বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > RR vs MI: ঋত্বিককে পরপর চারটে ছক্কা বাটলারের, তারপর খেলা ঘুরল, জানুন পুরো ঘটনা
জোস বাটলার।

RR vs MI: ঋত্বিককে পরপর চারটে ছক্কা বাটলারের, তারপর খেলা ঘুরল, জানুন পুরো ঘটনা

  • চারটি ছয় মারার পর ব্যাট পাল্টান বাটলার। রাজস্থান রয়্যালসের তারকা বিদেশি যে বেশ তেতে রয়েছেন, সেটা বুঝতে পেরেছিলেন ঋত্বিক। সেটা বুঝে ওঠার পর তিনি কী করলেন জানেন? ছোট্ট একটি বুদ্ধি খাটালেন, আর তাতেই বদলে গেল ম্যাচের পরিস্থিতি।

১৬তম ওভার বল করতে এসেছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের ২১ বছরের তরুণ ঋত্বিক শোকেন। তাঁকে পেয়ে দাপটের সঙ্গে পরপর চারটি ছক্কা হাঁকান জস বাটলার। একেবারে বিধ্বংসী মেজাজে। এর পর কী ঘটল জানেন?

চারটি ছয় মারার পর ব্যাট পাল্টান বাটলার। রাজস্থান রয়্যালসের তারকা বিদেশি যে বেশ তেতে রয়েছেন, সেটা বুঝতে পেরেছিলেন ঋত্বিক। পঞ্চম বলটি তিনি কিছুটা বাইরে দিয়ে করেন। ওয়াইড দেননি আম্পায়ার। কারণ দাগ ঘেষে বেরিয়ে গিয়েছিল বলটি। ষষ্ঠ বলটিও একই ভাবে করেছিলেন ঋত্বিক। কিন্তু সেই বলটিতে ফের ছক্কা হাঁকাতে যান বাটলার। বলটি কিছুটা দূর দিয়ে যাচ্ছিল, যে কারণে ঠিক মতো ব্যাটে বলে হয়নি। বলটি উপরে তুললে ছয়ের বদলে সূর্যকুমার যাদবের তালুবন্দি হয়। ৫২ বলে ৬৭ রান করে সাজঘরে ফেরেন জস বাটলার

আরও পড়ুন: নো-বল বিবাদ চলাকালীন বাউন্ডারি লাইনে পন্ত ও বাটলারের ঝগড়া! ভাইরাল হল ভিডিয়ো

বাটলারের উইকেট তখন ফেলতে না পারলে, তিনি যে কোথায় থামতেন কে জানেন! তিনি ৬৭ রানে আউট হওয়ায় তুলনামূলক কম রানে 

টসে জিতে এ দিন রাজস্থানকে ব্যাট করতে পাঠান মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। ওপেন করতে নেমে বাটলার ৫২ বলে ৬৭ রান রানের দুরন্ত ইনিংস খেলেন। কিন্তু এর বাইরে কেউ-ই সে ভাবে বড় রান করতে পারেননি। রবিচন্দ্রন অশ্বিন অবশ্য সাতে ব্যাট করতে নেমে ৯ বলে ২১ রানের ঝড়ো একটি ইনিংস খেলেছিলেন। এটাই রাজস্থানের দ্বিতীয় সর্বোচ্চ। বাকিরা কেউ-ই ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি। নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেটে ১৫৮ রান করে রাজস্থান।

মুম্বইয়ের ঋত্বিক শোকেন এবং রিলি মেরেডিথ ২টি করে উইকেট নিয়েছেন। ড্যানিয়েল সামস এবং কুমার কার্তিকেয় ১টি করে উইকেট নিয়েছেন।

বন্ধ করুন