বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RR vs LSG: আইপিএলে সব থেকে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় তিনে উঠলেন বোল্ট, টপকালেন ইরফানকে

RR vs LSG: আইপিএলে সব থেকে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় তিনে উঠলেন বোল্ট, টপকালেন ইরফানকে

অনবদ্য নজির ট্রেন্ট বোল্টের। ছবি- এপি।

Rajasthan Royals vs Lucknow Super Giants IPL 2023: জয়পুরে ম্যাচের প্রথম ওভারে ট্রেন্ট বোল্টের ৬টি বলে কোনও রান সংগ্রহ করেননি লোকেশ রাহুল।

নিজেদের আধুনিক টি-২০ ক্রিকেটের উপযোগী করে তুলতে প্রথম বল থেকেই চার-ছক্কা হাকানোয় হাত পাকাতে দেখা যায় তরুণ ক্রিকেটারদের। প্রতিষ্ঠিত ক্রিকেটাররাও প্রয়োজন মতো নিজেদের খেলার স্টাইল বদলেছেন। তবে লোকেশ রাহুল সেই পর্যায়ে পড়েন না মোটেও।

বরং রাহুল গুটিকয় সেই সব ক্রিকেটারদের দলে, যাঁরা উদ্বাবনী শটে চমক না দেখিয়েও টি-২০ ফর্ম্যাটে বড় রান করতে অভ্যস্ত। সেই কারণেই ইনিংসের শুরু থেকেই ধুমধাড়াক্কা ক্রিকেট খেলতে দেখা যায় না লোকেশকে। তিনি সেট হতে কিছুটা সময় নেন এবং সেট হয়ে যাওয়ার পরে গিয়ার বদলে দ্রুত রান তোলার দিকে নজর দেন।

ইনিংসের শুরুতে বল নষ্ট করার এই প্রবণতার জন্যই বুধবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচের প্রথম ওভারে কোনও রান সংগ্রহ করতে পারেননি লখনউ দলনায়ক। জয়পুরের সোয়াই মান সিংহ স্টেডিয়ামে আইপিএল ২০২৩-এর ম্যাচে টস জিতে লখনউ সুপার জায়ান্টসকে শুরুতে ব্যাট করতে পাঠায় রাজস্থান রয়্যালস। কাইল মায়ের্সকে নিয়ে ওপেন করতে নামেন লোকেশ রাহুল। প্রথম ওভারে স্ট্রাইক নেন লোকেশ। বোলিং শুরু করেন ট্রেন্ট বোল্ট। কিউয়ি তারকার প্রথম ওভারে কোনও রান সংগ্রহ করেননি রাহুল।

আরও পড়ুন:- ICC Ranking: চেনা ছন্দে না থাকলেও বিশ্বব়্যাঙ্কিংয়ের মুকুট খোয়াতে হয়নি সূর্যকে, স্বস্তিতে MI তারকা

উল্লেখ্য, লখনউয়ের বিরুদ্ধে বোল্ট ৪ ওভার বল করে ১টি মেডেন-সহ ১৬ রানের বিনিময়ে ১টি উইকেট দখল করেন। সেই সুবাদে তিনি ইন্ডিয়ান প্রিমিয়র লিগে সব থেকে বেশি মেডেন নেওয়া বোলারদের তালিকায় তিন নম্বরে উঠে আসেন। বোল্ট আইপিএল কেরিয়ারে মোট ১১টি মেডেন ওভার নিয়েছেন। আইপিএলে সব থেকে বেশি ১৪টি মেডেন ওভার নিয়েছেন প্রবীণ কুমার। ভুবনেশ্বর কুমার রয়েছেন তালিকার দ্বিতীয় স্থানে। ভুবি নিজের আইপিএল কেরিয়ারে মোট ১২টি মেডেন ওভার নিয়েছেন।

আরও পড়ুন:- DC vs KKR: দাদার দলের বিরুদ্ধেই কি কলকাতার হয়ে IPL অভিষেক হবে লিটনের? মিলল ইঙ্গিত

ইরফান পাঠান ইন্ডিয়ান প্রিমিয়র লিগে মোট ১০টি মেডেন ওভার নিয়েছেন। বুধবার তাঁকে টপকে যান বোল্ট। লসিথ মালিঙ্গা, জসপ্রীত বুমরাহ, সন্দীপ শর্মা ও ধাওয়াল কুলকার্নি আইপিএলে মোট ৮টি করে মেডেন নিয়েছেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন