বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ‘ও মোটেও বড় প্লেয়ার নয়, খেলায় উন্নতিও করেনি’, রিয়ানের সমালোচনায় মুখর মদন লাল
রিয়ান পরাগ।

‘ও মোটেও বড় প্লেয়ার নয়, খেলায় উন্নতিও করেনি’, রিয়ানের সমালোচনায় মুখর মদন লাল

  • মদল লাল মনে করেন, পরাগ সেই সব খেলোয়াড়ের মধ্যে একজন, যাঁরা আইপিএলের এক মরশুম থেকে অন্য মরশুমে গিয়েও উন্নতি ঘটাতে পারেননি। আইপিএল ২০১৯-এ পরাগ ৭ ম্যাচে ১৬০ রান করেছিলেন। পরের বছর ২০২০ সালে ২০ বছরের তারকা ১২টি ম্যাচে মাত্র ৮৬ করেছিলেন। এবং ২০২১ সালে তিনি ১১টি ম্যাচ খেলে মাত্র ৯৩ রান করেছিলেন।

যখন থেকে রিয়ান পরাগ বলেছেন যে তিনি ভারতীয় ক্রিকেটে সর্বশ্রেষ্ঠ ফিনিশার হতে চান, তখন থেকেই তিনি ট্রোলডের শিকার হচ্ছেন। রাজস্থান রয়্যালসের তরুণ ব্যাট হাতে তার পারফরম্যান্সের বদলে, নিজের খারাপ আচরণের জন্য বারবার খবরের শিরোনামে উঠে এসেছেন। মার্কাস স্টোইনিসের ক্যাচ না দেওয়া নিয়ে তিনি তৃতীয় আম্পায়ারকে উপহাস করে বিতর্কে জড়িয়েছিলেন। পরে আবার নিজের দোষে রানআউট হয়ে তিনি সিনিয়র সতীর্থ রবিচন্দ্রন অশ্বিনের উপর ক্ষোভ প্রকাশ করেন, তখনও তাঁকে নিয়ে তীব্র সমালোচনা হয়েছিল। নিজের খেলার বেলায় কিন্তু অষ্টরম্ভা। রিয়ান পরাগ এই বছর আইপিএলে ১৭ ম্যাচ খেলে মাত্র ১৮৩ রান করেছেন।

ভারতের কিংবদন্তি এবং প্রাক্তন বিশ্বকাপজয়ী অলরাউন্ডার মদন লাল পরাগের মূল্যায়ণ করতে বসে, তাঁকে এক হাত নিয়েছেন। এবং পরাগের তীব্র সমালোচনাই করেছেন। প্রকৃতপক্ষে, মদল লাল মনে করেন, পরাগ সেই সব খেলোয়াড়ের মধ্যে একজন, যাঁরা আইপিএলের এক মরশুম থেকে অন্য মরশুমে গিয়েও কোনও উন্নতি ঘটাতে পারেননি। আইপিএল ২০১৯-এ পরাগ ৭ ম্যাচে ১৬০ রান করেছিলেন। পরের বছর অর্থাৎ ২০২০ সালে ২০ বছরের তারকা ১২টি ম্যাচে মাত্র ৮৬ করেছিলেন। এবং ২০২১ সালে তিনি ১১টি ম্যাচ খেলে মাত্র ৯৩ রান করেছিলেন।

আরও পড়ুন: খারাপ আচরণ, হতাশাজনক পারফরম্যান্স, 2023 IPL-এ রিয়ানকে নিয়ে অন্য ভাবনা RR কোচের

মদন লাল লাল স্পোর্টস তকে বলেছেন, ‘রিয়ান পরাগ সব ম্যাচ খেলেছে। কিন্তু পারফরম্যান্স কোথায়? ও এত বড় খেলোয়াড় নয় যে, খেলা পরিবর্তন করতে পারবে। এখনও পর্যন্ত, সমস্ত আইপিএল টিম যে খেলোয়াড় নিয়েছে, এবং সমস্ত খেলোয়াড় যারা অংশ নিয়েছে, তারা সবাই উন্নতি করেছে এবং ধাপে ধাপে এগিয়েছে। কিন্তু এই খেলোয়াড় (পরাগ) যতগুলো সুযোগ পেয়েছে, তাতে কোনও অগ্রগতি দেখাতে পারেনি। ও যে স্লটে খেলে, তা টি-টোয়েন্টি ক্রিকেটে খুবই গুরুত্বপূর্ণ। যেখানে আপনি দ্রুত রান করতে পারেন। এখন কেউ যদি সেখান থেকে রান করতে না পারে, তবে নিজেদের অসুবিধাগুলোই বাড়বে।’

মাঠে তাঁর খারাপ আচরণের পরও কিন্তু রিয়ান পরাগ রাজস্থান রয়্যালসের কোচ কাম ডিরেক্টর কুমার সাঙ্গাকারার কাছ থেকে পূর্ণ সমর্থন পেয়ে এসেছেন। তাঁকে সব দিকে থেকে আগলে রেখেছেন সাঙ্গা। এবং তিনি বলেছেন, পরের মরশুম থেকে পরাগকে ব্যাটিং অর্ডারে উপরে দিকে তুলে আনবেন। এবং একজন ব্যাটার হিসেবে রিয়ান পারগকে তৈরি করবেন।

বন্ধ করুন