বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > রিঙ্কু ভাঙলেন রাসেলের রেকর্ড! এই বিষয়ে সূর্য-ফ্যাফ-পুরানকে পিছনে ফেললেন KKR তারকা

রিঙ্কু ভাঙলেন রাসেলের রেকর্ড! এই বিষয়ে সূর্য-ফ্যাফ-পুরানকে পিছনে ফেললেন KKR তারকা

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ব্যাটিং করছেন রিঙ্কু সিং (ছবি-পিটিআই) (PTI)

এই রান করে রিঙ্কু সিং তাঁর সতীর্থ আন্দ্রে রাসেলকে টপকে গিয়েছেন। ৫ নম্বরে বা তার নীচে ব্যাট করতে নেে এক মরশুমে সর্বোচ্চ রান করার ক্ষেত্রে রাসেলকে টপকেছেন রিঙ্কু। যদিও এখনও তাঁর সামনে কাইরন পোলার্ড, ডেভিড মিলার ও দীনেশ কার্তিকের মতো খেলোয়াড়রা রয়েছেন।

কলকাতা নাইট রাইডার্সের মিডল অর্ডার ব্যাটসম্যান রিঙ্কু সিং-এর জন্য এই মরশুমটা স্বপ্নের মতো। আসলে এই নাইট ব্যাটারের IPL 2023 টা এখনও পর্যন্ত চমৎকার কেটেছে। যদিও তাঁর দল প্লে-অফের রেস থেকে অনেকটাই পিছিয়ে গিয়েছে বা বলা ভালো যে প্লে অফের দৌড় থেকে প্রায় ছিটকে গিয়েছে। তবুও দলের হয়ে দুই পয়েন্ট পাওয়ার জন্য কঠোর পরিশ্রম করে যাচ্ছেন রিঙ্কু সিং। এমনকি রবিবার রাতে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচেও রিঙ্কু ৪৩ বলে ৫৪ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন এবং নিজের দলকে জেতান। এর ফলে এই মরশুমে রিঙ্কু সিংয়ের নামের পাশে যুক্ত হয়েছে ৪০৭ রান। রিঙ্কু এখন আইপিএল ২০২৩-এর সর্বাধিক রান সংগ্রাহকদের তালিকায় বা কমলা টুপির রেসের শীর্ষ দশে পৌঁছেছেন।

আরও পড়ুন… সফট সিগন্যাল নিয়ে আর বিতর্ক থাকবে না! WTC ফাইনাল থেকেই উঠে যাচ্ছে নিয়ম

এই রান করে রিঙ্কু সিং তাঁর সতীর্থ আন্দ্রে রাসেলকে টপকে গিয়েছেন। ৫ নম্বরে বা তার নীচে ব্যাট করতে নেে এক মরশুমে সর্বোচ্চ রান করার ক্ষেত্রে রাসেলকে টপকেছেন রিঙ্কু। যদিও এখনও তাঁর সামনে কাইরন পোলার্ড, ডেভিড মিলার ও দীনেশ কার্তিকের মতো খেলোয়াড়রা রয়েছেন। ২০১৯ সালে পাঁচ নম্বরে বা তাঁর নীচে ব্যাটিং করে আন্দ্রে রাসেল ১১ ম্যাচে ৪০৬ রান করেছিলেন। রিঙ্কু সিং চলতি বছরে ১৩টি আইপিএল ম্যাচ খেলে রাসেলের এই রেকর্ডটি ভেঙে দিয়েছেন।

আরও পড়ুন… CSK-কে হারিয়ে অঙ্ক জটিল করল KKR, লিগের শেষ সপ্তাহে প্লে-অফের লড়াইয়ে নয় দল

৫ নম্বর বা তার নীচে ব্যাট করতে নেমে IPL -এর এক মরশুমে সবচেয়ে বেশি রান করা ক্রিকেটারদের তালিকা দেখে নিন-

৪৭২ - দীনেশ কার্তিক, ২০১৮ (১৫টি ইনিংস)

৪৩৭ - ডেভিড মিলার, ২০২২ (১৪টি ইনিংস)

৪১৫ - কাইরন পোলার্ড, ২০১৩ (১৭টি ইনিংস)

৪০৭* - রিংকু সিং, ২০২৩ (১৩টি ইনিংস)

৪০৬ - আন্দ্রে রাসেল, ২০১৯ (১১টি ইনিংস)

চলতি মরশুমে রান তাড়া করতে গিয়ে রিঙ্কুর রেকর্ড আরও ভালো হয়েছে। রিঙ্কু তাঁর ১৩টি ইনিংসের মধ্যে ৬টি টার্গেট তাড়া করতে খেলেছেন। যার গড় ছিল ১১৯ এবং ১৬৭.৬০ স্ট্রাইক রেটে ২৩৮ রান করেছেন। এ সময় তিনি তিনটি হাফ সেঞ্চুরিও করেন। তাড়া করতে গিয়ে রিঙ্কু সিংও এ বছর সর্বোচ্চ ছক্কা মেরেছেন। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে রিঙ্কু তাঁর ৫৪ রানের ইনিংসে তিনটি আকাশচুম্বী ছক্কা মেরেছিলেন, যার সঙ্গে তাড়া করার সময় সবচেয়ে বেশি ছক্কা মারার জন্য আইপিএল ২০২৩-এ তাঁর নাম রেকর্ড করা হয়েছে। এ ব্যাপারে তিনি পরাজিত করেছেন সূর্যকুমার যাদবকে।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

IPL 2023 রান তাড়া করার সময় সর্বাধিক ছক্কা মেরেছেন যারা-

১৮টি - রিঙ্কু সিং

১৭টি - সূর্যকুমার যাদব

১৬টি- নিকোলাস পুরান

১৪টি - ফ্যাফ ডুপ্লেসি

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর West Indies বনাম South Africa-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল West Indies

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.