বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > RR vs DC: T20-তে হাফ-সেঞ্চুরি ছিল না, IPL-এ কেরিয়ারের সেরা ইনিংস খেলে আক্ষেপ মিটিয়ে নিলেন অশ্বিন

RR vs DC: T20-তে হাফ-সেঞ্চুরি ছিল না, IPL-এ কেরিয়ারের সেরা ইনিংস খেলে আক্ষেপ মিটিয়ে নিলেন অশ্বিন

হাফ-সেঞ্চুরির পরে অশ্বিন। ছবি- আইপিএল।

নিজের পুরনো IPL দল দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে টপ অর্ডারে ব্যাট করতে নেমে দাপুটে হাফ-সেঞ্চুরি রাজস্থান রয়্যালসের রবিচন্দ্রন অশ্বিনের।

রবিচন্দ্রন অশ্বিনের ব্যাটের হাত যে মন্দ নয়, সেটা এতদিনে সবার জানা। টেস্টে ৫টি সেঞ্চুরি ও ১২টি হাফ-সেঞ্চুরি করেছেন। ওয়ান ডে ক্রিকেটে তাঁর সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ৬৫ রানের। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে রবিচন্দ্রনের ব্যাটিং গড় ৩০-এর উপরে।

ফার্স্ট ক্লাস ক্রিকেটে সাকুল্যে ৭টি সেঞ্চুরি ও ২৩টি হাফ-সেঞ্চুরি করেছেন অশ্বিন। লিস্ট-এ ক্রিকেটে তাঁর হাফ-সেঞ্চুরির সংখ্যা ৪টি। তবে আক্ষেপ ছিল একটিই, টি-২০ ফর্ম্যাটে কোনও অর্ধশতরান ছিল না টিম ইন্ডিয়ার তারকা স্পিনারের। সেই আক্ষেপটা মিটিয়ে নিলেন অবশেষে। আইপিএলের মঞ্চে নিজের টি-২০ কেরিয়ারের প্রথম হাফ-সেঞ্চুরি করলেন অশ্বিন।

টেল এন্ডার হিসেবে নয়, বুধবার ডিওয়াই পাতিল স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে রবিচন্দ্রন অশ্বিন হাফ-সেঞ্চুরি করেন টপ অর্ডারে ব্যাট করতে নেমে। রাজস্থান ইনিংসের তৃতীয় ওভারে জোস বাটলার আউট হওয়ার পরে তিন নম্বরে ব্যাট করতে নামেন অশ্বিন।

তাঁকে যে পিঞ্চ হিটার হিসেবে ব্যাটিং অর্ডারে প্রোমেশন দেওয়া হয়নি, সেটা বোঝা যায় অশ্বিনের জমাট ইনিংস দেখেই। শুরু থেকে এসেই ব্যাট চালানের বদলে প্রতিষ্ঠিত ব্যাটসম্যানের মতোই আগে কিছুটা সেট হয়ে তবেই রান তোলার গতি বাড়ান রবিচন্দ্রন। শেষমেশ ১৪.১ ওভারে মিচেল মার্শের বলে ডেভিড ওয়ার্নারের হাতে ধরা পড়েন তিনি।

আরও পড়ুন:- ‘হেরে যাওয়ায় দোষ নেই, হাল ছেড়ে দেওয়া অন্যায়’, LSG প্লেয়ারদের জোর বকুনি গম্ভীরের

সাজঘরে ফেরার আগে অশ্বিন ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৮ বলে ৫০ রানের অনবদ্য ইনিংস খেলেন। ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে এটিই তাঁর টি-২০ কেরিয়ারের প্রথম হাফ-সেঞ্চুরি। স্বাভাবিকভাবেই সংক্ষিপ্ত ফর্ম্যাটে এটিই অশ্বিনের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।

আরও পড়ুন:- T10 ক্রিকেটে ভরপুর মনোরঞ্জন, নাজাম হক 'একই দিনে' মাত্র ৫৫ বলে করলেন ১৪৭ রান: ভিডিয়ো

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে অশ্বিনের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস অপরাজিত ৩১ রানের। ঘরোয়া টি-২০ ক্রিকেটে তিনি সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস খেলেছিলেন। আইপিএলে এতদিন অশ্বিনের সব থেকে বেশি রানের ইনিংস ছিল ৪৫ রানের। এবার হাফ-সেঞ্চুরি করে আগের সব ব্যক্তিগত নজির ছাপিয়ে গেলেন তিনি।

বন্ধ করুন