বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021- ধোনির সঙ্গে টস করতে গিয়ে নয়া রেকর্ড গড়বেন ঋষভ পন্ত
দিল্লি ক্যাপিটলসের অধিনায়ক ঋষভ পন্ত (ছবি:আইপিএল)
দিল্লি ক্যাপিটলসের অধিনায়ক ঋষভ পন্ত (ছবি:আইপিএল)

IPL 2021- ধোনির সঙ্গে টস করতে গিয়ে নয়া রেকর্ড গড়বেন ঋষভ পন্ত

  • চলতি মরশুমে শ্রেয়স আইয়ার চোট পাওয়ার পর দিল্লির নেতৃত্ব দেওয়া হয় পন্তের কাঁধে। তাঁকে অধিনায়ক হিসেবে নিযুক্ত করার পরে সকলেই নিশ্চিন্ত হন। কারণ নিজের নেতৃত্বের দক্ষতায় সবাইকে মুগ্ধ করেছেন পন্ত। দিল্লি টানা তৃতীয়বার প্লে-অফে জায়গা করে নিয়েছে।

রবিবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ইতিহাস তৈরি করতে চলেছেন ঋষভ পন্ত। আইপিএল-এর ইতিহাসে সর্বকনিষ্ঠ অধিনায়ক হিসাবে প্লে-অফ খেলতে চলেছেন দিল্লি ক্যাপিটলসের বর্তমান অধিনায়ক। রবিবার ধোনির সিএসকের বিরুদ্ধে যখন প্রথম কোয়ালিফায়ার জন্য টস করতে যাবেন, তখনই ইতিহাস সৃষ্টি করবেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্ত। চলতি মরশুমে শ্রেয়স আইয়ার চোট পাওয়ার পর দিল্লির নেতৃত্ব দেওয়া হয় পন্তের কাঁধে। তাঁকে অধিনায়ক হিসেবে নিযুক্ত করার পরে সকলেই নিশ্চিন্ত হন। কারণ নিজের নেতৃত্বের দক্ষতায় সবাইকে মুগ্ধ করেছেন পন্ত। দিল্লি টানা তৃতীয়বার প্লে-অফে জায়গা করে নিয়েছে।

২০২১ আইপিএল-এর প্রথম কোয়ালিফায়ারের দিল্লি বনাম সিএসকে ম্যাচে যখন তিনি নেতৃত্ব দিতে মাঠে নামবেন তখন তাঁর বয়স হবে ২৪ বছর ৬ দিন। অন্যদিকে মহেন্দ্র সিং ধোনি ৪০ ক্রস করে ফেলেছেন। ফলে নবীনতম ও প্রবীনতম দুই অধিনায়কের খেলা দেখতে চলেছে ক্রিকেট মহল। তবে আইপিএল-এর ইতিহাসে সবচেয়ে কম বয়সী অধিনায়ক হিসাবে পন্ত রয়েছেন পাঁচ নম্বরে। 

বিরাট কোহলি (২২ বছর, ৪ মাস এবং ৬ দিন)

স্টিভ স্মিথ (২২ বছর, ১১ মাস এবং ৯ দিন)

শ্রেয়স আইয়ার (২৩ বছর, ৩ মাস এবং ২১ দিন)

সুরেশ রায়না (২৩ বছর ৩ মাস ২২ দিন)

ঋষভ পন্ত (২৩ বছর, ৬ মাস এবং ৬ দিন)

তবে আইপিএল কোয়ালিফার খেলা অধিনায়ক হিসাবে নতুন রেকর্ড করতে তৈরি পন্ত। তবে এখানেই থামতে চাইবেন ভারতীয় দলের এই উইকেটরক্ষক। কারণ যদি তিনি সেমিফাইনালে ওঠেন তাহলে সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসাবে আইপিএল-এর ফাইনাল খেলার নতুন রেকর্ড করতে পারবেন তিনি। যেই বিশ্বাস নিয়ে দিল্লি টিম ম্যানেজমেন্ট তাঁকে অধিনায়ক করেছে তাঁর যথাযথ সম্মান দিতে তৈরি ঋষভও।

বন্ধ করুন