বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > RR vs DC: ব্যাটে-বলে দুর্দান্ত মার্শ, রাজস্থানকে হারিয়ে প্লে-অফের লড়াইয়ে থাকা সব দলের মুখে হাসি ফোটাল দিল্লি

RR vs DC: ব্যাটে-বলে দুর্দান্ত মার্শ, রাজস্থানকে হারিয়ে প্লে-অফের লড়াইয়ে থাকা সব দলের মুখে হাসি ফোটাল দিল্লি

দিল্লির জয় নিশ্চিত করেন ওয়ার্নার-মার্শ। ছবি- আইপিএল।

ডিওয়াই পাতিল স্টেডিয়ামে IPL 2022-এর ফিরতি ম্যাচে রাজস্থান রয়্যালসকে দাপটের সঙ্গে পরাজিত করে দিল্লি ক্যাপিটালস।

ব্যাটে-বলে অপ্রতিরোধ্য মিচেল মার্শ। বরং বলা ভালো যে, বলে-ব্যাটে দুর্দান্ত পারফর্ম্যান্স অজি অল-রাউন্ডারের। যার সুবাদে রাজস্থান রয়্যালসকে আইপিএল ২০২২-এর ফিরতি ম্যাচে ১১ বল বাকি থাকতে ৮ উইকেটে পরাজিত করে দিল্লি ক্যাপিটালস। এক্ষেত্রে ব্যাট হাতে মার্শকে যোগ্য সঙ্গত করেন ডেভিড ওয়ার্নার।

ডিওয়াই পাতিল স্টেডিয়ামে টস জিতে রাজস্থানকে শুরুতে ব্যাট করতে পাঠায় দিল্লি। রাজস্থান প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৬০ রান তোলে। অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন রবিচন্দ্রন অশ্বিন। নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন দেবদূত পাডিক্কাল।

অশ্বিন ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৮ বলে ৫০ রান করেন। পাডিক্কাল ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩০ বলে ৪৮ রান করে আউট হন। এছাড়া যশস্বী জসওয়াল ১৯, জোস বাটলার ৭, সঞ্জু স্যামসন ৬ ও রিয়ান পরাগ ৯ রান করে মাঠ ছাড়েন। রাসি ভ্যান ডার দাসেন ১২ ও ট্রেন্ট বোল্ট ৩ রান করে অপরাজিত থাকেন।

আরও পড়ুন:- RR vs DC: যতক্ষণ না হাফ-সেঞ্চুরি হয়, উৎকণ্ঠায় দম আটকে ছিল অশ্বিন ঘরণীর, প্রীতির প্রতিক্রিয়া দেখুন, ভিডিয়ো

চেতন সাকারিয়া ২৩ রানে ২টি উইকেট নেন। ৩৯ রানে ২টি উইকেট দখল করেন এনরিখ নরকিয়া। ২৫ রানে ২টি উইকেট নিয়েছেন মিচেল মার্শ।

জবাবে ব্যাট করতে নেমে দিল্লি ক্যাপিটালস প্রথম ওভারেই স্রিকর ভরতের উইকেট হারায়। খাতা খুলতে পারেননি ভরত। তবে ডেভিড ওয়ার্নারের সঙ্গে জুটি বেঁধে মিচেল মার্শ দিল্লিকে জয়ের ভিতে বসিয়ে দেন। শেষমেশ ১৮.১ ওভারে মাত্র ২ উইকেট হারিয়েই জয়ের জন্য প্রয়োজনীয় ১৬১ রানে তুলে নেয় দিল্লি।

আরও পড়ুন:- RR vs DC: T20-তে হাফ-সেঞ্চুরি ছিল না, IPL-এ কেরিয়ারের সেরা ইনিংস খেলে আক্ষেপ মিটিয়ে নিলেন অশ্বিন

দিল্লির হয়ে হাফ-সেঞ্চুরি করেন ওয়ার্নার ও মার্শ। ওয়ার্নার ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪১ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন। মার্শ ৫টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ৬২ বলে ৮৯ রান করে অপরাজিত থাকেন। ঋষভ পন্ত নট-আউট থাকেন ৪ বলে ১৩ রান করে। তিনি ২টি ছক্কা হাঁকান। রাজস্থানের হয়ে ১টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট ও যুজবেন্দ্র চাহাল। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন মিচেল মার্শ।

বন্ধ করুন