বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > RR vs MI: আইপিএলে বিরল ‘সেঞ্চুরি’ পোলার্ডের, এমন কৃতিত্ব টুর্নামেন্টের ইতিহাসে আর কোনও ফিল্ডারের নেই
ক্যাচ ধরছেন পোলার্ড। ছবি- আইপিএল।

RR vs MI: আইপিএলে বিরল ‘সেঞ্চুরি’ পোলার্ডের, এমন কৃতিত্ব টুর্নামেন্টের ইতিহাসে আর কোনও ফিল্ডারের নেই

  • হৃত্বিক শোকিনের বলে দেবদূত পাডিক্কালের ক্যাচ ধরার সঙ্গে সঙ্গেই ইতিহাস গড়েন কায়রন পোলার্ড। প্রথম ক্রিকেটার হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে বিরল এক নজির গড়েন ক্যারিবিয়ান অল-রাউন্ডার।

ডিওয়াই পাতিল স্টেডিয়ামে রাজস্থান রয়্যালস বনাম মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচ শুরুর কিছুক্ষণের মধ্যেই বিরল এক রেকর্ড গড়েন কায়রন পোলার্ড। রাজস্থান ইনিংসের ৪.২ ওভারে হৃত্বিক শোকিনের বলে দেবদূত পাডিক্কালের ক্যাচ ধরার সঙ্গে সঙ্গেই আইপিএলের ইতিহাসে দুরন্ত এক মাইলস্টোন ছুঁয়ে ফলেন পোলার্ড।

আসলে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে এটি ছিল পোলার্ডের ১০০তম ক্যাচ। উইকেটকিপার ছাড়া কোনও ফিল্ডারের একটি ফ্র্যাঞ্চাইজির হয়ে ১০০ ক্যাচ নেওয়ার রেকর্ড আর কারও নেই। সুরেশ রায়না চেন্নাই সুপার কিংসের হয়ে মোট ৯৮টি ক্যাচ ধরেছেন। বিরাট কোহলি আরসিবির হয়ে ধরেছেন ৮৯টি ক্যাচ। রোহিত শর্মা মুম্বইয়ের হয়ে ধরেছেন ৭১টি ক্যাচ।

আরও পড়ুন:- MI vs RR: রোহিতের জন্মদিনে অবশেষে জয়ের মুখ দেখল মুম্বই, তবে বড় দেরী করে

আইপিএলে উইকেটকিপার ছাড়া কোনও ফিল্ডারের সব থেকে বেশি ক্যাচ ধরার রেকর্ড রয়েছে সুরেশ রায়নার। সিএসকে ও গুজরাট লায়ন্সের হয়ে আইপিএলে মোট ১০৯টি ক্যাচ ধরেছেন রায়না। পোলার্ড রয়েছেন তালিকার দ্বিতীয় স্থানে। রোহিত তাঁর খেলা সব ফ্র্যাঞ্চাইজি মিলিয়ে আইপিএলে মোট ৯৫টি ক্যাচ ধরেছেন। সুতরাং, দ্বিতীয় ফিল্ডার হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ১০০ ক্যাচের মাইলস্টোন ছুঁলেন পোলার্ড।

আরও পড়ুন:- RR vs MI: টানা ৪টি ছক্কা হজম করলেও তরুণ স্পিনারকেই জয়ের জন্য কৃতিত্ব দিলেন রোহিত

কায়রন পোলার্ডের এমন রেকর্ড গড়ার দিনে চলতি আইপিএলে প্রথম জয় তুলে নেয় মুম্বই। রাজস্থান রয়্যালসকে ৪ বল বাকি থাকতে ৫ উইকেটে পরাজিত করে তারা। প্রথমে ব্যাট করে রাজস্থান ৬ উইকেটের বিনিময়ে ১৫৮ রান তোলে। পালটা ব্যাট করতে নেমে মুম্বই ৫ উইকেটের বিনিময়ে ১৬১ রান তুলে ম্যাচ জিতে যায়।

বন্ধ করুন