বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > বিরাট কোহলির RCB-র রেকর্ড ভেঙে দিল রোহিত শর্মার MI, IPL-এর প্লে অফে তৃতীয় সবচেয়ে বড় জয়

বিরাট কোহলির RCB-র রেকর্ড ভেঙে দিল রোহিত শর্মার MI, IPL-এর প্লে অফে তৃতীয় সবচেয়ে বড় জয়

জয়ের পরে মুম্বই ইন্ডিয়ান্সের সেলিব্রেশন 

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের রেকর্ড ভেঙে দিল মুম্বই ইন্ডিয়ান্স। আইপিএল ২০২৩-এর এলিমিনেটরে অসাধারণ জয়ের সঙ্গে একটি বিশেষ তালিকায় নিজেদের নাম যুক্ত করেছে মুম্বই ইন্ডিয়ান্স।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের রেকর্ড ভেঙে দিল মুম্বই ইন্ডিয়ান্স। আইপিএল ২০২৩-এর এলিমিনেটরে অসাধারণ জয়ের সঙ্গে একটি বিশেষ তালিকায় নিজেদের নাম যুক্ত করেছে মুম্বই ইন্ডিয়ান্স। আইপিএল ২০২৩ এর শেষ ল্যাপের লড়াই চলছে এবং টুর্নামেন্টের এলিমিনেটর ম্যাচটি ২৪ মে খেলা হয়েছিল। এই ম্যাচে, লখনউ সুপার জায়ান্টস এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে একটি প্রতিদ্বন্দ্বিতা হয়েছিল। এই ম্যাচে রোহিত শর্মার নেতৃত্বাধীন দলটি একতরফা জয় নিবন্ধন করেছিল।

মুম্বই ইন্ডিয়ান্স ব্যাটিং চলাকালীন শেষ ওভারে অনেকটা রান করেছিল কিন্তু তাদের করা মোট রান লখনউ দলের জন্য যথেষ্ট প্রমাণিত হয়েছিল এবং দলটি তাদের ২০ ওভারও খেলতে পারেনি। এইভাবে, মুম্বই ইন্ডিয়ান্স এলিমিনেটর ম্যাচে একটি দুর্দান্ত জয় নথিভুক্ত করেছে এবং রানের দিক থেকে আইপিএল প্লে অফে সবচেয়ে বড় জয়ের নিরিখে তৃতীয় স্থান অর্জন করেছে মুম্বই ইন্ডিয়ান্স বনাম লখনউ সুপার জায়ান্টসের এই ম্যাচ।

আরও পড়ুন… ওয়াংখাড়ের থেকে চিপক কতটা আলাদা বুঝিয়ে ভালো ফিল্ডিং-এর রহস্য ফাঁস রোহিতের

মুম্বই ইন্ডিয়ান্স (এলএসজি বনাম এমআই) চেন্নাইতে খেলা আইপিএল ২০২৩ এলিমিনেটর ম্যাচে লখনউ সুপার জায়ান্টসকে ৮১ রানে পরাজিত করে এবং দ্বিতীয় কোয়ালিফায়ারে জায়গা করে নিয়েছে। প্রথমে ব্যাট করতে নেমে মুম্বই ইন্ডিয়ান্স ২০ ওভারে ১৮২/৮ রান করে, জবাবে লখনউ সুপার জায়ান্টস ১৬.৩ ওভারে ১০১ রানে গুটিয়ে যায়।

মুম্বই ইন্ডিয়ান্সের ৮১ রানের ব্যবধানে জয় পায়, প্লে অফে যে কোনও দলের তৃতীয় বৃহত্তম। এর আগে, তৃতীয় স্থানে ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। যারা ২০১৫ সালের এলিমিনেটর ম্যাচে রাজস্থান রয়্যালসকে ৭১ রানের বিশাল ব্যবধানে পরাজিত করেছিল। এখন আরসিবিকে পিছনে ফেলেছে মুম্বই ইন্ডিয়ান্স।

আরও পড়ুন… LSG কে হারিয়ে MI খেলোয়াড়রা আমের ছবি দিয়ে ট্রোল করলেন নবীনকে, পরে মুছলেন পোস্ট

আইপিএল প্লে অফে সবচেয়ে বড় জয়ের রেকর্ডটি রাজস্থান রয়্যালসের নামে রয়েছে। সেই ম্যাচে ২০০৮ সালের সেমিফাইনালে দিল্লি ডেয়ারডেভিলস (ক্যাপিটালস) কে ১০৫ রানের বিশাল ব্যবধানে পরাজিত করেছিল এবং তাদের রেকর্ড আজও অক্ষত রয়েছে। সেই মরশুমের বিজয়ীও ছিল রাজস্থান রয়্যালস। এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে চেন্নাই সুপার কিংস, যারা ২০১২ কোয়ালিফায়ার 2-এ দিল্লি ডেয়ারডেভিলস (ক্যাপিটালস) কে ৮৬ রানে হারিয়েছিল।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

তৃতীয় স্থানে মুম্বই এবং চতুর্থ স্থানে রয়েছে আরসিবি। চেন্নাই দল আবার পঞ্চম স্থানে রয়েছে। এমএস ধোনির নেতৃত্বে ২০১১ সালের ফাইনালে আরসিবি-র বিরুদ্ধে ৫৮ রানের জয়টি ছিল আইপিএল প্লে অফে রানের দিক থেকে পঞ্চম বৃহত্তম জয়।

আইপিএল প্লে অফে সবচেয়ে বড় ব্যবধানে জয়

১০৫ - RR বনাম DC, মুম্বই, ২০০৮ সেমিফাইনাল

৮৬ - CSK বনাম DC, চেন্নাই, ২০১২ Q2

৮১ - MI বনাম LSG, চেন্নাই, ২০২৩ এলিমিনেটর

৭১ - RCB বনাম RR, পুনে, ২০১৫ এলিমিনেটর

৫৮ - CSK বনাম RCB, চেন্নাই, ২০১১ ফাইনাল

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘অনেক ভয় কাটিয়ে এখানে এসেছি...’ পোষ্যদের নিয়ে কী বললেন সোনু? কোপা আমেরিকা-র আগে স্বস্তি! মেসি ম্যাজিকে পিছিয়ে পড়া ম্যাচে জয় আর্জেন্তিনার সিকিমে আটকে পড়েছেন বিপুল পরিমাণ পর্যটক, মুখ্যমন্ত্রীর উদ্যোগে হেল্পডেস্ক চালু রোগীদের উন্নত চিকিৎসা দিতে গড়ে উঠল নয়া ভবন, নবদ্বীপ হাসপাতালে বাড়ল বেডের সংখ্যা একটি জুতো লকারে রাখুন, অন্যটি পকেটে! হোটেল গেস্টদের অদ্ভুত পরামর্শ আমেরিকায় থাকা ভারতীয়র চাকরি চলে গেল ইন্ডিয়ায়! ‘সমঝোতার জন্য প্রস্তুত, তবে..’, ইউক্রেন-যুদ্ধ নিয়ে শর্ত দিলেন রাশিয়ার পুতিন আগুন লেগেছে, গুজবে ট্রেন থেকে লাইনে ঝাঁপ, উল্টোদিকে আসা মালগাড়ির ধাক্কায় মৃত ৩ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! বেবি পাউডারে ছিল ক্যানসারের জীবানু! ৭০০ মিলিয়ন ডলার গচ্চা Johnson & Johnson-এর

T20 WC 2024

ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.