বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > RR vs CSK: ২০২৩ সালে CSK-র প্রথম একাদশে কোন তারকার জায়গা নিশ্চিত? এবারই বুঝিয়ে দিলেন ধোনি!
মহেন্দ্র সিং ধোনি। (ছবি সৌজন্যে আইপিএল)

RR vs CSK: ২০২৩ সালে CSK-র প্রথম একাদশে কোন তারকার জায়গা নিশ্চিত? এবারই বুঝিয়ে দিলেন ধোনি!

  • RR vs CSK: ছন্দহীন মরশুমের শেষ ম্যাচে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে পাঁচ উইকেটে হেরে গিয়েছে চেন্নাই সুপার কিংস। সার্বিকভাবে ১৪ ম্যাচে আট পয়েন্ট নিয়ে লিগ তালিকায় নবম স্থানে শেষ করেছে সিএসকে। তবে এবারের ব্যর্থতা ঝেড়ে ফেলে আগামী বছরে ট্রেডমার্ক সিএসকের ছন্দ ফিরে পেতে মরিয়া মহেন্দ্র সিং ধোনিরা। সেই কাজে তাঁর বাজি হতে চলেছেন এই তরুণ।

তারকা পেসার চোট পেয়ে ছিটকে যাওয়ায় দলে নেওয়া হয়েছিল। শ্রীলঙ্কার সেই তরুণ মাথিসা পথিরানার প্রতিভায় মহেন্দ্র সিং ধোনি এতটাই মুগ্ধ হয়েছেন যে তিনি কার্যত বলে দিলেন, আগামী বছর আইপিএলের চেন্নাই সুপার কিংসের প্রথম একাদশে ‘জুনিয়র মালিঙ্গা’-র জায়গা নিশ্চিত।

আরও পড়ুন: IPL 2022 Playoffs Scenario: রাজস্থানের জয়ে স্পষ্ট হল প্লে-অফের ছবি, দিল্লি জিতলেই বিদায় RCB-র

শুক্রবার আনুষ্ঠানিকভাবে এবারের আইপিএলে চেন্নাইয়ের যাত্রায় ইতি পড়ে গিয়েছে। ছন্দহীন মরশুমের শেষ ম্যাচে হেরে গিয়েছে পাঁচ উইকেটে। সার্বিকভাবে ১৪ ম্যাচে আট পয়েন্ট নিয়ে লিগ তালিকায় নবম স্থানে শেষ করেছে চেন্নাই। তবে এবারের ব্যর্থতা ঝেড়ে ফেলে আগামী বছরে ট্রেডমার্ক সিএসকের ছন্দ ফিরে পেতে মরিয়া ধোনিরা। যে কাজটা ২০২০ সালের পর ২০২১ সালে করেছিলেন তাঁরা।

সেই ট্রেডমার্ক ছন্দে ফেরার জন্য মুকেশ চৌধুরী, পথিরানার মতো তরুণ প্রতিভাদের উপর ভরসা রাখছেন ক্যাপ্টেন ধোনি। পুরো টুর্নামেন্টে যেভাবে ক্রমশ নিজেকে আরও উন্নত করে তুলেছেন মুকেশ, সেজন্য তরুণ পেসারের ভূয়সী প্রশংসা করেন সিএসকে অধিনায়ক।

আরও পড়ুন: RR vs CSK: ব্যাট হাতে ম্যাচ জেতালেন অশ্বিন, চেন্নাইকে হারিয়ে সরাসরি কোয়ালিফায়ারে রাজস্থা

বিশেষভাবে ‘জুনিয়র মালিঙ্গা’ মাথিসার নাম করেন। যিনি সিএসকের ডেথ ওভার 'স্পেশালিস্ট' হয়ে উঠতে পারেন। তাঁর বিষয়ে ধোনি বলেন, ‘আমাদের মালিঙ্গা, ও খুব ভালো। ওর বল বুঝতে পারা যথেষ্ট কঠিন। আমার বিশ্বাস যে পরের বছর ও আমাদের হয়ে বড়সড় অবদান রাখবে।’ সঙ্গে ধোনি যোগ করেন, 'এটা এক বছরের টুর্নামেন্ট নয়। আপনি প্রতি বছর ফিরে আসেন। গুরুত্বপূর্ণ বিষয় হল যে খেলোয়াড় হিসেবে পরবর্তী ১০-১২ বছর চালিয়ে যাওয়া।'

বন্ধ করুন