বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ১৫৫ রান করেও বোলারদের জন্য সহজ জয় পেয়েছে দিল্লি, নরকিয়াদের নিয়ে উচ্ছ্বসিত পন্ত
ঋষভ পন্ত।
ঋষভ পন্ত।

১৫৫ রান করেও বোলারদের জন্য সহজ জয় পেয়েছে দিল্লি, নরকিয়াদের নিয়ে উচ্ছ্বসিত পন্ত

  • দিল্লির এনরিখ নরকিয়া ২ উইকেট নিয়েছেন। এ ছাড়া আবেশ খান, রবিচন্দ্রন অশ্বিন, কাগিসো রাবাডা, অক্ষর প্য়াটেলরা একটি করে উইকেট নিয়েছেন। হয়তো ৬ উইকেট হারিয়েছে রাজস্থান। কিন্তু দিল্লির বোলাররা প্রত্যেকেই খুব কম রান দিয়েছেন। 

রাজস্থান রয়্যালসের বোলারদের দাপটে প্রথম ব্যাট করে দিল্লি ক্যাম্পিটালস নির্দিষ্টি ২০ ওভারে ৬ উইকেটে ১৫৪ রান করেছিল। রাজস্থানের কাছে ১৫৫ রান তাড়া করাটা খুব কঠিন কাজ ছিল না। কিন্তু দিল্লির বোলাদের দাপটে সেই কাজটাই কঠিন হয়ে গেল। ১৫৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৩ রানে ম্যাচটাই হেরে বসে থাকল রাজস্থান। আর এর পুরো কৃতিত্ব দিল্লির বোলারদের দিচ্ছেন ঋষভ পন্ত।

দিল্লির এনরিখ নরকিয়া ২ উইকেট নিয়েছেন। এ ছাড়া আবেশ খান, রবিচন্দ্রন অশ্বিন, কাগিসো রাবাডা, অক্ষর প্য়াটেলরা একটি করে উইকেট নিয়েছেন। হয়তো ৬ উইকেট হারিয়েছে রাজস্থান। কিন্তু দিল্লির বোলাররা প্রত্যেকেই খুব কম রান দিয়েছেন। যার ফল নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২১ রানেই শেষ হয়ে গিয়েছে রাজস্থানের ইনিংস।

ম্যাচের শেষে বোলারদের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন পন্ত। সেই সঙ্গে তিনি বলেছেন, ‘যদিও এটা সেরা নয়, তবে অন্যতম সেরা বলা যেতে পারে। আমরা এক একটা ম্যাচ হিসেবেই এগোতে পছন্দ করি। আমরা সাধারণত ব্যাটসম্যানদের শক্তি অনুযায়ী পরিকল্পনা করি এবং সেটাই মাঠে নেমে সফল করার চেষ্টা করি। আর অশ্বিন যখন বল করে, তখনও ও নিজেই ফিল্ডিং সাজাতে পছন্দ করে।’

নিজের পারফরম্যান্স এবং শ্রেয়স আইয়ারের সঙ্গে তাঁর জুটি নিয়ে পন্ত বলেছেন, ‘আমি খুব খুশি আমার ছন্দ নিয়ে। টিম যতক্ষণ জিতছে আমি খুশি। (শ্রেয়সের সঙ্গে ব্যাটিং করা) আমরা বহু দিন পর একসঙ্গে ব্যাট করলাম। ও তিনে ব্যাট করে। আর সাধারণত আমি পাঁচে। যে কারণে এটা দলের জন্য সুবিধেজনক হয়।’

বন্ধ করুন