বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > RR vs MI: এক ছক্কায় বাজিমাত, একটি মাত্র ছয় মেরেই IPL-এর ইতিহাসে নাম তুললেন ড্যানিয়েল স্যামস
ছক্কা হাঁকিয়ে মুম্বইকে ম্যাচ জেতালেন ড্যানিয়েল স্যামস। ছবি- আইপিএল।
ছক্কা হাঁকিয়ে মুম্বইকে ম্যাচ জেতালেন ড্যানিয়েল স্যামস। ছবি- আইপিএল।

RR vs MI: এক ছক্কায় বাজিমাত, একটি মাত্র ছয় মেরেই IPL-এর ইতিহাসে নাম তুললেন ড্যানিয়েল স্যামস

  • শনিবার ডিওয়াই পাতিল স্টেডিয়ামে কায়রন পোলার্ড আউট হওয়ার পরে ব্যাট হাতে ক্রিজে আসেন ড্যানিয়েল স্যামস। তিনি মাঠে নেমে প্রথম বলেই ছক্কা মেরে ম্যাচ জেতান মুম্বই ইন্ডিয়ান্সকে।

শনিবার ডিওয়াই পাতিল স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ড্যানিয়েল স্যামস ৩১ রান খরচ করে তুলে নেন ডারিল মিচেলের একমাত্র উইকেট। ৪ ওভার বল করে স্পটলাইট কাড়তে না পারলেও ব্যাট হাতে একটি মাত্র বল খেলেই আইপিএলের ইতিহাসে জায়গা করে নেন মুম্বই ইন্ডিয়ান্সের অজি তারকা। বরং বলা ভালো যে, একটিমাত্র ছক্কা হাঁকিয়েই টুর্নামেন্টের ইতিহাসে বিরল নজির গড়েন তিনি।

১৯.১ ওভারে কায়রন পোলার্ড আউট হওয়ার পরে ব্যাট হাতে ক্রিজে আসেন স্যামস। জয়ের জন্য মুম্বইয়ের তখন প্রয়োজন ছিল ৫ বলে ৪ রান। ক্রিজে এসে প্রথম বলেই ছক্কা হাঁকিয়ে মুম্বই ইন্ডিয়ান্সকে জয় এনে দেন তিনি। আর এই ছক্কাটির সুবাদেই ড্যানিয়েল আদিত্য তারে ও নিকোলাস পুরানের সঙ্গে বিরল এক নজিরের শরিক হন।

ড্যানিয়েল স্যামসের ছক্কা হাঁকিয়ে মুম্বইকে ম্যাচ জেতানোর ভিডিয়ো দেখতে ক্লিক করুন:- https://www.iplt20.com/video/44105/m44-rr-vs-mi--daniel-sams-six

আইপিএলে ব্যাট হাতে মাঠে নেমে প্রথম বলেই ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতানো তৃতীয় ক্রিকেটারে পরিণত হন স্যামস। আদিত্য তারে প্রথমবার এমন কৃতিত্ব দেখিয়েছিলেন। কাকতলীয়ভাবে তিনিও ২০১৪ সালে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধেই মুম্বই ইন্ডিয়ান্সকে ম্যাচ জেতান মাঠে নেমে নিজের প্রথম বলেই ছক্কা হাঁকিয়ে।

আরও পড়ুন:- RR vs MI: আইপিএলে বিরল ‘সেঞ্চুরি’ পোলার্ডের, এমন কৃতিত্ব টুর্নামেন্টের ইতিহাসে আর কোনও ফিল্ডারের নেই

২০২০ সালে আইপিএলের ইতিহাসে দ্বিতীয়বার চোখে পড়ে এমন ঘটনা। সেবার আরসিবির বিরুদ্ধে মাঠে নেমেই ছয় মেরে পঞ্জাবকে ম্যাচ জেতান নিকোলাস পুরান। এবার স্যামস পুনারাবৃত্তি করে দেখালেন সেই ঘটনার।

বন্ধ করুন