বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RR vs LSG: সহজ লক্ষ্য তাড়া করতে নেমে কচ্ছপের গতিতে রান তোলার মাশুল দিল রাজস্থান, জেতা ম্যাচ হারল ঘরের মাঠে

RR vs LSG: সহজ লক্ষ্য তাড়া করতে নেমে কচ্ছপের গতিতে রান তোলার মাশুল দিল রাজস্থান, জেতা ম্যাচ হারল ঘরের মাঠে

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ম্যাচ হার রাজস্থানের। ছবি- এপি।

Rajasthan Royals vs Lucknow Super Giants: দেড়শো টপকে থামতে হয় লখনউকে, তা সত্ত্বেও তারা ম্যাচ জিতে মাঠ ছাড়ে শেষমেশ।

ঘরের মাঠে লখনউ সুপার জায়ান্টসকে বাগে পেয়েও হারাতে পারল না রাজস্থান রয়্যালস। টস জেতা থেকে শুরু করে লখনউকে নাগালের মধ্যে বেঁধে রাখা পর্যন্ত সব কিছুই সঞ্জু স্যামসনদের অনুকূলে ছিল। তবে সুপার জায়ান্টসের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ব্যাটসম্যানরা হাত খুলতে না পারায় ছোটখাটো লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমেও হাল ছাড়তে হয় রয়্যালসকে।

জয়পুরে টস জিতে লখনউ সুপার জায়ান্টসকে শুরুতে ব্যাট করতে পাঠান রাজস্থান দলনায়ক সঞ্জু স্যামসন। লখনউ নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে মাত্র ১৫৪ রান সংগ্রহ করে। পরিচিত ধ্বংসাত্মক মেজাজে ধরা দিতে না পারলেও লড়াকু হাফ-সেঞ্চুরি করেন কাইল মায়ের্স। তিনি ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪২ বলে ৫১ রান করে সাজঘরে ফেরেন।

বার দু'য়েক সহজ জীবনদান পেয়ে ৩৯ রানের ইনিংস খেলেন ক্যাপ্টেন লোকেশ রাহুল। ৩২ বলের ইনিংসে তিনি ৪টি চার ও ১টি ছক্কা মারেন। মার্কাস স্টইনিস ১৬ বলে ২১ ও নিকোলাস পুরান ২০ বলে ২৯ রানের যোগদান রাখেন। বলার মতো রান পাননি আয়ুষ বাদোনি (১) ও দীপক হুডা (২)। ক্রুণাল পান্ডিয়া ৪ রানে নট-আউট থাকেন। যুধবীর সিং মাঠ ছাড়েন ১ রান করে।

রবিচন্দ্রন অশ্বিন ৪ ওভারে ২৩ রান খরচ করে ২টি উইকেট তুলে নেন। ৪ ওভারে ১টি মেডেন-সহ ১৬ রানের বিনিময়ে ১টি উইকেট নেন ট্রেন্ট বোল্ট। এছাড়া ১টি করে উইকেট দখল করেন সন্দীপ শর্মা ও জেসন হোল্ডার। উইকেট পাননি যুজবেন্দ্র চাহাল।

আরও পড়ুন:- RR vs LSG: আইপিএলে সব থেকে বেশি উইকেট নেওয়া বোলারদার তালিকায় প্রথম পাঁচে ঢুকলেন অশ্বিন, টপকালেন চাওলাকে

পালটা ব্যাট করতে নেমে রাজস্থান রয়্যালস ওপেনিং জুটিতে ৮৭ রান তুলে ফেলে। যশস্বী জসওয়াল ২টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ৪৪ রান করেন। বাটলার ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪১ বলে ৪০ রানের ধীর ইনিংস খেলে মাঠ ছাড়েন।

দুই ওপেনার সাজঘরে ফেরার পরেই ছবিটা বদলাতে শুরু করে। শেষমেশ রাজস্থান নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৪৪ রানে আটকে যায়। শেষ ওভারে জয়ের জন্য ১৯ রান প্রয়োজিন ছিল রাজস্থানের। তবে আবেশের ওভারে ২ উইকেট হারিয়ে ৮ রানের বেশি তুলতে পারেনি তারা। ফলে ১০ রানে ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয় রয়্যালসকে।

আরও পড়ুন:- RR vs LSG: আইপিএলে সব থেকে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় তিনে উঠলেন বোল্ট, টপকালেন ইরফানকে

দেবদূত পাডিক্কাল ২১ বলে ২৬ ও রিয়ান পরাগ ১২ বলে ১৫ রান করেন। স্যামসন ২ রান করে রান-আউট হন। ব্যক্তিগত ২ রানে সাজঘরে ফেরেন শিমরন হেতমায়ের। খাতা খুলতে পারেননি ধ্রুব জুরেল। ৩ রানে নট-আউট থাকেন অশ্বিন।

আবেশ খান ২৫ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন। ২৮ রানে ২টি উইকেট নেন মার্কাস স্টাইনিস। ম্যাচের সেরা হন মার্কাস। ম্যাচ হারলেও ৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের এক নম্বরে থেকে যায় রাজস্থান। লখনউয়ের সংগ্রহেও রয়েছে ৬ ম্যাচে ৮ পয়েন্ট। তবে তারা নেট রান-রেটে পিছিয়ে থাকায় লিগ টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

পুরুলিয়া পাহাড়ে মিলেছে ডাইনোসরের জীবাশ্ম!‌ খবর চাউর হতেই আলোড়ন তুঙ্গে ওষুধের দাম নিয়ে দুশ্চিন্তা কমল, সুগার-প্রেশার-সহ ৬৯টি ওষুধের দাম বেঁধে দিল সরকার মীন রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল কুম্ভ রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল টিফিন ডেলিভারির আড়ালে মাদকের ব্যবসা শাবানার!প্রকাশ্যে 'ডাব্বা কার্টেল'-এর টিজার মকর রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল ধনু রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল মার্চের শুরুতেই দুর্যোগের মেঘে ঢাকবে বাংলার আকাশ, বৃষ্টি হবে কলকাতাতেও বৃশ্চিক রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল তুলা রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.