষ পাতে আসল বিস্ফোরণ ঘটান কার্তিকই।

বন্ধ করুন