বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > RR vs PBKS: ম্যাচ শুরুর আগে দেখে নিন দুই দলের পরিসংখ্যান, জেনে নিন কোন দল এগিয়ে
জিতবে কে? সঞ্জু না রাহুল?
জিতবে কে? সঞ্জু না রাহুল?

RR vs PBKS: ম্যাচ শুরুর আগে দেখে নিন দুই দলের পরিসংখ্যান, জেনে নিন কোন দল এগিয়ে

  • পঞ্জাব কিংস বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচকে ঘিরে এখন থেকেই প্রবল উন্মাদনা। পরিসংখ্যানের বিচারে কিন্তু কিছুটা হলেও এগিয়ে রাজস্থান।

আর কিছুক্ষণের মধ্যেই মুখোমুখি হবে রাজস্থান রয়্যালস এবং পঞ্জাব কিংস। তার আগে এক নজরে দেখে নেওয়া যাক, দুই দলের পরিসংখ্যান।

১) আইপিএলে দুই টিম মুখোমুখি হয়েছে ২১ বার। রাজস্থান রয়্যালস জিতেছে ১২ বার. ৮ বার জিতেছে পঞ্জাব কিংস। এক বার ম্যাচ সুপার ওভার পর্যন্ত গিয়েছে। সেই ম্যাচ জিতেছে পঞ্জাব কিংস।

২) শেষ পাঁচ ম্যাচে ৩ বার রাজস্থান জিতেছে, ২ বার পঞ্জাব কিংস।

৩) গত বার আইপিএলে ২ বার মুখোমুখি হয়েছে এই দুই দল। দু'বারই জিতেছে রাজস্থান।

৪) প্রথমে ব্যাট করে রাজস্থান জিতেছে ৬ বার, পঞ্জাব কিংস জিতেছে ৬ বার। পরে ব্যাট করে রাজস্থান ৬ বারই জিতেছে। আর পঞ্জাব কিংস ২ বার জিতেছে।

৫) পঞ্জাব কিংসের বিরুদ্ধে অজিঙ্কা রাহানের ৯৮ রানই রাজস্থানের সর্বোচ্চ। উল্টোদিকে রাজস্থানের বিরুদ্ধে শন মার্শের ১১৫ রান সর্বোচ্চ। 

৬) কেভন কুপারের ২৬ রানে ৪ উইকেট পঞ্জাবের বিরুদ্ধে রাজস্থান সেরা বোলিং। রাজস্থানের বিরুদ্ধে আবার পঞ্জাবের রায়ান হ্যারিস এবং অ্যান্ড্রু টাই যৌথ ভাবে ৩৪ রানে ৪ উইকেট করে নিয়েছিলেন।

৭) পঞ্জাবের বিরুদ্ধে রাজস্থানের সঞ্জু স্যামসনের মোট রান সবচেয়ে বেশি। ৪০৬ রান করেছেন তিনি। পঞ্জাবের শন মার্শ রাজস্থানের বিরুদ্ধে সর্বোচ্চ মোট রান (৪০৯) করেছেন। 

৮) রাজস্থানের বিরুদ্ধে পঞ্জাবের পিযূষ চাওলা সর্বোচ্চ উইকেট (১৪) নেন। রাজস্থানের সিদ্ধার্থ ত্রিবেদী আবার পঞ্জাবের বিরুদ্ধে সর্বোচ্চ উইকেট (১১) নিয়েছেন।

বন্ধ করুন