বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2023 মিনি নিলামের আগে,কোন দল কোন প্লেয়ারদের ছেড়ে দিচ্ছে,দেখে নিন তালিকা

IPL 2023 মিনি নিলামের আগে,কোন দল কোন প্লেয়ারদের ছেড়ে দিচ্ছে,দেখে নিন তালিকা

শার্দুল ঠাকুর যোগ দিলেন কলকাতা নাইট রাইডার্সে।

কেকেআর দিল্লি ক্যাপিটালসের শার্দুল ঠাকুরের সঙ্গে আমন খানের লেনদেন করেছে। বোলিং অলরাউন্ডার শার্দুল ঠাকুরকে গত মরশুমে ১০.৭৫ কোটি টাকায় কিনেছিল দিল্লি ক্যাপিটালস। ২০২২ আইপিএলে খেলা ১৪ ম্যাচে ৯.৭৯ ইকোনমিরেটে ১৫টি উইকেট নিয়েছিলেন তিনি।

২০২৩ আইপিএলের মিনি নিলামের আগে সমস্ত দলকে ১৫ নভেম্বরের মধ্যে তাদের রিটেন করা প্লেয়ার এবং ছেড়ে দেওয়া খেলোয়াড়দের তালিকা জমা দিতে বলা হয়েছে। শেষ দিনের আগে এমন অনেক রিপোর্ট বেরিয়ে আসছে। শোনা যাচ্ছে কানাঘুষো নামও।

প্রথম খবর এসেছে, হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন গুজরাট টাইটান্স থেকে, যারা তাদের দুই খেলোয়াড় রহমানুল্লাহ গুরবাজ এবং লকি ফার্গুসনকে কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে লেনদেন করেছে। পাশাপাশি জানা গিয়েছে যে, এই দুই খেলোয়াড় ছাড়াও কেকেআর দিল্লি ক্যাপিটালসের শার্দুল ঠাকুরের সঙ্গে আমন খানের লেনদেন করেছে।

আরও পড়ুন: T20 WC-এর সেমিফাইনালিস্ট,ফাইনালিস্ট, চ্যাম্পিয়নরা কত পায়?IPL-এর থেকে কম না বেশি?

গত মরশুমে লকি ফার্গুনসন গুজরাট টাইটান্সের হয়ে ১৩টি ম্যাচ খেলে ১২টি উইকেট নিয়েছিলেন, যার মধ্যে একটি ম্যাচে ৪ উইকেট নিয়েছিলেন তিনি। লকি ফার্গুসন ২০১৯ থেকে ২০২১ পর্যন্ত কলকাতার অংশ ছিলেন। গত মরশুমে মোটা অঙ্কের টাকার বিনিময়ে মেগা নিলামে এই নিউজিল্যান্ডের খেলোয়াড়কে তাদের দলে অন্তর্ভুক্ত করেছিল গুজরাট। ১০কোটি টাকা খরচ করেছিল লকির পিছনে। অন্যদিকে,গুরবাজ গত বছর ইংল্যান্ডের ব্যাটসম্যান জেসন রয়ের বদলি হিসেবে গুজরাট টাইটান্স দলে অন্তর্ভুক্ত হয়েছিলেন, কিন্তু তিনি একটি ম্যাচও খেলেননি।

বোলিং অলরাউন্ডার শার্দুল ঠাকুরকে গত মরশুমে ১০.৭৫ কোটি টাকায় কিনেছিল দিল্লি ক্যাপিটালস। ২০২২ আইপিএলে খেলা ১৪ ম্যাচে ৯.৭৯ ইকোনমিরেটে ১৫টি উইকেট নিয়েছিলেন তিনি। ২০১৭ সালের পর এটাই আইপিএলে শার্দুলের সবচেয়ে খারাপ পারফরম্যান্স ছিল। ব্যাট হাতেও দিল্লির হয়ে ১৩৮ স্ট্রাইকরেটে ১২০ রান করেছিলেন তিনি।

আরও পড়ুন: আইয়ারকে ছেড়ে দেবে KKR? নাইট টিম ম্যানেজমেন্টকে হরভজনের বড় পরামর্শ

একই সঙ্গে, আরসিবি এবং চেন্নাই সুপার কিংসের কিছু খেলোয়াড়ের নাম সামনে এসেছে, যাদের ছেড়ে দেওয়া হয়েছে। রিপোর্ট অনুযায়ী, আরসিবি ডেভিড উইলি, শেরফান রাদারফোর্ড, সিদ্ধার্থ কৌল, আকাশ দীপ এবং কর্ণ শর্মাকে ছেড়ে দিয়েছে।

অন্য দিকে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন সিএসকে ছেড়ে দিয়েছে ক্রিস জর্ডন, অ্যাডাম মিলনে, নারিন জাগদেসন এবং মিচেল স্যান্টনারকে। কিছু দিন আগে সিএসকে রবীন্দ্র জাদেজাকেও ছেড়ে দেওয়ার পরিকল্পনা করে ফেলেছিল। কিন্তু ধোনির নির্দেশে দল তাদের সিদ্ধান্ত পরিবর্তন করে।

এ দিকে মুম্বই ইন্ডিয়ান্স কায়রন পোলার্ডকে ছেড়ে দিয়েছে বলে জানা গিয়েছে। লখনউ সুপার জায়ান্টস আবার মণিশ পাণ্ডে, অঙ্কিত রাজপুত, অ্যান্ড্রু টাইয়ের মতো প্লেয়ারদের ছেড়ে দিতে পারে বলে খবর। এ দিকে কেন উইলিয়ামসন, আব্দুল সামাদকে ছেড়ে দিতে পারে। রাজস্থান রয়্যালস ছেড়ে দিতে পারে রবিচন্দ্রন অশ্বিনকে।

বন্ধ করুন