বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > কেন কুলদীপকে ৪ ওভার বল করাননি? শুরু হয়েছে বিতর্ক, কারণ খোলসা করলেন DC অধিনায়ক

কেন কুলদীপকে ৪ ওভার বল করাননি? শুরু হয়েছে বিতর্ক, কারণ খোলসা করলেন DC অধিনায়ক

ঋষভ পন্ত এবং কুলদীপ যাদব।

কেন কুলদীপকে দিয়ে পুরো ৪ ওভার বল করাননি পন্ত? যেখানে কুলদীপ ৩ ওভার বল করে ১৪ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন। এত ভালো বোলিং করার পরেও কেন কুলদীপ চতুর্থ ওভারে বল করেননি, তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। বিতর্কে জড়িয়েছেন দিল্লির অধিনায়ক।

লড়াই করে পয়েন্ট টেবলের পিছন থেকে এসে প্লে-অফের দরজার এখন কড়া নাড়ছে দিল্লি ক্যাপিটালস। সোমবার তারা পাঞ্জাব কিংসকে ১৭ রানে হারিয়ে লিগ টেবলের চারে উঠে এসেছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের থেকে রানরেটে এগিয়ে রয়েছে দিল্লি। তবে এমন খুশির দিনেও দিল্লি অধিনায়ক ঋষভ পন্তকে একটি বিতর্ক তাড়া করছে।

কেন কুলদীপকে দিয়ে পুরো ৪ ওভার বল করাননি পন্ত? যেখানে কুলদীপ ৩ ওভার বল করে ১৪ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন। এত ভালো বোলিং করার পরেও কেন কুলদীপ চতুর্থ ওভারে বল করেননি, তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে।

ম্যাচের পর এর ব্যাখ্যা দিতে গিয়ে পন্ত বলেছেন, ‘পরের দিকের ওভারের জন্য কুলদীপকে বাঁচিয়ে রেখেছিলাম। তার পরে শিশির পড়া শুরু করেছিল। তাই ওকে আর বড় ওভার দিতে চাইনি। এটা একটা ঝুঁকিপূর্ণ সিদ্ধান্ত ছিল।’

আরও পড়ুন: ‘এই রান তাড়া করা কঠিন ছিল না’, নিজে শূন্য করেও ব্যাটারদের দুষলেন PBKS অধিনায়ক

মূলত বোলারদের দুরন্ত পারফরম্যান্সের হাত ধরেই ম্যাচটি জিতে যায় দিল্লি। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে দিল্লি ক্যাপিটালসের শুরুটা ছিল খুবই খারাপ। এই বছর দুর্দান্ত ফর্মে থাকা ডেভিড ওয়ার্নার প্রথম বলেই আউট হন। এর পর অবশ্য সরফরাজ খান ও মিচেল মার্শ দলের হাল ধরেন। বিশেষ করে মার্শ শেষ পর্যন্ত টিকে থাকেন এবং ৬৩ রান করে দলকে পৌঁছে দেন ৭ উইকেটের বিনিময়ে ১৫৯ রানে।

আর বোলারদের দাপটে ৯ উইকেটে ১৪২ রানে শেষ হয়ে যায় পঞ্জাবের ইনিংস। ৪ উইকেট নেন শার্দুল ঠাকুর। ২টি করে উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল এবং কুলদীপ। ১টি উইকেট নেন এনরিখ নরকিয়া।

ঋষভ পন্ত বলছিলেন, ‘পুরো টুর্নামেন্টে আমরা একটি ম্যাচ হেরেছি তো একটি ম্যাচ জিতেছি। একটি দল হিসাবে, আমরা এটি পরিবর্তন করতে চেয়েছিলাম এবং আমরা তা করতে পেরেছি। লিভিংস্টোনের ভালো বল করেছে, এটা খেলার অংশ। ওয়ার্নার দুর্দান্ত ভাবে প্রত্যাবর্তন করবেন, তিনি পুরো টুর্নামেন্ট জুড়ে ভালো করেছেন।’ প্রসঙ্গত এ বার আইপিএলে এই প্রথম বার দিল্লি ক্যাপিটালস পরপর ২ ম্যাচে জয় পেল।

বন্ধ করুন