বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ভবিষ্যতের ভারতীয় বোলারের খোঁজ পেলেন RR বোলিং কোচ মালিঙ্গা

ভবিষ্যতের ভারতীয় বোলারের খোঁজ পেলেন RR বোলিং কোচ মালিঙ্গা

নেটে বল করছেন RR বোলিং কোচ লাসিথ মালিঙ্গা (ছবি:টুইটার)

লাসিথ মালিঙ্গা বলেন,‘আমাদের কাছে একটি দুর্দান্ত খেলোয়াড়ের সমারহ রয়েছে। আমার মতে তারা ভবিষ্যতে ভারতের তারকা হতে পারেন।’

লাসিথ মালিঙ্গা, যিনি ২০১৪ সালে তার অধিনায়কত্বে শ্রীলঙ্কাকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেয়েছিলেন। ২০২২ আইপিএল-এ রাজস্থান রয়্যালসের প্রতিভাবান ফাস্ট বোলারদের সাথে কাজ করতে দেখা যাবে তাকে। ১৫তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে মালিঙ্গাকে রাজস্থান রয়্যালসের বোলিং কোচ করা হয়েছে।বোলিং কোচ হিসাবে রয়্যালস যোগদানের পর,৩৮ বছর বয়সী মালিঙ্গা প্রতিক্রিয়ায় জানিয়েছিলেন যে কোচিংয়ে আসা এবং তরুণ খেলোয়াড়দের আমার অভিজ্ঞতা দেওয়া আমার জন্য অবশ্যই একটি নতুন জিনিস। আমি মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে এর আগে এই ভূমিকা পালন করেছি। এখন আমি রয়্যালসের সাথে কাজ করতে পেরে খুশি। এটা আমার জন্য একটি নতুন জায়গা। আমি একদল প্রতিভাবান বোলারের সঙ্গে কাজ করাটাকে উপভোগ করছি।

মালিঙ্গা এর আগে মুম্বইয়ের সঙ্গে দীর্ঘ মরশুম কাটিয়েছেন। নতুন ফ্র্যাঞ্চাইজিতে যোগদানের পর নিজের ভাবনাকে স্পষ্ট করলেন মালিঙ্গা। তিনি বলেন, প্রথম যে জিনিসটা আমি সবসময় পছন্দ করতাম তা হল এর গোলাপি রঙ। আমি সবসময় দেখেছি দলে ভালো আন্তর্জাতিক ও স্থানীয় খেলোয়াড় আছে। যখনই আমি তাদের মুখোমুখি হতাম, তখনই আমার পক্ষে কঠিন হত। আমি মনে করি তারা খুব প্রতিযোগিতামূলক ছিল। যখন তাদের দিন ছিল যে কোন দলকে তারা হারাতে পারত।

রাজস্থান রয়্যালস দলে অন্তর্ভুক্ত ফাস্ট বোলারদের সম্পর্কে কথা বলতে গিয়ে লাসিথ মালিঙ্গা বলেছেন,‘আমি বিশ্বাস করি যে আমাদের সেরা পেস আক্রমণ রয়েছে। দলে ট্রেন্ট বোল্ট এবং নাথান কুল্টার-নাইলের মতো অভিজ্ঞ খেলোয়াড় রয়েছেন। যাদের সঙ্গে আমি অতীতে কাজ করেছি।তারপরে আমাদের কাছে প্রসিধ কৃষ্ণা,নভদীপ সাইনির মতো ফাস্ট ইন্ডিয়ান বোলার রয়েছে,যারা ইতিমধ্যে নিজেদের প্রমাণ করেছে। তারা ছাড়াও রয়েছেন অনুনয় সিং,কুলদীপ সেন ও কুলদীপ যাদব।’ তিনি বলেন,টি-টোয়েন্টি ক্রিকেটে সামান্য পার্থক্য মানে অনেক কিছু। আমি এখানে তাকে সব অবস্থায় তার কাছ থেকে সেরাটা দেওয়ার জন্য গাইড করতে এসেছি।

কথোপকথনের সময় লাসিথ মালিঙ্গা বলেন,‘আমাদের কাছে একটি দুর্দান্ত খেলোয়াড়ের সমারহ রয়েছে। আমার মতে তারা ভবিষ্যতে ভারতের তারকা হতে পারেন। প্রতিটি খেলোয়াড় ফলাফল নিয়ে চিন্তা না করে তাদের সেরাটা দেওয়ার চেষ্টা করছে। তাই তাদের সমর্থন করা গুরুত্বপূর্ণ। আমি মনে করি এই বছর আমাদের সকলকে খুশি এবং গর্বিত করতে পারবে।’

বন্ধ করুন