বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > মুম্বই ইন্ডিয়ান্সে ১২ বছর পূর্ণ করলেন রোহিত শর্মা, অধিনায়ককে বিশেষ উপহার দিল MI

মুম্বই ইন্ডিয়ান্সে ১২ বছর পূর্ণ করলেন রোহিত শর্মা, অধিনায়ককে বিশেষ উপহার দিল MI

অধিনায়ক রোহিত শর্মাকে বিশেষ উপহার দিল মুম্বই ইন্ডিয়ান্স (ছবি-ইনস্টাগ্রাম)

রোহিত শর্মার অধিনায়কত্বে আইপিএল-এ পাঁচটি শিরোপা জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স। রোহিত শর্মা অধিনায়ক হওয়ার আগে মুম্বই একটিও আইপিএল শিরোপা জেতেনি, কিন্তু অধিনায়ক থাকাকালীন রোহিত বিস্ময় প্রকাশ করেছিলেন। ৮ জানুয়ারী, ২০২৩-এ, রোহিত শর্মা এই ফ্র্যাঞ্চাইজির সাথে ১২ বছর পূর্ণ করলেন।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সবচেয়ে সফল দলগুলোর কথা বললে মুম্বই ইন্ডিয়ান্সের নাম শীর্ষে থাকবে। কারণ এই দলটি পাঁচবার আইপিএল শিরোপা জিতেছে। রোহিত শর্মার অধিনায়কত্বে এই পাঁচটি শিরোপা পেয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। রোহিত শর্মা অধিনায়ক হওয়ার আগে মুম্বই একটিও আইপিএল শিরোপা জেতেনি, কিন্তু অধিনায়ক থাকাকালীন রোহিত বিস্ময় প্রকাশ করেছিলেন। ৮ জানুয়ারী, ২০২৩-এ, রোহিত শর্মা এই ফ্র্যাঞ্চাইজির সাথে ১২ বছর পূর্ণ করলেন।

মুম্বই ইন্ডিয়ান্স হল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রোহিত শর্মার দ্বিতীয় ফ্র্যাঞ্চাইজি। এর আগে রোহিত ডেকান চার্জার্সের হয়ে খেলতেন এবং এই দলের সঙ্গে তিনি ২০০৯ সালে আইপিএল শিরোপা জিতেছিলেন। ২০১১ সালে আইপিএল নিলামের পরে রোহিত শর্মা মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে যোগ দিয়েছিলেন এবং তারপর থেকে রোহিত এই দলের সঙ্গে রয়েছেন। এখন অবস্থা এমন যে রোহিতকে ছাড়া মুম্বই ইন্ডিয়ান্সকে কল্পনাই করা যায় না।

আরও পড়ুন… ভিডিয়ো: লাল বলের রেকর্ড ভালো নয়, নেতৃত্ব কি ছাড়বেন? সাংবাদিকের প্রশ্নে চটলেন বাবর আজম

মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে রোহিতের ১২ বছর পূর্ণ করার পরে, ফ্র্যাঞ্চাইজি নিজেদের ইনস্টাগ্রামে একটি পোস্ট শেয়ার করেছে, যেখানে একটি ভিডিয়ো দেওয়া হয়েছে। এই ভিডিয়োতে, ফ্র্যাঞ্চাইজি রোহিতের ১২ বছরের যাত্রা বর্ণনা করেছে। তাঁর প্রথম সেঞ্চুরি, তাঁর প্রথম শিরোপা, এ সবই এই ভিডিয়োতে রেখেছে মুম্বই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজি। ২০১৩ সালে রোহিতের নেতৃত্বে ফ্র্যাঞ্চাইজি প্রথম শিরোপা জিতেছিল। এর পর দলটি ২০১৫, ২০১৭, ২০১৯ এবং ২০২০ সালে শিরোপা জিতেছিল।

এই অনুষ্ঠানে রোহিত শর্মা বলেছেন, ‘আমি বিশ্বাস করতে পারছি না যে মুম্বই ইন্ডিয়ান্সে আমার ১২ বছর পূর্ণ হয়ে গিয়েছে। এটি একটি খুব আকর্ষণীয় এবং আবেগপূর্ণ যাত্রা। আমরা অনেক অভিজ্ঞ, তরুণদের সঙ্গে অনেক কিছু অর্জন করেছি। মুম্বই ইন্ডিয়ান্স আমার পরিবার। আমি আমার অনুসারী, ভক্ত এবং ম্যানেজমেন্টকে তাদের ভালবাসার জন্য ধন্যবাদ জানাই।’

আরও পড়ুন… Hockey World Cup 2023: কবে কবে ভারতের খেলা, জানুন সব তথ্য

তবে মুম্বইয়ের শেষ মরশুমটা খুব খারাপ ছিল। গত বছর থেকে, আইপিএল ১০ টি দলের একটি লিগ ছিল এবং মুম্বই পয়েন্ট টেবিলের নীচে ছিল। এটি ছিল রোহিতের অধিনায়কত্বে দলের সবচেয়ে খারাপ পারফরম্যান্স। এ বার আরও একবার দলকে শিরোপা এনে দেওয়ার চেষ্টা করবেন রোহিত শর্মা। মুম্বই ইন্ডিয়ান্স আইপিএল-২০২৩-এর দল তৈরির কাজ সম্পন্ন করে দিয়েছে। ক্যামেরন গ্রিনকে ১৭.৫০ কোটি টাকায় কিনেছেন মুম্বই। কাইরন পোলার্ডের বিকল্প হিসেবে দেখা হচ্ছে তাঁকে। আইপিএল থেকে অবসর নিয়েছেন পোলার্ড।

মুম্বইয়ের পর যদি কোনও দলের নাম আসে তা হল চেন্নাই সুপার কিংস। চারবার আইপিএল জিতেছে চেন্নাই। এই দুই দল প্রায়ই ফাইনালে মুখোমুখি হয়। ২০১৩ সালে, চেন্নাইকে হারিয়ে প্রথম আইপিএল জিতেছিল মুম্বই। ২০১৫ সালেও চেন্নাইকে হারিয়ে দ্বিতীয় আইপিএল জিতেছিল মুম্বই ইন্ডিয়ান্স।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রবল তাপপ্রবাহ চলবে বাংলায়! সোম থেকে বৃষ্টি নামবে, কবে কোন কোন জেলায় ঝড় উঠবে? ফিলিপিন্সে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি ১৮ মাসের মেয়েকে খুন করে কবর দিলেন বাবা-মা! তদন্তে উঠে এল বিস্ফোরক তথ্য লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন, বড় শাস্তি! পাঠানো হল হেডকোয়ার্টারে বিশ্বের ষষ্ঠ মহাসাগর তৈরি হতে পারে! স্থান খুঁজে পেয়ে দাবি বিজ্ঞানীদের এক গ্রাসে ৩৩ সূর্যকে গিলে খাবে! মহাকাশে বিরাট ব্ল্যাক হোল! জানেন এর নাম কি? Akshay Tritiya 2024 date time: অক্ষয় তৃতীয়া কবে পড়ছে? রইল তারিখ, তিথি এক লিটার পেট্রোলের দাম ২৯৩.৯৪ টাকা, চাপে পাকিস্তানের মানুষ কংগ্রেসের প্রচারে অবিকল শাহরুখের মতো দেখতে ইনি কে? চটল BJP

Latest IPL News

লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.