বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > RR vs GT: অশ্বিনকে ঠেস দিয়ে বাটলারের প্রশংসা, যুবরাজের উপর ক্ষুব্ধ নেটপাড়া
যুবরাজ সিং ও রাজস্থান রয়্যালসের হয়ে ফিল্ডিংরত জোস বাটলার।

RR vs GT: অশ্বিনকে ঠেস দিয়ে বাটলারের প্রশংসা, যুবরাজের উপর ক্ষুব্ধ নেটপাড়া

  • রাজস্থান রয়্যালস বনাম গুজরাট টাইটানস ম্যাচের এক ঘটনাকে কেন্দ্র করেই যত বিতর্ক।

সাম্প্রতিক সময়ে ক্রিকেটে রবিচন্দ্রন অশ্বিন ‘স্পোর্টসম্যান স্পিরিট’র বিরুদ্ধে নিজের বিতর্কিত নানা কর্মকাণ্ডের জন্য শিরোনাম দখল করেছেন। জোস বাটলারকে মানকাড করে আউট করাই হোক বা গায়ে বল লাগার পরেও রান নেওয়া, নানা কারণে প্রাক্তনীরা অশ্বিনকে বিঁধেছেন। এবার তাঁর এক সময়ের ভারতীয় সতীর্থ যুবরাজ সিংই তাঁকে ঠেস দিলেন, তাও আবার জোস বাটলারের নাম করেই।

ঘটনার কেন্দ্রবিন্দু গুজরাট টাইটানস বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচের প্রথম ইনিংস। গুজরাটের ব্যাটিং ইনিংসের ১২তম ওভারে জিমি নিশামের বলে হার্দিক পান্ডিয়া একটি পুল শট মারেন। লং-অনে দাঁড়িয়ে থাকা জোস বাটলার অনেকটা জায়গা কভার করে এক তুখড় ডাইভ মেরে বল প্রথমে রুখে দেন। তবে তিনি উঠতে গেলেই বাউন্ডারিতে তাঁর হাত লেগে যায়। বাটলার নিজে থেকেই আম্পায়ারদের সিদ্ধান্ত তৃতীয় আম্পায়রকে পাঠানোর জন্য বলেন। রিপ্লেতে দেখা যায় বাটলারের বল হাতে বল থাকা অবস্থাতেই তিনি বাউন্ডারিতে স্পর্শ করেন এবং গুজরাটকে তার জেরে চার রান দেওয়া হয়।

এই ঘটনাকে কেন্দ্র করেই যুবরাজ অশ্বিনকে ঠোকেন। বাটলারের সততার জন্য তাঁকে বাহবা দিয়ে এক পোস্ট তো করে যুবরাজ লেখেন, ‘আমাদের ক্রিকেটে এখনও জেন্টালম্যান রয়েছে। জোস বাটলারের থেকে বাকিদের শেখা উচিত, বিশেষত ওর সতীর্থদের।’ এই শেষ লাইনটি নিয়েই ক্ষেপে লাল নেটিজেনরা।

যদিও অশ্বিনের নাম পোস্টের মধ্যে কোথাও নেই। তাও কারুরই বুঝতে অসুবিধা হয়নি যে যুবরাজ অশ্বিনকে ঠেস দিয়েই শেষ লাইনটি লিখেছেন। এর জেরেই যুবরাজ ক্ষোভের মুখে পড়েন। প্রসঙ্গত, গুজরাটের বিরুদ্ধে ম্যাচটি ৩৭ রানে হেরে আইপিএল লিগ তালিকায় রাজস্থান নিজেদের শীর্ষস্থাটি হারায়।

বন্ধ করুন